প্রবাল দ্বীপ সেন্ট মার্টিন ভ্রমণে নিষেধাজ্ঞা
প্রবাল দ্বীপ সেন্ট মার্টিন ভ্রমণে নিষেধাজ্ঞা

প্রবাল দ্বীপ সেন্ট মার্টিন ভ্রমণে নিষেধাজ্ঞা

অনলাইন ডেস্ক

দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্ট মার্টিনে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করেছে কক্সবাজার জেলা ও টেকনাফ উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১৯ অক্টোবর) এ ঘোষণা দেয়া হয় প্রশাসনের পক্ষ থেকে।

জানা গেছে, প্রায়ই দুর্যোগপূর্ণ আবহাওয়ায় জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে করে সেন্ট মার্টিনে বেড়াতে গিয়ে পর্যটকরা আটকে পড়ার ঘটনা  ঘটছে। তাই সার্বিক বিবেচনায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

সেন্ট মার্টিন কোস্টগার্ডের স্টেশন কমান্ডার তারেক আহমেদ ও টেকনাফের ইউএনও পারভেজ চৌধুরী গণমাধ্যমকে জানান, চলতি বছরের ৩১ মার্চ থেকে দুটি নৌপথে পর্যটক পরিবহনের কাজে নিয়োজিত ১০টি জাহাজ চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। এখন থেকে পর্যটক পরিবহনের জন্য কোনো ধরনের অনুমতি নেই। নতুন করে অনুমতি দেওয়া হলে আবার জাহাজ চলাচলের মাধ্যমে পর্যটক পরিবহনে কোনো বাধা থাকবে না।

আরও পড়ুন


বুধবার রাজধানীর যেসব এলাকার মার্কেট বন্ধ থাকবে

প্রতিমন্ত্রী ডা. মুরাদের গান ও নাচের ভিডিও ভাইরাল (ভিডিও)

মেসির জোড়া গোলে জয় পেল পিএসজি (ভিডিও)

‘ডু অর ডাই’ ম্যাচে সাকিব-মুস্তাফিজের কার্যকর বোলিংয়ে স্বস্তির জয়


টেকনাফ পৌরসভার কায়ুকখালীয়া ঘাটে ইজারাদারের টোল আদায়কারী ও টেকনাফ-সেন্ট মার্টিন নৌপথের সার্ভিস ট্রলার মালিক সমিতির টিকিট বিক্রেতা মো. জোবায়ের বলেন, স্থানীয় প্রশাসনের অনুমতি না থাকায় কোনো পর্যটককে সেন্ট মার্টিনের টিকিট বিক্রি করা হয়নি। ফলে কোনো পর্যটক মঙ্গলবার সেন্ট মার্টিনে যেতে পারেননি।

news24bd.tv এসএম