বাংলাদেশ টিমের সংবাদ সম্মেলন বয়কটের কারণ জানাল সাংবাদিকরা

অনলাইন ডেস্ক

বাংলাদেশ টিমের সংবাদ সম্মেলন বয়কটের কারণ জানাল সাংবাদিকরা

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বে আজ বৃহস্পতিবার (২১ অক্টোবর) নিজেদের শেষ ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। শুরু থেকেই ব্যাটিং অর্ডার নিয়ে ঝামেলায় আছে টাইগাররা। ওপেনিংয়ে খেয়ে হারায়ে ফেলছে তারা। এসব খবরের মধ্যেই পাওয়া গেল আরেক খবর। ওমানে থাকা বাংলাদেশি সাংবাদিকরা টাইগারদের সংবাদ সম্মেলন বর্জন করেছেন।

কিন্তু কি কারণে টাইগারদের সংবাদ সম্মেলন বর্জন। তা অবশ্য জানা গেছে। ম্যাচের আগে সংবাদ সম্মেলনের জন্য আল আমেরাত ক্রিকেট স্টেডিয়ামে দলের প্রতিনিধি হিসেবে একজনের আসতে হতো। কিন্তু এদিন নির্ধারিত সময়ে সংবাদ সম্মেলেন দেখা যায়নি দলের কাউকে।

অথচ আগের দিনই সংবাদ সম্মেলনের সময় সূচি জানিয়ে দিয়েছিল আইসিসি। সে অনুযায়ী বাংলাদেশি ও স্থানীয় সাংবাদিকরা মাঠে এসেছিলেন। কিন্তু স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টায় সংবাদ সম্মেলন শুরু হওয়ার কথা থাকলেও প্রায় এক ঘণ্টা পেরিয়ে গেলেও কেউ আসেননি। তিন তিনবার সংবাদ সম্মেলনের সূচি পরিবর্তন করা হয়।

আরও পড়ুন


শীর্ষে উঠার লড়াই, পিএনজির বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ

পূজামণ্ডপে কোরআন রাখা কে এই ইকবাল?

বিশ্বে সংক্রমণ ও মৃত্যু বেড়েছে , ২০২২ সাল পর্যন্ত থাকতে পারে করোনা মহামারি

পূজামণ্ডপে কোরআন শরিফ রেখে গদা নিয়ে যায় ইকবাল


শেষ পর্যন্ত বাংলাদেশ দলের প্রতিনিধি হিসেবে ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স স্থানীয় সময় রাত পৌনে ৮টায় আসেন। সেই সময় কোনো সাংবাদিকই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন না। এ সময় আইসিসির মিডিয়াকর্মী কালাম ডেভিস পাপুয়া নিউগিনির বিপক্ষে বাংলাদেশ দল নিয়ে প্রিন্সকে নানা প্রশ্ন করেন। আর সেসব প্রশ্নের উত্তর দেন প্রিন্স।

ওমানে থাকা বাংলাদেশি ক্রীড়া সাংবাদিকরা জানিয়েছেন, দল জয়লা্ভ করুক আর না করুক তাদের নিয়মিত ঘটনা তারা সংবাদ সম্মেলনে প্রায়ই দেরি করে আসেন। বুধবার অনুশীলন করেনি টাইগাররা। কিন্তু সেটি সংবাদ মাধ্যমকে জানানো হয়নি। ফলে সাংবাদিকরা মাঠে গিয়ে দীর্ঘক্ষণ অপেক্ষা করে ফিরে এসেছেন।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

ভারতের বিপক্ষে তৃতীয় জয় বাংলাদেশের

অনলাইন ডেস্ক

ভারতের বিপক্ষে তৃতীয় জয় বাংলাদেশের

ভারতের অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে টানা তৃতীয় জয় তুলে নিল বাংলাদেশ। বৃহস্পতিবার শেষ ওভারের রোমাঞ্চে ৬ রানের জয় নিয়ে মাঠ ছেড়েছেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা।

ইডেন গার্ডেনসে টসে হেরে ব্যাট করতে নেমে বিশ্বকাপজয়ী যুবারা। মাহফিজুলের ৫৬, নওরোজ নাবিলের ৬২, ফাহিমের ২১, নাইমুরের ২০ ও ইফতেখারের ১৫ রানে ভর করে ২৩০ রানের লক্ষ্য দেয় বাংলাদেশ।

আরও পড়ুন:

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর

হাফ পাস শুধুমাত্র ঢাকায় কার্যকর হবে বললেন এনা


 

