ট্রলারে করে ঝুঁকি নিয়েই ফিরছে সেন্টমার্টিনে আটকা পর্যটকরা
Breaking News
ট্রলারে করে ঝুঁকি নিয়েই ফিরছে সেন্টমার্টিনে আটকা পর্যটকরা

ট্রলারে করে ঝুঁকি নিয়েই ফিরছে সেন্টমার্টিনে আটকা পর্যটকরা

অনলাইন ডেস্ক

কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে বৈরী আবহাওয়ার কারণে সার্ভিস বোট বন্ধ থাকায় কাঠের বোটে সেন্টমার্টিন দ্বীপে ভ্রমণে যাওয়া প্রায় তিন শতাধিক পর্যটক আটকা পড়েন।

মঙ্গলবার (১৯ অক্টোবর) সকালে ট্রলারে করে ঝুঁকি নিয়েই টেকনাফে ফিরছে এসব পর্যটক। জানা গেছে, আবহাওয়া পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পর এই সিদ্ধান্ত নিয়েছে তারা। তবে অনেকেই লাইফ জ্যাকেট পরিহিত থাকলেও ট্রলারে ধারণ ক্ষমতার অতিরিক্ত যাত্রী তোলার অভিযোগ পাওয়া গেছে।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের সদস্য হাবিবুর রহমান গণমাধ্যমকে বলেন, গেল কয়েকদিন আগে এসকল যাত্রীরা ট্রলার ও স্পিড বোটে করে সেন্টমার্টিনে আসে। কিন্তু হঠাৎ করে বঙ্গোপসাগরে বায়ুচাপের প্রভাবে আবহাওয়া অফিস কক্সবাজারকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলে। যার কারণে টেকনাফ সেন্টমার্টিন নৌরুটে নৌযান চলাচল বন্ধ করে দেয় প্রশাসন।  

আরও পড়ুন

মহেশখালীতে সাবেক যুবলীগ নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা

পূজামণ্ডপ কেন্দ্রিক ‘অপ্রীতিকর ঘটনায়’ ৭১ মামলায় আটক ৪৫০

শুধু তামিম নয়, বিশ্বকাপ খেলতে চায়নি আরও একজন: পাপন

তথ্য প্রতিমন্ত্রী শপথ ভঙ্গ করেছে, তার পদত্যাগ করা উচিত: জিএম কাদের

ইউপি সদস্য আরও জানান, নৌযান চলাচল না করায় ভ্রমণে আসা এসব পর্যটকরা আটকা পড়ে। তবে আবহাওয়া পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টার দিকে ৯টি ট্রলারে করে টেকনাফে উদ্দেশে রওনা দেন পর্যটকরা। যাদের দুপুর ১টার দিকে টেকনাফ পৌঁছার কথা রয়েছে।

আবহাওয়া অফিস সহকারী আবহাওয়াবিদ আবদুর রহমান বলেন, আবহাওয়া পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেও এখন পর্যন্ত কক্সবাজারকে ৩ নং স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। তবে দুপুর নাগাদ এ সংকেত নামিয়ে ফেলা হতে পারে।

news24bd.tv এসএম