সমীকরণের মারপ্যাচে বাংলাদেশ, যত রানে জিততে হবে টাইগারদের

সমীকরণের মারপ্যাচে বাংলাদেশ, যত রানে জিততে হবে টাইগারদের

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ মিশনের শুরুটা ভাল হয়নি বাংলাদেশের। স্কটল্যান্ডের বিপক্ষে শুরুতেই হোঁচট খেয়েছে মাহমুদুল্লাহরা। তবে ওমানের সঙ্গে অনেকটা দাপটের সঙ্গেই জিতেছে টাইগার বাহিনী। ওমানকে ২৬ রানে হারিয়ে সুপার টুয়েলভের আশা বাঁচিয়ে রেখেছে তারা।

সাকিব আল হাসান ও মোহাম্মদ নাঈম ও মোস্তাফিজের দারুণ কারিশমায় প্রথম পয়েন্ট পেয়েছে তারা। শেষ ম্যাচ খেলবে পাপুয়া নিউ গিনির বিপক্ষে। তাদের এই জয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডের ‘বি’ গ্রুপ এখনো উন্মুক্ত। সেরা দুই দল হিসেবে সুপার টুয়েলভে ওঠার লড়াইয়ে আছে তিন দল।

বৃহস্পতিবার শেষ ম্যাচে কোন হিসাবনিকাশ নিয়ে নামতে হবে বাংলাদেশ, স্কটল্যান্ড ও ওমানকে?

বাংলাদেশের টেবিলে অবস্থান তৃতীয়। ২ পয়েন্ট। নেট রান রেট: ০.৫০০

শেষ ম্যাচে বাংলাদেশ খেলবে টানা দুটি ম্যাচ হারা পাপুয়া নিউ গিনির সঙ্গে। যদি টাইগাররা তিন বা তার বেশি রানে জিতে যায়, তাহলে নিশ্চিতভাবে উঠে যাবে পরের ধাপে। অন্য ম্যাচের ফলের দিকে তাকাতে হবে না।

আরও পড়ুন


দক্ষিণাঞ্চলের মানুষে স্বপ্নের পায়রা সেতুর উদ্বোধন রোববার

ঠাকুরগাঁওয়ে অসময়ের বৃষ্টিতে আমন ধান ও সবজি ক্ষেতের ব্যাপক ক্ষতি

যমুনায় ধরা পড়ল ৩১ কেজির জোড়া বাঘাইড়, কেজি হাজার টাকা

নাটোরে কলেজ এমপিওভুক্ত না হওয়ায় শিক্ষক এখন দোকান কর্মচারী


আর স্কটল্যান্ড জিতলে ওমানকে নিতে হবে বিদায়। কিন্তু ওমান যদি এক রানেও জিতে যায় তাহলে স্কটল্যান্ডকে তাদের নেট রান নিয়ে যাবে গ্রুপের তিন নম্বরে।

যদি ওমান ১০ রানে জিতে যায়, বাংলাদেশকে গ্রুপের চ্যাম্পিয়ন হতে ১৫ বা তার বেশি রানে জিততে হবে।

আর বাংলাদেশ যদি পাপুয়া নিউ গিনির কাছে হেরে যায়, তাদের আশা করতে হবে যেন ওমান স্কটল্যান্ডের কাছে হেরে যায় এবং নেট রান রেটে বাংলাদেশের চেয়ে পিছিয়ে থাকে। ধরুন যদি বাংলাদেশ ১০ রানে হারে, তাহলে ওমানকে অন্তত ১৩ রানে হারতে হবে, তাহলে বাংলাদেশ নেট রান রেটে এগিয়ে থাকবে।

news24bd.tv এসএম