টি-টোয়েন্টি বিশ্বকাপ: প্রথম দিনে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড
টি-টোয়েন্টি বিশ্বকাপ: প্রথম দিনে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড

টি-টোয়েন্টি বিশ্বকাপ: প্রথম দিনে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড

অনলাইন ডেস্ক

দীর্ঘ প্রতিক্ষার প্রহর শেষ। ওমান পর্ব দিয়ে আজ মাঠে গড়াচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসরের প্রথম দিনেই স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।

আল আমরাত ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় ম্যাচটি শুরু হবে।

অবশ্য এর আগেই বিশ্বকাপের পর্দা উঠে যাবে। স্বাগতিক ওমান বিকেল ৪টায় পাপুয়া নিউ গিনিকে আতিথেয়তা দেবে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ বসার কথা ছিল ভারতে। কিন্তু করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতের পরিস্থিতি খারাপ হয়ে যায়। সেজন্য বিশ্বকাপ সরে আসে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে। ওমান ও সংযুক্ত আরব আমিরাতের চারটি মাঠে হবে বিশ্বকাপের ম্যাচগুলি। প্রথম পর্বে দুই গ্রুপে ভাগ হয়ে আট দল খেলবে। বাছাই বা প্রথম পর্ব শেষ চারটি দল যাবে সুপার টুয়েলভে। সেখানেই শুরু হবে আসল লড়াই।

স্কটল্যান্ডের হারিয়ে আসরের শুভ সূচনা টাইগাদের মূল লক্ষ্য। ২০১৪ ও ২০১৬ সালের মতো এবারও বাছাই পর্ব খেলে সুপার টুয়েলভে যেতে হবে বাংলাদেশকে। আসরকে সামনে রেখে প্রস্তুতিটা ভালোভাবে সারতে পারেনি টাইগাররা। দুই প্রস্তুতি ম্যাচেই মিলেছে হারের স্বাদ। তবে, তার নেতিবাচক কোন প্রভাব এই ম্যাচে থাকবেনা। এমটাই জানান অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

আরও পড়ুন


বঙ্গবন্ধু যেতেই গুলি বন্ধ করল বিডিআর

মানুষের সঙ্গে যেভাবে কথা বলতেন বিশ্বনবী

সূরা বাকারা: আয়াত ১২৮-১৩৩, আল্লাহর নির্দেশ ও হয়রত ইব্রাহিম (আ.)

কলকাতা প্রেস ক্লাবে ‘বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার’


টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সুখকর কিছু পায়নি বাংলাদেশ। আগের ছয়টি বিশ্বকাপে ২৫ ম্যাচে বাংলাদেশ জিতেছে কেবল পাঁচটি, যার চারটিই বাছাই পর্বে। মূল পর্বে ওয়েস্ট ইন্ডিজকে একবার হারিয়েছিল বিশ্বকাপের প্রথম আসরে, নিজেদের উদ্বোধনী ম্যাচে। হংকং, আয়ারল্যান্ডের মতো প্রতিপক্ষের কাছে হারের লজ্জাও পেয়েছে। ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণে বাংলাদেশের পারফরম্যান্স ভালো নয়। তবুও এবারের বিশ্বকাপে ভালো করার এবং প্রত্যাশার চেয়ে বেশিদূর যাওয়ার স্বপ্ন দেখছে বাংলাদেশ।   

বিশ্বকাপে বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, কাজী নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ। স্ট্যান্ডবাই: রুবেল হোসেন।

news24bd.tv এসএম

;