ফেসবুক পোস্টে নিয়ে পীরগঞ্জে জেলে পাড়ায় দুবৃত্তদের হামলা

ফেসবুক পোস্টে নিয়ে পীরগঞ্জে জেলে পাড়ায় দুবৃত্তদের হামলা

Other

ফেসবুকে বিতর্কিত পোস্টের ঘটনাকে কেন্দ্র করে রংপুরের পীরগঞ্জে মাঝিপাড়া গ্রামে হামলা ও অগ্নি সংযোগের ঘটনায় ৪০ জনকে আটক করেছে পুলিশ।   এই ঘটনায় দুটি মামলা হয়েছে।

এদিকে কর্তব্য অবহেলার অভিযোগে রংপুরের পুলিশ সুপারকে বদলী করা হয়েছে। ওই এলাকায় এখনো থমথমে অবস্থা বিরাজ করছে।

ঘটনার সূত্রপাত পরিতোষ রায় নামে এক ব্যক্তির  ফেসবুকে একটি পোস্টকে কেন্দ্র করে। এনিয়ে রোববার বিকেল থেকে ‍উত্তেজনা চলছিল ওই এলাকায়।

আরও পড়ুন:

ফতুল্লায় সুজন ফকির হত্যাকাণ্ডে দুই ঘাতক গ্রেপ্তার

মন্দিরে হামলার ঘটনায় গোয়েন্দা সংস্থা নিয়ে প্রশ্ন রিজভীর

প্রেম করে বিয়ে করায় ৪ নাতি ও ২ মেয়েকে পুড়িয়ে হত্যা

বড় ভাই শেখ জামালের মতো সেনা অফিসার হতে চাইতো শেখ রাসেল: প্রধানমন্ত্রী


অপ্রীতিকর ঘটনা এড়াতে পৌর মেয়রসহ পরিতোষের বাড়িতে অবস্থান নেয় পুলিশ। বিক্ষুব্ধ মানুষও ঘিরে ফেলে বাড়ি। এর আগেই  স্বপরিবারে পালিয়ে যায় পরিতোষ। রাত ৯ টার দিকে একদল দুর্বৃত্ত তার বাড়ি থেকে আধা কিলোমিটার দূরে করিমপুর-কসবার এলাকার বিভিন্ন বাড়িতে হামলা চালায়। ১৮টি ঘর ও একটি দোকানে দেয়া হয় আগুন। ওই এলাকায় এখনো থমথমে পরিবেশ বিরাজ করছে। গ্রেফতার এড়াতে পুরুষ শূন্য হয়ে পরেছে এলাকা। হামলাকারী, লুটেরা ও অগ্নিসংযোগকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন ক্ষতিগ্রস্তরা।

একটি ধর্মীয় পরিচয়ের কারণে তাদের উপর যে আক্রমণ করা হয়ে তা স্পষ্টতই স্বার্থসিদ্ধির ঘটনা। একটি সম্প্রদায়ের মধ্যে ভীতি সৃষ্টি করে লুটপাট করাই তাদের উদ্দেশ্য ছিল। এমন মত রংপুরের ডিআইজির।

এদিকে জেলা প্রশাসেনের পক্ষ থেকে ক্ষতি গ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ চলছে। এদিকে রংপুর নগরীর প্রেসক্লাব চত্তরে হামলা,অগ্নিসংযোগের প্রতিবাদে মানববন্ধন বিক্ষোভ এবং সড়ক অবরোধ করেছে বিভিন্ন সংগঠন।

news24bd.tv/তৌহিদ

সম্পর্কিত খবর

;