বাংলাদেশের দেওয়া ২৩০ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতে হোঁচট খায় স্বাগতিকরা। দলীয় ১০ রানেই ওপেনার হারনুরকে ফিরে যেতে হয় সাজঘরে।এরপর ইনিংস এগিয়ে নেওয়ার দায়িত্ব কাঁধে তুলে নেন অংকৃশ। ভারতকে জয়ের স্বপ্ন দেখাতে থাকেন।

কিন্তু রিপন অংকৃশের সেই স্বপ্ন ভেঙ্গে দেন। ৮৮ রানে তাকে সাজঘরের পথ দেখিয়ে আনেন ব্রেক থ্রু। শেষ ওভারে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ৮ রান আর বাংলাদেশের ২ উইকেট। সেই সময় ৪ বলেই দুটি উইকেট তুলে নিয়ে বাংলাদেশকে টানা তৃতীয় জয়ের স্বাদ দেন তানজিম সাকিব। ২৯ রান দিয়ে সাকিব নেন ৩ উইকেট। পাশাপাশি ৩ উইকেট যায় মেহরবের ঝুলিতে।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

চোট সেরে দলীয় অনুশীলনে ফিরলেন সাকিব

অনলাইন ডেস্ক

চোট সেরে দলীয় অনুশীলনে ফিরলেন সাকিব

সাকিব আল হাসান

হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে টি–টোয়েন্টি বিশ্বকাপের শেষ দুটি ম্যাচ খেলতে পারেন নি অলরাউন্ডার সাকিব আল হাসান। 

এছাড়া, পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে টি–টোয়েন্টি সিরিজআর চট্টগ্রাম টেস্টও খেলেননি তিনি। 

চোট থেকে সেরে উঠে আজ বৃহস্পতিবার মিরপুর স্টেডিয়ামে দলের সঙ্গে অনুশীলনে যোগ দিয়েছেন সাকিব।

এদিকে, আর একিদন পরেই মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ। জানা গেছে, পাকিস্তানের বিপক্ষে ঢাকা টেস্টের একাদশে খেলার সম্ভাবনা রয়েছে তার।

আরও পড়ুন:


ফেসবুকে মন্ত্রীর পোস্ট, ‘মন চাইছে আত্মহত্যা ক‌রি’


প্রসঙ্গত, প্রথম টেস্ট ৮ উইকেটে হেরে মুমিনুল হকের দল এমনিতেই বিপদে আছে। তাই দ্বিতীয় টেস্টের দলে ফেরানো হয়েছে সাকিব আল হাসান আর তাসকিন আহমেদকে। এর আগে দু'জনেই ইনজুরির কারণে দল থেকে ছিটকে গিয়েছিলেন।  

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

বিপিএলের সম্ভাব্য সময় নির্ধারণ

অনলাইন ডেস্ক

বিপিএলের সম্ভাব্য সময় নির্ধারণ

প্রতীকী ছবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ২০১৯ সালে শেষ বার অনুষ্ঠিত হওয়ার পর ২০২০ ও ২০২১ সালে অনুষ্ঠিত হতে পারেনি করোনা মহামারির কারণে। অবশেষে ২০২২ সালে অনুষ্ঠিত হবার সম্ভাবনা জেগেছে। 

এর জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সম্ভাব্য সময়ও নির্ধারণ করেছে।

বৃহস্পতিবার বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন সুজন গণমাধ্যমকে বলেছেন, “আমরা এখন পর্যন্ত যেটা সিদ্ধান্ত নিয়েছি, ২৮ জানুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বিপিএলের স্লট রাখা আছে। এর মধ্যেই আমরা বিপিএল শেষ করব।”

আরও পড়ুন


এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু আজ

প্রকাশ্যে কাউন্সিলর হত্যা: এবার ‘বন্দুকযুদ্ধে’ প্রধান আসামি নিহত


এবারের বিপিএলে ৫টি দল অংশ নেবে। দলগুলো এখনও ঠিক না হলেও চলছে দল কেনাবেচার কার্যক্রম। নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, “পাঁচ তারিখ পর্যন্ত জমা দেওয়া যাবে। ততদিন ওয়েট করি। তারপর বলি।”

