অবশেষে পুরোদমে শিক্ষা কার্যক্রম শুরু হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ে

অবশেষে পুরোদমে শিক্ষা কার্যক্রম শুরু হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ে

Other

অবশেষে পুরোদমে শিক্ষা কার্যক্রম শুরু হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ে। করোনার কারণে দীর্ঘ ১৭ মাস বন্ধ থাকা ক্লাসরুমগুলোতে ফিরেছেন শিক্ষার্থীরা। বাড়তি উচ্ছাস ছিল শিক্ষক -শিক্ষার্থী সবার মাঝেই। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলছেন, যে পরিকল্পনা নেয়া হয়েছে তা বাস্তবায়িত করা হলে আগামি এক বছরে দূর হবে সেশনজট।

খুলেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হলগুলোও, একইভাবে দেশের অন্য বিশ্ববিদ্যালয়গুলোও দ্রুতই খুলে যাবে এমন প্রত্যাশা শিক্ষা সংশ্লিষ্টদের।

বহুদিন পর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দেখা মিলল শিক্ষার্থীদের এমন সরব উপস্থিতির। এমন মুখরিত ক্যাম্পাস গত ১৭ মাস ছিল একেবারে নিষ্প্রাণ-পুরোই অচেনা। করোনার বাস্তবতায় শিক্ষার্থীদের জীবন থেকে চলে গেছে দেড় বছরেরও বেশি সময়।

সিন্ডিকেটের সিদ্ধান্ত অনুযায়ী গত ৫ ই অক্টোবর স্নাতক বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীরা প্রথম হলে ওঠার অনুমতি পায়। পরে হলে ওঠে অন্য বর্ষের শিক্ষার্থীরাও। অনাবাসিক শিক্ষার্থীরাও অপেক্ষায় ছিলেন কবে খুলবে ক্যাম্পাস।  

এই দীর্ঘ সময়ে অনলাইনে কিছু ক্লাস পরীক্ষা হলেও বন্ধ ছিল অনেক বিভাগের প্রাকটিক্যাল ক্লাস। কতৃপক্ষ যে লস রিকোভারি প্ল্যান করেছে তার বাস্তবায়ন হলে শিক্ষার্থীদের হতাশা অনেকটাই কেটে যাবে বলছেন শিক্ষকরা।

আরও পড়ুন


বঙ্গবন্ধু যেতেই গুলি বন্ধ করল বিডিআর

মানুষের সঙ্গে যেভাবে কথা বলতেন বিশ্বনবী

সূরা বাকারা: আয়াত ১২৮-১৩৩, আল্লাহর নির্দেশ ও হয়রত ইব্রাহিম (আ.)

কলকাতা প্রেস ক্লাবে ‘বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার


 

ক্লাস-পরীক্ষা কেমন চলছে দেখতে সকালে বিভিন্ন শ্রেণীকক্ষে যান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। সবকিছু ঠিকমতো চললে আগামি এক বছরে ক্ষতি পুষিয়ে আনা যাবে এমন আশা তার।

একইভাবে একে একে খুলে যাবে বাকি ক্যাম্পাস এমন আশা শিক্ষার্থীদের। এরই মধ্যে খুলে দেয়া হয়েছে  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল আর ক্লাস শুরু হবে ২০ অক্টোবর।  

news24bd.tv/আলী

;