রংপুরের পীরগঞ্জে হিন্দু পল্লীতে আগুনের ঘটনায় ৪২ জন গ্রেপ্তার

রংপুরের পীরগঞ্জে হিন্দু পল্লীতে আগুনের ঘটনায় ৪২ জন গ্রেপ্তার

Other

রংপুরের পীরগঞ্জে ধর্মীয় উসকানির ঘটনায় উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবা হিন্দু জেলে পল্লিতে আগুন দিয়ে প্রায় ১৮টি ঘর পুড়িয়ে দেওয়া হয়েছে। ওই ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অর্ধশতাধিক রাউন্ড রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছোড়ে।  

ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ৪২ জনকে গ্রেপ্তার করেছে। গত রোববার রাতে হিন্দু পল্লিতে আগুন লাগিয়ে দেওয়ার ঘটনায় জেলা প্রশাসক, পুলিশ সুপার, র‍্যাব, বিজিবি ঘটনাস্থল পরিদর্শন করে।

  

একাধিক সূত্রে জানা গেছে, গত রোববার রাতে উপজেলার রামনাথপুর ইউনিয়নের বড়করিমপুর কসবা হিন্দু জেলে পল্লির বাসিন্দা প্রশান্ত কুমারের ছেলে পরিতোষ কুমার (১৬) ফেসবুকের একটি পোস্টে মন্তব্যের ঘরে কাবাঘরের ব্যঙ্গ ছবি দেয়। এ ঘটনায় স্থানীয়দের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে।  

একপর্যায়ে রাত ১০ টার পর বিক্ষুব্ধ জনতা কসবা হিন্দু জেলে পল্লিতে বসবাসরতদের বাড়িঘর ভাঙচুর করে আগুন লাগিয়ে দেয়। এতে ১৮টির বেশি ঘর পুড়ে যায়।

এ সময় বিক্ষুব্ধ জনতাকে ছত্রভঙ্গ করতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অর্ধ শতাধিক রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছুড়ে রাত ১টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা এ পর্যন্ত ৪২ জনকে গ্রেপ্তার করে। পাশাপাশি সেখানে আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

আরও পড়ুন:

মেয়াদ-বেতন দুটোই বাড়ছে টাইগার কোচ রাসেল ডমিঙ্গোর

পরের দুই ম্যাচ জিতলেও মূল পর্ব অনিশ্চিত টাইগারদের

নবীর ভবিষ্যদ্বাণী, বৃষ্টির মতো বিপদ নেমে আসবে

হঠাৎ পায়ের রগে টান পড়লে কী করবেন?


পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বলেন, বিনা উসকানিতে নিরীহদের বাড়িঘরে হামলা চালিয়ে লুটপাট ও অগ্নিসংযোগ করা হয়েছে। এ ঘটনায় আমরা অনেককে গ্রেপ্তার করেছি।

জেলা প্রশাসক আসিব আহসান বলেন, ক্ষতিগ্রস্তদের ঘরবাড়ি মেরামত করা হবে। সরকারি সকল সহযোগিতা প্রদান করা হবে।

news24bd.tv/ নকিব