এদিকে মাথাচাড়া দিয়ে উঠছে করোনার নতুন ভ্যারিয়েন্ট ‘ওমিক্রন’। এই সময়ে বিপিএল আয়োজন হলেও বিদেশি খেলোয়াড়দের আসা নিয়ে কোনো বাধা হবে কি না এ নিয়ে তিনি বলেন, “আমাদের দেশে তো স্বাভাবিক ভাবে চলছে। ওটার (ওমিক্রন) প্রভাব সেভাবে পড়ে নাই। যদি সরকারের কাছ থেকে পরে কোনো নিষেধাজ্ঞা আসে বিদেশি খেলোয়াড়দের ভ্রমণের ব্যাপারে। তখন বিষয়টাকে এখন যেভাবে চিন্তা করছি, তখন হয়তো কিছু ফাইন টিউনিং করতে হবে।”

news24bd.tv/ কামরুল 

পরবর্তী খবর

দল ছাড়লেন সুজন

অনলাইন ডেস্ক

দল ছাড়লেন সুজন

খালেদ মাহমুদ সুজন

সময়টা ভালো কাটছে না বাংলাদেশ ক্রিকেট দলের। এরই মধ্যে দল থেকে সরে দাঁড়ালেন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন। 

অর্থাৎ আগামী ৪ ডিসেম্বর থেকে মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে শুরু হতে যাওয়া সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে দলের সঙ্গে থাকছেন না সুজন।

সুজনের না থাকার কারণ হিসেবে ক্রিকেট অপারেশন্স আকরাম খান বলেছেন, জৈব সুরক্ষা বলয়ে হাঁপিয়ে ওঠায় দলের সঙ্গ ছেড়েছেন সুজন। 

তিনি বলেন, পারিবারিক কারণে মিরপুর টেস্টে দলের সঙ্গে থাকছেন না তিনি (খালেদ মাহমুদ)। তাছাড়া নিউজিল্যান্ড সফরেও লম্বা সময় জৈব সুরক্ষা বলয়ে থাকতে হবে। এসব কারণেই মূলত দল ছেড়েছেন।

এদিকে টিম ডিরেক্টরের দায়িত্ব পেয়েই ছাপ রাখতে শুরু করেছেন সুজন। দলে বেশকিছু নতুন মুখও দেখা গেছে। যদিও তারা নিজেদের প্রমাণ করতে পারেননি টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজে।

উল্লেখ্য, পাকিস্তান সিরিজ শেষ করেই ৯ ডিসেম্বর নিউজিল্যান্ড সফরে চলে যাবে বাংলাদেশ দল। এই সফরে দুটি টেস্ট খেলবে টাইগাররা।

আরও পড়ুন:

কোন বাদাম উপকারী: কাঁচা নাকি ভাজা?


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

আইপিএলে নিজের বেতন কমালেন কোহলি

অনলাইন ডেস্ক

আইপিএলে নিজের বেতন কমালেন কোহলি

বিরাট কোহলি

আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর যে কোহলিকে ধরেই রাখবে তা একরকম নিশ্চিতই ছিল। তারপরও নিজের বেতন থেকে ২ কোটি রুপি কমিয়ে দিয়েছেন ভারতের অন্যতম সেরা এই ব্যাটসম্যান!

কোহলির পাশাপাশি গ্লেন ম্যাক্সওয়েলকে ১১ কোটি এবং মুহম্মদ সিরাজকে ৭ কোটি দিয়ে ধরে রেখেছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। 

শেষবারের নিলামের আগে কোহলিকে ১৭ কোটি রুপি দিয়ে দিয়ে ধরে রেখেছিল দলটি। এবার তার চেয়েও নিজের বেতন ২ কোটি রুপি কমিয়ে দিয়েছেন কোহলি। বেঁচে যাওয়া এই অর্থ দিয়ে দলে আরও ভালো কোন খেলোয়াড়কে দলে নেয়ার বার্তা দিয়েছেন তিনি। 

কোহলির এই সিদ্ধান্তে মুগ্ধ হয়েছেন সাবেক ক্রিকেটার পার্থিব প্যাটেল। রয়েল চ্যালেঞ্জার্সের সঙ্গে জড়িত এই ক্রিকেটার বলেন, দলের বৃহত্তর স্বার্থেই এই সিদ্ধান্ত নিল কোহলি। ও যদি ১৭ কোটিই নিত, তাহলে ওর দলকে কম টাকা নিয়ে নিলামে যেতে হত। সেটা চায়নি কোহলি। আমরা জানি, কত বড় ক্রিকেটার ও। এবার ফের বোঝাল, দলই ওর কাছে সবার আগে।

অন্যদিকে কিছুটা কম অর্থ নিয়েও এই দলেই থাকতে পেরে খুশি কোহলি। তিনি বলেন, আরসিবি-তে থাকার ব্যাপারে দ্বিতীয়বার ভাবিনি। এখনো আমাদের সেরাটা সমর্থকরা দেখতে পাননি। সামনের মৌসুমের দিকে তাই মুখিয়ে রয়েছি।

আরও পড়ুন:

ভুল পা কাটায় চিকিৎসকের জরিমানা


news24bd.tv/ নকিব

পরবর্তী খবর