ক্ষতিগ্রস্তদের বাড়ি বানিয়ে ব্যবসার জন্য টাকা দেওয়া হবে: স্পিকার

ক্ষতিগ্রস্তদের বাড়ি বানিয়ে ব্যবসার জন্য টাকা দেওয়া হবে: স্পিকার

অনলাইন ডেস্ক

রংপুরের পীরগঞ্জে হামলা ও অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত হিন্দুপাড়া পরিদর্শন করে জাতীয় সংসদের স্পিকার ও রংপুর-৬ (পীরগঞ্জ) আসনের সাংসদ শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘এ ধরনের ন্যক্কারজনক নাশকতামূলক ঘটনার সঙ্গে যারা সম্পৃক্ত, সুষ্ঠু তদন্তের মধ্য দিয়ে তাদের চিহ্নিত করতে হবে। আমি সব সময় সুষ্ঠু তদন্তের ওপর জোর দিই। তদন্তের ভেতর দিয়ে বেরিয়ে আসবে আসল বিষয়টি কী। এখানে যে নাশকতামূলক ঘটনা ঘটল, এর গোড়ায় আমাদের যেতে হবে।

আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় ঘটনাস্থল পরিদর্শন করে স্পিকার বলেন, ক্ষতিগ্রস্তদের ইতিমধ্যে শাড়ি, লুঙ্গি, কম্বল চাল, ডালসহ শুকনো খাবার দেওয়া হয়েছে। তাঁদের ঘরবাড়ি পুনর্নির্মাণ করে দেওয়া হবে। যে পরিমাণ অর্থের প্রয়োজন হবে, সেই অর্থসহায়তা দেওয়া হবে। ব্যবসা-বাণিজ্যের জন্য আর্থিক যে সহায়তা প্রয়োজন, সেটিও দেওয়া হবে।

আরও পড়ুন:


ব্রাহ্মণবাড়িয়ায় আইপিএল নিয়ে জুয়া, ৩ জনের সাজা

চট্টগ্রাম আদালত এলাকায় বোমা হামলা মামলার রায় আজ

টুইটার অ্যাকাউন্ট ফিরে পেতে আদালতে ট্রাম্প

যুবলীগ নেতার সঙ্গে ভিডিও ফাঁস! মামলা তুলে নিতে নারীকে হুমকি


তিনি বলেন, মাঝিপাড়াকে সুরক্ষা দেওয়ার জন্য সেদিন পীরগঞ্জ থানার ওসি ফোর্সসহ সেখানে আগে থেকেই ছিলেন। পুলিশের যত ফোর্স ছিল তা দিয়ে তাঁরা মাঝিপাড়াকে ঘিরে রেখেছিলেন, যেন সেখানে কোনো ধরনের আক্রমণ না হতে পারে। রংপুর থেকে পুলিশ সুপারও ফোর্স নিয়ে একই স্থানের উদ্দেশে যাত্রা করেছিলেন। কিন্তু দুর্বৃত্তরা মাঝিপাড়ায় কিছু না করে করিমপুরের কিছু কিছু বাড়িতে বিচ্ছিন্নভাবে আগুন ধরিয়ে দেয়।

স্পিকার বলেন, পীরগঞ্জে এ ধরনের ঘটনা কখনো হয়নি। এখানকার ১৫টি ইউনিয়নের মানুষ সব সময় শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে পূজা উদ্‌যাপন করেছেন।

news24bd.tv/তৌহিদ

সম্পর্কিত খবর