সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯ | আপডেট ০৩ মিনিট আগে

চমক নিয়ে ফিরছেন সোহেল তাজ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

চমক নিয়ে ফিরছেন সোহেল তাজ

দেশের মানুষ তথা যুব সমাজের জন্য ঈদের পর চমক নিয়ে আসছেন স্বাধীন বাংলাদেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের সর্বকনিষ্ঠ সন্তান ও বাংলাদেশ সরকারের সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ।

দীর্ঘদিন ধরে রাজনীতির বাইরে আছেন সোহেল তাজ। বেশিরভাগ সময় অবস্থান করেন বিদেশে। সেখান থেকেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মাঝে মাঝে আশা জাগানিয় স্ট্যাটাস দেন, ছবি আপলোড করেন। 

আজ (৩১ মে) ফেসবুকে তেমনি এক স্ট্যাটাস ও ছবি পোস্ট করে যুব সমাজের জন্য কিছু করার অাভাস দেন তিনি। তবে কী করতে চান, তা প্রকাশ করেননি।

বিকেল ৩টার দিকে দেওয়া স্ট্যাটাসে তাজ লিখেছেন, ‘বেশ কিছু দিন ধরে ভাবছি আমার জন্মভূমি, মাতৃভূমি বাংলাদেশের জন্য ভালো কিছু কি করা যায় এবং বিশেষ করে যুব সমাজের জন্য পজিটিভ কিছু করা যায় কিনা। অনেক চিন্তা-ভাবনা করে একটা সমাধান পেয়েছি- ঈদের পর জানাবো!’

সোহেল তাজ বেশিরভাগ সময়ই দেশে থাকেন জানিয়ে ওই স্ট্যাটাসে আরও বলেন, ‘অনেকেই কমেন্ট করছেন যে আমার দেশে আসা উচিত- আমি বেশির ভাগ সময়ই দেশে থাকি।’

সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর এই স্ট্যাটাসে মুহূর্তেই কয়েক হাজার লাইক ও কমেন্ট পড়েছে। রাজনীতি-বিমুখ এই মানুষটিকে রাজনীতিতে ফিরে অাসতে অনুরোধ করেছেন অনেকে।

তরুণ ও যুবকদের মধ্যে তুমুল জনপ্রিয় প্রয়াত চার নেতার একজন তাজউদ্দীন আহমদ এবং সৈয়দা জোহরা তাজউদ্দীনের সন্তান সোহেল তাজের সেই চমকের জন্য ঈদ পর্যন্ত অাপাতত অপেক্ষা করতেই হচ্ছে।

প্রসঙ্গত, অপ্রকাশিত ক্ষোভে সোহেল তাজ প্রথমে মন্ত্রীত্ব এবং পরবর্তীতে সংসদ সদস্য থেকে পদত্যাগ করেন। বর্তমানে সোহেল তাজ বড় বোন সিমিন হোসেন রিমি এমপির ঢাকার বারিধারাস্থ বাসায় অবস্থান করছেন।

অরিন/নিউজ টোয়েন্টিফোর

মন্তব্য