নিত্যপণ্যের বাড়তি দামে নাভিশ্বাস নিম্নবিত্তের, স্বস্তি পেতে ছুটছেন টিসিবির ট্রাকে

Other

সয়াবিন তেলসহ নিত্যপণ্যের বাড়তি দামে নাভিশ্বাস উঠছে নিম্ন আয়ের মানুষের। কিছুটা স্বস্তি পেতে তারা ছুটছেন টিসিবির ট্রাকে। লম্বা লাইনে ঘন্টার পর ঘন্টা দাড়িয়েও অনেকে পাচ্ছে না কাঙ্খিত নিত্যপণ্য।  

এ জন্য ট্রাকে পণ্য বিক্রি বাড়ানোর জোর দাবি তুলেছেন ক্রেতারা।

অবশ্য টিসিবির কর্মকর্তারা বলছেন, পর্যাপ্ত যোগান নিশ্চিত করতে চেষ্টার কমতি নেই তাদের।  

সকাল গড়িয়ে দুপুর, তারপরও ভীড় কমেনি টিসিবির ন্যায্যমুল্যের ট্রাকের সামনে। এমন দৃশ্য শুধু একটি দুইটি ট্রাকে নয়, রাজধানী সহ দেশের সব জায়গায় একই চিত্র এখন। বাজারে নিত্যপণ্যের অস্বাভাবিক দামে নিম্ন ও মধ্যম আয়ের মানুষের কাছে এখন ভরসার জায়গা টিসিবির ট্রাক।

 

টিসিবির ট্রাকে সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১০০ টাকা লিটার। যা বাজারের চেয়ে প্রায় ৬০ শতাংশ কম। চিনি বিক্রি হচ্ছে ৫৫ টাকা কেজি, যা বাজারের চেয়ে প্রায় ৫০ শতাংশ কম। আবার আমদানিকৃত পেঁয়াজ বিক্রি হচ্ছে ৩০ টাকায় আর আমদানি করা মসুর ডাল ৫৫ টাকা কেজি। তবে ক্রেতারা বলছেন, চাহিদার চেয়ে পণ্য সরবরাহ অনেকটাই কম।  

টিসিবির কর্মকর্তারা বলছেন ভিন্ন কথা। তাদের অভিযোগ লাইনে দাড়িয়ে পণ্য সংগ্রহ করে অনেকেই তা বাজারে বিক্রি করে দিচ্ছেন। তাতে ক্ষতির মুখে পড়ছে দু পক্ষই।  

আরও পড়ুন


ওবায়দুল কাদের কোন নেতা নয়, সে তার স্ত্রীর কথায় চলে: কাদের মির্জা

লক্ষ্মীপুরে খোঁজ মিলছে না দুই কিশোরীর

আশুগঞ্জে অজ্ঞাত গাড়ির চাপায় দুই চালকল শ্রমিক নিহত

তিস্তার সব গেট খুলে দেওয়ায় বড় বন্যার আশঙ্কা


তবে বাজার বিশেষজ্ঞরা বলছেন, নিম্ন আয়ের মানুষকে বাচাতে ট্রাকে বিক্রির পরিসর বাড়ানোর বিকল্প নেই। পাশাপাশি সব শ্রেণীর মানুষকে বাচাতে নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণের উপর জোর দিচ্ছেন তারা।  

এদিকে মঙ্লবার আরও এক দফা বেড়েছে সয়াবিন তেলের দাম। লিটার প্রতি ৭ টাকা বেড়ে এখন পামওয়েল বিক্রি হচ্ছে ১৩৬ টাকায়, আর বোতলজাত তেল বিক্রি হচ্ছে প্রতি লিটার ১৬০ টাকায়।  

news24bd.tv/ কামরুল