দলে পরিবর্তন, এক নজরে ওমানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

দলে পরিবর্তন, এক নজরে ওমানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

অনলাইন ডেস্ক

ওমানে টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে ৬ রানে হেরেছে বাংলাদেশ। এরফলে মূলপর্বে ওঠার সমীকরণ অনেকটা কঠিন হয়ে দাঁড়িয়েছে বাংলাদেশের জন্য। তাই মূলপর্বে খেলতে হলে গ্রুপপর্বের পরবর্তী দুই ম্যাচ জয়ের কোনও বিকল্প নেই টাইগারদের সামনে।  

এছাড়া বিশ্বকাপের মূলপর্বে খেলার টিকিট পেতে হলে জয়ের পাশাপাশি রান রেটেও অন্যদের চেয়ে এগিয়ে থাকতে হবে বাংলাদেশকে।

  

বাঁচা মরার এই লড়াইয়ে আজ নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমানের মুখোমুখি হচ্ছে টাইগাররা। বাংলাদেশ সময় মঙ্গলবার রাত ৮টায় মাঠে গড়াবে এই ম্যাচ।
বাংলাদেশ প্রথম ম্যাচে হেরে গেলেও ওমান নিজেদের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে ১৩০ রানের টার্গেট তাড়ায় ১০ উইকেটের বিশাল ব্যবধানে জিতেছে।  

নিজেদের দ্বিতীয় ম্যাচে উভয় দলই চাইবে জয় ছিনিয়ে নিতে।

বাংলাদেশ হেরে গেলে টুর্নামেন্ট থেকে বিদায় নিশ্চিত হয় যাবে। আর ওমান জিতে গেলে বিশ্বকাপের মূল পর্বে তাদের খেলা অনেকটা নিশ্চিত হয়ে যাবে।  

কঠিন সমীকরণের এই ম্যাচে বাংলাদেশ দলে পরিবর্তন আসতে পারে। ওপেনার সৌম্য সরকারের পরিবর্তে একাদশে জায়গা পেতে পারে মোহাম্মদ নাঈম।  

আরও পড়ুন


যুক্তরাষ্ট্রের প্রথম কৃষ্ণাঙ্গ পররাষ্ট্রমন্ত্রী কলিন পাওয়েল মারা গেছেন

বঙ্গোপসাগরে লঘুচাপ, আরও দুদিন বৃষ্টির সম্ভাবনা

চিকিৎসকের আত্মহত্যা, লাশের পাশে পড়ে থাকা চিঠিতে যা লেখা ছিল

আরেক দফায় বেড়েছে ভোজ্য তেলের দাম, সয়াবিন লিটার প্রতি ১৬০ টাকা


অন্যদিকে, বোলার তাসকিন আহমেদের পরিবর্তে একাদশে ফিরতে পারেন নাসুম আহমেদও।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: মোহাম্মদ নাঈম (সৌম্য সরকার), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নূরুল হাসান সোহান, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ (নাসুম আহমেদ) ও মোস্তাফিজুর রহমান।

ওমানের সম্ভাব্য একাদশ: আকিব ইলিয়াস, জতিন্দর সিং, খাওয়ার আলি, জিশান মাকসুদ (অধিনায়ক), কাশ্যপ কুমার, নাসিম খুশি, মোহাম্মদ নাদিম, আয়ান খান, সন্দিপ গোউদ, কলিমুল্লাহ ও বিলাল খান।

news24bd.tv রিমু