ডেলিভারি বয় থেকে বিশ্বকাপে অঘটনের নায়ক
ডেলিভারি বয় থেকে বিশ্বকাপে অঘটনের নায়ক

ডেলিভারি বয় থেকে বিশ্বকাপে অঘটনের নায়ক

অনলাইন ডেস্ক

বিশ্বকাপের প্রথম ম্যাচেই বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে স্কটল্যান্ড। এই ম্যাচে বাংলাদেশ বধের নায়ক স্কটিশ অলরাউন্ডার ক্রিস গ্রেভস। ব্যাটে-বলে সমান নৈপুণ্য দেখিয়ে ম্যাচসেরাও হয়েছেন এই খেলোয়াড়।

ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের শক্তিশালী বোলিং লাইনআপের বিপক্ষে দিশেহারা স্কটল্যান্ড ৫৩ রানে হারিয়ে ফেলে ৬ উইকেট।

এসময় স্কটল্যান্ডের ত্রাতা হয়ে নামেন ক্রিস গ্রেভস। মাত্র ২৮ বলে ৪৫ রান করে দলকে এনে দেন ১৪০ রানের সম্মানজনক স্কোর। ব্যাট হাতে টাইগারদের শাসন করার পর বল হাতেও শিকার করেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।

ক্রিস গ্রেভস পারফরম্যান্স দিয়ে প্রথম দিনেই বিশ্বমঞ্চে আলো ছড়িয়েছেন, এসেছেন স্পটলাইটের নিচে। এদিকে প্রকাশ পেয়েছে স্কটিশ অলরাউন্ডারের জীবনের কঠোর পরিশ্রমের গল্প। এক সময় ই-কমার্স সাইট আমাজনের হয়ে ডেলিভারি বয়ের কাজ করতেন ক্রিস গ্রেভস। কঠোর পরিশ্রম করে সংসার চালিয়ে নিয়ে গেছেন তিনি।

স্কটল্যান্ডের হয়ে হয়তো খেলাই হতো না গ্রেভসের। জন্মসূত্রে দক্ষিণ আফ্রিকান এই খেলোয়াড় নিজের দেশের দলে ঠাই না পেয়ে চেয়েছিলেন ইংল্যান্ডের হয়ে খেলতে। কিন্তু ইঞ্জুরির কারণে সেই ইচ্ছেও পূরণ হয়নি। চিকিৎসার জন্যই মূলত স্কটল্যান্ডে পাড়ি জমান তিনি। তারপর জড়িয়ে পড়েন ক্রিকেটের সঙ্গে।

আরও পড়ুন:

মেয়াদ-বেতন দুটোই বাড়ছে টাইগার কোচ রাসেল ডমিঙ্গোর

পরের দুই ম্যাচ জিতলেও মূল পর্ব অনিশ্চিত টাইগারদের

নবীর ভবিষ্যদ্বাণী, বৃষ্টির মতো বিপদ নেমে আসবে

হঠাৎ পায়ের রগে টান পড়লে কী করবেন?


স্কটিশ অধিনায়ক কাইল কোয়েটজার গ্রেভসকে নিয়ে বলেন, 'স্মরণীয় একটা দিন পার করল গ্রেভস। তবে তার পারফরম্যান্সে আমি মোটেও অবাক হইনি। তার জন্য আমরা গর্বিত। সে জীবনে অনেক কিছুর মধ্য দিয়ে গেছে। কিছু দিন আগেও সে ছিল এক ডেলিভারি বয়, আর এখন বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ম্যান অব দ্য ম্যাচ হয়েছে। '

news24bd.tv/ নকিব

;