নানা আয়োজনে ‘শেখ রাসেল দিবস’ পালিত

নানা আয়োজনে ‘শেখ রাসেল দিবস’ পালিত

অনলাইন ডেস্ক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন আজ। মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী, এ বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালিত হচ্ছে। নানা আয়োজনে দেশের বিভিন্ন জেলায় দিবসটি পালন করা হচ্ছে।

চট্টগ্রাম:জন্মদিন উপলক্ষে সকাল ৭টায় শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

  পরে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এদিকে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে মহানগর আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

রাজশাহী: বর্ণাঢ্য ও ব্যতিক্রমী আয়োজনে শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী উদযাপন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। সকালে নগর ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। পরে নগরীর বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে বের করা হয় বর্ণাঢ্য আনন্দ র‌্যালি।

গোপালগঞ্জ: কেক কাটাসহ নানান উৎসবের মধ্য দিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উদযাপন করা হয়েছে। সকাল সাড়ে ৮ টায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা। পরে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক মাহবুব আলী খানের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এ সময় জাতির পিতা ও শেখ রাসেলসহ তার পরিবারের নিহত সকল সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

আরও পড়ুন:


ফতুল্লায় সুজন ফকির হত্যাকাণ্ডে দুই ঘাতক গ্রেপ্তার

মন্দিরে হামলার ঘটনায় গোয়েন্দা সংস্থা নিয়ে প্রশ্ন রিজভীর

প্রেম করে বিয়ে করায় ৪ নাতি ও ২ মেয়েকে পুড়িয়ে হত্যা

বড় ভাই শেখ জামালের মতো সেনা অফিসার হতে চাইতো শেখ রাসেল: প্রধানমন্ত্রী


 

বগুড়া: বগুড়ায় জেলা প্রশাসক কার্যালয় চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ   বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

নওগাঁ: দিবসটি উপলক্ষে  সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুপ্রেরণার বাতিঘর চত্বরে শেখ রাসেলের অস্থায়ী বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ করা হয়।  

সাভার: সাভার উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিত্বে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। এসময়  বিভিন্ন সরকারি অফিসের কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

এছাড়া মানিকগঞ্জ, হবিগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় নানা আয়োজনে ‘শেখ রাসেল দিবস’পালন করা হয়েছে।

news24bd.tv/তৌহিদ

সম্পর্কিত খবর

;