দুই জায়গাতে আমাদের উন্নতি করতে হবে : মাহমুদউল্লাহ

দুই জায়গাতে আমাদের উন্নতি করতে হবে : মাহমুদউল্লাহ

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ও পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে আগেই একটি পা দিয়ে রেখেছে স্কটল্যান্ড। অন্যদিকে বিশ্বকাপে টিকে থাকতে হলে আজকের ম্যাচ জিততেই হতো টাইগারদের। এই কঠিন সমিকরণে দাড়িয়ে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের প্রথম রাউন্ডের ম্যাচে ওমানের মুখোমুখি হয়ে বাংলাদেশ। নিজেদের বাঁচা মরার লড়াইয়ে ওমানকে ২৬ রান হারিয়েছে টাইগাররা।

নিজেদের দ্বিতীয় ম্যাচে নেমে প্রথম জয়ে উচ্ছ্বসিত বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি বলেন, ‘হ্যা, অবশেষে কাঙ্ক্ষিত জয়টা পেয়েছি। এই জয়ে সবাই খুশি।   তবুও আমাদের বেশ কয়েকটি জায়গায় উন্নতির দরকার আছে।

দর্শকদের ধন্যবাদ যে, তারা খেলা দেখতে এসেছেন। তারা বাংলাদেশের জয় আশা করেছিলেন। দেশের জন্য জেতা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। সাকিব ও নাঈম অসাধারণ ব্যাটিং করেছে। তারা একটি বড় জুটি গড়েছে, যা আমাদের সংগ্রহ দেড়শ ছাড়িয়ে যাওয়ায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।  

মাহমুদউল্লাহ বলেন,নতুন বলে আমাদের আরো ভালো করার কথা ছিল। কিন্তু বোলাররা অনেক অতিরিক্ত রান দিয়ে ফেলেছে। আমাদের এই জায়গাগুলোতে আরো নজর রাখতে হবে এবং শুদ্ধ করতে হবে। আসলে আমরা খেলার মধ্যবর্তী পর্যায় থেকে আমাদের নিয়ন্ত্রণে নিতে পেরেছি। প্রথম ৬ ওভার সেটা ব্যাটিং বা বোলিং - দুই জায়গাতেই আমাদের উন্নতি আনতে হবে। ’

‘বি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশকে খেলতে হবে পাপুয়া নিউগিনির বিপক্ষে। সুপার টুয়েলভে যেতে হলে প্রথমবারের মত বিশ্বকাপ খেলতে আসা পাপুয়া নিউগিনিকে হারাতেই হবে টাইগারদের।

news24bd.tv/আলী