নানা আয়োজনে ‘শেখ রাসেল দিবস’ পালিত

অনলাইন ডেস্ক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন আজ। মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী, এ বছর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালিত হচ্ছে। নানা আয়োজনে দেশের বিভিন্ন জেলায় দিবসটি পালন করা হচ্ছে।

চট্টগ্রাম:জন্মদিন উপলক্ষে সকাল ৭টায় শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

  পরে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। এদিকে দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে মহানগর আওয়ামী লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

রাজশাহী: বর্ণাঢ্য ও ব্যতিক্রমী আয়োজনে শেখ রাসেলের ৫৭তম জন্মবার্ষিকী উদযাপন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। সকালে নগর ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

পরে নগরীর বিভিন্ন স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে বের করা হয় বর্ণাঢ্য আনন্দ র‌্যালি।

গোপালগঞ্জ: কেক কাটাসহ নানান উৎসবের মধ্য দিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উদযাপন করা হয়েছে। সকাল সাড়ে ৮ টায় জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা ও পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা। পরে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক মাহবুব আলী খানের নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এ সময় জাতির পিতা ও শেখ রাসেলসহ তার পরিবারের নিহত সকল সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করা হয়।

আরও পড়ুন:


ফতুল্লায় সুজন ফকির হত্যাকাণ্ডে দুই ঘাতক গ্রেপ্তার

মন্দিরে হামলার ঘটনায় গোয়েন্দা সংস্থা নিয়ে প্রশ্ন রিজভীর

প্রেম করে বিয়ে করায় ৪ নাতি ও ২ মেয়েকে পুড়িয়ে হত্যা

বড় ভাই শেখ জামালের মতো সেনা অফিসার হতে চাইতো শেখ রাসেল: প্রধানমন্ত্রী


 

বগুড়া: বগুড়ায় জেলা প্রশাসক কার্যালয় চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ   বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

নওগাঁ: দিবসটি উপলক্ষে  সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে অনুপ্রেরণার বাতিঘর চত্বরে শেখ রাসেলের অস্থায়ী বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরষ্কার বিতরণ করা হয়।  

সাভার: সাভার উপজেলা পরিষদ চত্বরে শেখ রাসেলের প্রতিকৃতিত্বে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। এসময়  বিভিন্ন সরকারি অফিসের কর্মকর্তা ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন।

এছাড়া মানিকগঞ্জ, হবিগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জসহ দেশের বিভিন্ন জেলায় নানা আয়োজনে ‘শেখ রাসেল দিবস’পালন করা হয়েছে।

news24bd.tv/তৌহিদ

সম্পর্কিত খবর