চট্টগ্রাম ও খুলনা বিশ্ববিদ্যালয়ের হল খুললো

চট্টগ্রাম ও খুলনা বিশ্ববিদ্যালয়ের হল খুললো

Other

প্রায় ১৯ মাস পর খুললো চট্টগ্রাম ও খুলনা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো। শিক্ষার্থীদের পদচারনায় মুখর হয়ে উঠলো ক্যাম্পাস। আপাতত নূন্যতম এক ডোজ টিকা নেওয়া সাপেক্ষে শিক্ষার্থীরা হলে উঠতে পারছে।

দীর্ঘ দিন বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় সেশনজট নিয়ে চিন্তিত শিক্ষার্থীরা।

তবে ছুটি বাতিল ও সিলেবাস সংক্ষিপ্ত করে দ্রুত ক্লাস পরীক্ষা নেয়া হলে সেশনজট কমে আসবে বলে মনে করেন চবি উপাচার্য।

করোনা সংক্রমণ রোধে গেল বছরের ১৭ মার্চ দেশের সব শিক্ষা প্রতিষ্টান বন্ধ ঘোষণা করে সরকার । বর্তমানে করোনা সংক্রমণ কমে যাওযায় গেল ১২ সেপ্টেম্বর খুলে দেয়া হয়  স্কুল- কলেজ। এরই ধারাবাহিকতায় সোমবার খুললো চট্টগ্রাম ও খুলনা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো।

সোমবার সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা প্রয়োজনীয় কাগজপত্র দেখিয়ে হলে ওঠেন। শিক্ষার্থীদের ফুল, চকলেট, কলম, মাস্ক এবং হ্যান্ড স্যানিটাইজার দিয়ে বরণ করে নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

দীঘ ১৯ মাস পর প্রিয় শিক্ষাঙ্গনে ফেরায় খুশী শিক্ষার্থীরা। তবে সেশনজট নিয়ে দুশ্চিন্তার কথাও জানান কেউ কেউ ।  

 তবে ছুটি বাতিল ও সিলেবাস সংক্ষিপ্ত করে দ্রুত ক্লাস পরীক্ষার মাধ্যমে সেশনজট কমিয়ে আনা হবে এমন আশার কথা  জানান উপাচার্য।  বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শতভাগ টিকাদান নিশ্চিতে নেয়া হয়েছে নানা  উদ্যোগও ।  

আরও পড়ুন:


ইভ্যালিকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তরের সর্বোচ্চ চেষ্টা করব: বিচারপতি মানিক

করোনা: দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু কমলেও বেড়েছে শনাক্ত

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজছাত্রকে অপহরণ করে বিয়ে করলো তরুণী!

ডিএমপি কমিশনার ও র‍্যাব ডিজি’র পদোন্নতি


খুলনা: একই চিত্র খুলনা  বিশ্ববিদ্যালয়ে। সকাল ৯টা থেকে হলে প্রবেশ করে  মাস্টার্স ও স্নাতক ৪র্থ বর্ষের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের পদচারনায়  খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস যেন প্রাণ ফিরে পেয়েছে। তবে ২৬ অক্টোবর থেকে অন্যান্য বর্ষের আবাসিক শিক্ষার্থীরা পর্যায়ক্রমে হলে প্রবেশ করতে পারবে। আগামী ৩১ অক্টোবর থেকে এই বিশ্ববিদ্যালয়ের সকল বর্ষের শিক্ষার্থীদের সশরীরে  ক্লাস শুরু  হবে।  

news24bd.tv/ কামরুল