মিরপুর জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত

মিরপুর জঙ্গি আস্তানায় অভিযান সমাপ্ত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক:

রাজধানীর মিরপুরের দারুস সালাম থানার কাছে বর্ধনবাড়ি এলাকার ‘জঙ্গি আস্তানায়’ উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করেছে র‌্যাব। শুক্রবার বিকেলে র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ খান সাংবাদিকদের এ কথা জানান। মঙ্গলবার রাত থেকে শুরু হওয়া অভিযান শেষ হয় শুক্রবার বিকেলে।  
 
মুফতি মাহমুদ খান বলেন, উদ্ধার অভিযান শেষ হয়েছে।

অভিযানে প্রচুর পরিমাণ বোমা ও বোমা তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে।  

বাড়িটি এখনো র‌্যাবের হেফাজতে রয়েছে। বাড়ির ভাড়াটিয়াদের প্রয়োজনীয় জিনিসপত্র বের করতে দেওয়া হচ্ছে। তবে ভাড়াটিয়ারা বাড়িতে ফিরতে পারবেন কবে নাগাদ- সে বিষয়ে বিস্তারিত কোনোকিছু জানায়নি র‌্যাব।

 

গত সোমবার রাত থেকে ওই বাড়িটি ঘিরে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরে ওই বাড়িতে রাসায়নিক বিস্ফোরণ হয়। এতে ওই বাড়িতে থাকা জঙ্গি আবদুল্লাহসহ সাতজন নিহত হন। তাদের প্রত্যেকের শরীর আগুনে পুড়ে কয়লা হয়ে গেছে বলে বলে জানায় র‍্যাব।

জঙ্গি আস্তানায় বিস্ফোরণের পর লাশ উদ্ধারের ঘটনায় বুধবার র‌্যাবের একজন উপসহকারী পরিচালক (ডিএবি) বাদী হয়ে মিরপুরের দারুস সালাম থানায় একটি ‘অপমৃত্যু’ মামলা করেন। বিস্ফোরণের পর সেখানে সাতজনের খুলি ও অঙ্গপ্রত্যঙ্গ উদ্ধার করা হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়।
 
প্রসঙ্গত, টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার মসিন্দা এলাকায় জঙ্গি আস্তানা থেকে সোমবার দিবাগত রাত আড়াইটায় দুই জঙ্গিকে আটক করে র‌্যাব। আটককৃত দুই সহোদর হলো- মাসুদ ও খোকন। ওই দুই সহোদর ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাত থেকে মিরপুরের দারুস সালামের ওই বাড়িতে অভিযান চালায় র‌্যাব। অভিযানে জঙ্গি আব্দুল্লাহ ও তার পরিবার আত্মসমর্পণের জন্য সময় নিলেও পরে বিস্ফোরণ ঘটিয়ে আত্মাহুতি দেয়।

সম্পর্কিত খবর