বাঁচা-মরার লড়াই সমীকরণে বাংলাদেশ
বাঁচা-মরার লড়াই সমীকরণে বাংলাদেশ

বাঁচা-মরার লড়াই সমীকরণে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হেরে বিপাকে পড়েছে বাংলাদেশ।   প্রথম ম্যাচ হারের কারণে বিশ্বকাপের কোয়ালিফায়ার রাউন্ডেই পয়েন্টের জটিল সমীকরণের সামনে এখন বাংলাদেশ। স্কটল্যান্ডের বিরুদ্ধে ম্যাচ হেরে যাওয়ায় টাইগারদের পরের দুটি ম্যাচই এখন হয়ে দাঁড়িয়েছে বাঁচা-মরার লড়াই। ওমান ও পাপুয়া নিউগিনির সাথে কেবল জিতলেই হবে না, কামনা করতে হবে অন্য ম্যাচের ফলাফলও যেন আসে নিজেদের অনুকূলে।

এখন ওমান ও স্কটল্যান্ড দু’দুলেরই ২ পয়েন্ট। স্কটল্যান্ডের পাপুয়া নিউগিনির সাথে জয় পাওয়ার সম্ভাবনা বেশি থাকায় ধরে নেয়া যেতে পারে যে স্কটিশদের পয়েন্ট হবে ৪। অন্যদিকে ওমান যদি স্কটল্যান্ডকে হারিয়ে দেয় তবে ওমানের পয়েন্টও হবে ৪। অর্থাৎ স্কটল্যান্ডের বিপক্ষে হেরে বিশ্বকাপ মিশন শুরু করা বাংলাদেশ যদি শেষ দুটি ম্যাচ জেতে, তার পরেও সুপার টুয়েলভে উত্তীর্ণ হবার জন্য বেশ কিছু যদি-তবে-কিন্তু থেকে যাবে।

উদ্বোধনী দিনের প্রথম ম্যাচে ৩৮ বল হাতে রেখেই পাপুয়া নিউগিনিকে ১০ উইকেটে হারিয়েছে ওমান। অন্যদিকে স্কটল্যান্ড ৬ রানের জয় পেয়েছে বাংলাদেশের বিপক্ষেই।  

আরও পড়ুন:


ইভ্যালিকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরের সর্বোচ্চ চেষ্টা করব: বিচারপতি মানিক

করোনা: দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজছাত্রকে অপহরণ করে বিয়ে করলো তরুণী!

ডিএমপি কমিশনার ও র‍্যাব ডিজি’র পদোন্নতি


 

পাপুয়া নিউগিনিকে বাইরে রাখলে সুপার টুয়েলভে যাওয়ার সুযোগ থাকছে বাকি তিন দলেরই। এক্ষেত্রে স্কটল্যান্ড যদি গ্রুপপর্বের তিন ম্যাচই জেতে তবে বাংলাদেশকে বাকি ম্যাচ দুটো জিতলেই চলবে। কিন্তু স্কটল্যান্ড যদি পা ফসকায় তবেই বিবেচনায় আসবে এসব হিসাবনিকাশ।

অন্যদিকে টাইগাররা যদি ওমানের বিপক্ষেও হারে তাহলেও আর হিসাবনিকাশ না করলেও চলবে টাইগারদের! তবে মূল পর্বে খেলতে এখন স্কটল্যান্ডের দিকেই তাকিয়ে থাকতে হচ্ছে মাহমুদুল্লাহ বাহিনীর।

news24bd.tv/আলী

;