সুপার টুয়েলভে শ্রীলঙ্কা

সুপার টুয়েলভে শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথম রাউন্ডের খেলায় আয়ারল্যান্ডকে ৭০ রানে হারিয়ে প্রথম দল হিসেবে সুপার টুয়েলভে উঠেছে শ্রীলঙ্কা। লঙ্কানদের এই জয়ে আসর থেকে ছিটকে পড়েছে নেদারল্যান্ডস।

বুধবার আবুধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে  দলীয় ১০ রানের আগেই আউট হয়ে শূন্য রানে ড্রেসিংরুমে ফেরেন তিন টপ অর্ডার ব্যাটার। রানের খাতা খোলার আগেই পল স্টার্লিংয়ের বলে আউট হন কুশল পেরেরা।

তিনে নামা দিনেশ চান্ডিমালও টেকেননি বেশিক্ষণ। ৬ রান করে ফেরেন তিনি। ইনিংসের দ্বিতীয় শূন্য করেন আভিষ্কা ফার্নান্দো।

চতুর্থ উইকেট জুটিতে ম্যাচের হাল ধরেন ওয়ানিন্দু হাসারাঙ্গা ও ওপেনার পান্থুম নিশাঙ্কা।

৪৭ বলে ৭১ করে আউট হন মার্ক অ্যাডায়ারের শিকার হন হাসারাঙ্গা। ছয়ে নামা ভানুকা রাজাপাকসাও পারেনি ১ রানের বেশি করতে। একপাশ আগলে রেখে খেলা নিশাঙ্কা দলীয় ১৫৭ ও ব্যক্তিগত ৬১ রানে জশ লিটল বলে আউট হন। লঙ্কান দলে আর কেউ পারেনি বলার মতো কোন স্কোর গড়তে। নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭১ রানে থামে শ্রীলঙ্কার ইনিংস।


বল হাতে আইরিশদের সফল বোলার জশ লিটল ৪ ওভার বল করে ২৩ রান দিয়ে নেন ৪ উইকেট।

১৭২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে আয়ারল্যান্ডের শুরুটাও হয়েছে বেশ সাদামাটা। দুই ওপেনার কেভিন ও’ব্রায়েন ও পল স্টার্লিং কেওই করতে পারেনি ডাবল ডিজিট স্কোর। শুধু দুই ওপেনারই না অধিনায়ক অ্যান্ড্রু বালবিরনি ও আগের ম্যাচের ডাবল হ্যাট্রিক পাওয়া কুর্টিস ক্যাম্পার ছাড়া আর কেও পার করতে পারেনি ১০ রানের কোটা। লাহিরু কুমারার বলে দলীয় ৯৪ রানে বালবিরনি ফেরেন ব্যাক্তিগত ৪১ রানে।  

বঙ্গবন্ধু যেতেই গুলি বন্ধ করল বিডিআর

মানুষের সঙ্গে যেভাবে কথা বলতেন বিশ্বনবী

সূরা বাকারা: আয়াত ১২৮-১৩৩, আল্লাহর নির্দেশ ও হয়রত ইব্রাহিম (আ.)

কলকাতা প্রেস ক্লাবে ‘বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার’


এছাড়া ক্যাম্পার করেন ২৪ রান। তামের ঘরের মতো ভেঙে পড়া আইরিশ ব্যাটিং লাইন আপ লঙ্কান বোলিংয়ের ওপর পারেনি আর কোন প্রতিরোধ গড়ে তুলতে। ফলে আয়ারল্যান্ডের সবকটি উইকেট হারিয়ে স্কোর থামে ১০১ রানে।


সংক্ষিপ্ত স্কোর
টস : আয়ারল্যান্ড

শ্রীলঙ্কা : ১৭১/৭ (২০ ওভার)
হাসারাঙ্গা ৭১, নিসাঙ্কা ৬১
লিটল ২৩/৪, অ্যাডায়ার ৩৫/২

আয়ারল্যান্ড : ১০১/১০১৮.৩ (- ওভার)
বালবির্নি ৪১, ক্যামফার ২৪
থিকশানা ১৭/৩, কুমারা ২২/২, চামিকা ২৭/২

ফল : শ্রীলঙ্কা ৭০ রানে জয়ী।

news24bd.tv/আলী