সরকার মুক্তিযুদ্ধের গৌরবকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে : আ স ম রব

সরকার মুক্তিযুদ্ধের গৌরবকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে : আ স ম রব

অনলাইন ডেস্ক

সরকার মুক্তিযুদ্ধের চেতনার নামে রাষ্ট্রের মৌলিক কাঠামো বিনষ্ট করে,গণতন্ত্র হত্যা করে,  ভোটাধিকারকে প্রহসনে পরিণত করে, আইনের শাসনকে নির্বাসনে পাঠিয়ে এবং রাষ্ট্রীয় সম্পদকে হরিলুট করার সুযোগ দিয়ে রাষ্ট্রকে দুর্বৃত্তবৈশিষ্ট্যপূর্ণ করে মুক্তিযুদ্ধের গৌরবকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে বলে জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

শনিবার (১৬ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে দলটির মহানগর সমন্বয় কমিটি আয়োজিত মানববন্ধন, সমাবেশ ও বিক্ষোভ মিছিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, সরকারের অপশাসনের কারণে বাঙালি জাতীয়তাবাদ চরম ঝুঁকিতে পড়ছে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হচ্ছে, সমাজে হিংসা প্রতিহিংসা নিষ্ঠুরতা বিস্তার লাভ করছে।

শুধু ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার জন্য বর্তমান সরকার বাঙালি জাতীয়তাবাদ এবং মুক্তিযুদ্ধের চেতনা দুটোকেই পরিত্যাগ করেছে। এখন রাষ্ট্রের একমাত্র পথ হচ্ছে গণজাগরণের মাধ্যমে জাতীয় নৈতিক শক্তির পুনরুজ্জীবন করা। এই পুনরুজ্জীবিত শক্তিই জাতীয় সরকার গঠন করবে। বিদ্যমান সংকট নিরসনের একমাত্র বিকল্প  জাতীয় সরকার গঠন করা।

তিনি আরও বলেন, দেশের সাধারণ জনগণ এক দুর্যোগকালীন সময় অতিক্রম করছে। চাল, ডাল, পেয়াজ, লবনসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমুল্য লাফিয়ে লাফিয়ে বেড়ে চলছে। দিবারাত্রি হাঁড়ভাঙ্গা খাটুনির পরও জনগন পরিবারের প্রয়োজন মিটাতে পারছেনা। সুবিধাবাদী গোষ্ঠী সিন্ডিকেটের মাধ্যমে জনগনকে জিম্মি করে ফেলেছে। দ্রব্যমুল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখা কিংবা বাজার ব্যবস্থা নিয়ন্ত্রণে সরকারের কোন উদ্যোগ নেই। জনগণের স্বার্থ উপেক্ষা করে সরকার মুনাফালোভী চক্রের হীন স্বার্থ রক্ষায় সহযোগীর ভুমিকা  পালন করছে।  

আরও পড়ুন:


মিনিস্টারে বিশাল নিয়োগ , যোগ্যতা ৮ম শ্রেণী

বর্ডার গার্ড বাংলাদেশে চাকরি, যোগ্যতা এসএসসি

জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরে চাকরির সুযোগ, যোগ্যতা এইচএসসি

পল্লী বিদ্যুৎতে বড় নিয়োগ, যোগ্যতা এসএসসি


 

আ স ম রব বলেন, জনগণের ক্ষমতায়ন নিশ্চিত করার মহান উদ্দেশ্যে উপজেলা পরিষদ প্রশ্নে  মহামান্য হাইকোর্ট একটি যুগান্তকারী রায় প্রদান করেছেন। অথচ সরকার এ রায় বাস্তবায়নের কোন উদ্যোগই গ্রহণ করছেনা। রায় বাস্তবায়ন প্রলম্বিত করা কল্যাণকর হতে পারেনা।

জেএসডি সাধারণ সম্পাদক অ্যাড. ছানোয়ার হোসেন তালুকদার বলেন, জনগণের ক্ষমতায়ন নিশ্চিত করার মহান উদ্দেশ্যে উপজেলা পরিষদ প্রশ্নে মহামান্য হাইকোর্ট একটি যুগান্তকারী রায় দিয়েছেন। অথচ সরকার এ রায় বাস্তবায়নের কোনো উদ্যোগই গ্রহণ করছেন না। রায় বাস্তবায়ন প্রলম্বিত করা কল্যাণকর হতে পারে না।

জেএসডি ঢাকা মহানগর কমিটির সমন্বয়ক কামাল উদ্দিন পাটোয়ারীর সভাপতিত্বে বিক্ষোভ মিছিল পূর্ব মানববন্ধন সমাবেশে আরো উপস্থিত ছিলেন সা কা ম আনিসুর রহমান খান কামাল, তানিয়া রব, অ্যাড. কে এম জাবির, অ্যাড. সৈয়দ বেলায়েত হোসেন বেলাল, শ্রমিক নেতা মোশাররফ হোসেন, যুব নেতা এস এম সামছুল আলম নিক্সন, মোসাররফ হোসেন, শফিকুল ইসলাম শফিক, ছাত্রনেতা তৌফিকুজ্জামান পীরাচা প্রমুখ।

news24bd.tv/আলী