ইরাক যুদ্ধের অন্যতম পরিকল্পনাকারী মারা গেছেন
ইরাক যুদ্ধের অন্যতম পরিকল্পনাকারী  মারা গেছেন

ইরাক যুদ্ধের অন্যতম পরিকল্পনাকারী মারা গেছেন

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রের ইতিহাসের প্রথম কৃষ্ণাঙ্গ পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল মারা গেছেন। কোভিড পরবর্তী জটিলতায় ৮৪ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী।

দীর্ঘদিন মার্কিন সেনাবাহিনীতে শীর্ষ কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি। এর পর ২০০১ সালে জর্জ ডব্লিউ বুশের আমলে প্রথম কোনো আফ্রিকান-আমেরিকান হিসেবে রাষ্ট্রসচিবের দায়িত্ব পান তিনি।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন অনুযায়ী, এক বিবৃতিতে বলা হয়েছে- আমরা একজন অসাধারণ এবং প্রেমময় স্বামী, বাবা, দাদা এবং একজন মহান আমেরিকানকে হারিয়েছি।

মার্কিন প্রশাসনের ওই বিবৃতিতে আরও বলা হয়, কোভিড জটিলতায় ভোগা কলিন পাওয়েলের যত্নশীল চিকিৎসার জন্য আমরা চিকিৎসা কর্মীদের ধন্যবাদ জানাই। পাওয়েলকে দুই ডোজ টিকা দেয়া হয়েছিল বলেও জানানো হয় বিবৃতিতে।

আরও পড়ুন:


ইভ্যালিকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরের সর্বোচ্চ চেষ্টা করব: বিচারপতি মানিক

করোনা: দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজছাত্রকে অপহরণ করে বিয়ে করলো তরুণী!

ডিএমপি কমিশনার ও র‍্যাব ডিজি’র পদোন্নতি


 

তিনি ১৯৮৭ থেকে ১৯৮৯ পর্যন্ত সাবেক মার্কিন প্রেসিডেন্ট রোনাল্ড রিগান প্রশাসনের জাতীয় নিরাপত্তা উপদেষ্টার দায়িত্ব পালন করেন। ১৯৮৯-তে সাবেক প্রেসিডেন্ট জর্জ এইচডব্লিউ বুশের অধীনে জয়েন্ট চিফ অফ স্টাফের চেয়ারম্যানের দায়িত্ব পান কলিন পাওয়েল। আর ২০০১ সালে প্রেসিডেন্ট জুনিয়র বুশ তাকে পররাষ্ট্রমন্ত্রীর পদে মনোনীত করেন।

news24bd.tv/আলী

;