নোয়াখালীতে হামলায় নিহতদের পরিবারের পাশে সাংসদ একরাম

নোয়াখালী প্রতিনিধি:

নোয়াখালীতে হামলায় নিহতদের পরিবারের পাশে সাংসদ একরাম

নোয়াখালীর চৌমুহনীতে গত শুক্রবারের হামলায় নিহত যতন সাহা ও প্রান্ত দাসের পরিবার এবং ক্ষতিগ্রস্ত মন্দির সংস্কারের জন্য আর্থিক সহায়তা দিয়েছেন সদর-সুবর্নচর আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।

আজ  বৃহস্পতিবার দুপুরে তিনি ঘটনাস্থলে পৌঁছে নিহত দুই পরিবারের স্বজনদের খোঁজ খবর নেন। তাদের সঙ্গে কিছু সময় কাটান। পরে দুই পরিবারকে দুই লাখ টাকা করে মোট চার লাখ টাকা অনুদান দেন। এরপর হামলায় ক্ষতিগ্রস্ত কয়েকটি মন্দির পরিদর্শন করে সেগুলো সংস্কারের জন্য চার লাখ টাকা অনুদান দেন। 

আরও পড়ুন:


সারারাত যৌনকর্মে সময় না দেয়ায় হত্যা!

অপহরণ ও ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ১

লালমনিরহাটে বন্যায় বিধ্বস্ত হয়ে দুই উপজেলা বিদ্যুৎ বিহীন

পূজামণ্ডপে কোরআন রাখা কে এই ইকবাল?


এ সময় তিনি হামলার ভিডিও ফুটেজ দেখে ঘটনার সাথে জড়িতদের প্রত্যেককে দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান। হামলায় ক্ষতিগ্রস্ত হিন্দু সম্প্রদায়ের পাশে দাঁড়ানোর জন্য দলীয় নেতাকর্মীদেরকে নির্দেশ দেন।

এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান এবিএম জাফর উল্যা, নোয়াখালী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সামছুদ্দিন জেহান, জেলা যুবলীগের আহবায়ক ইমন ভট্ট, একরামুল হক বিপ্লব সহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 

news24bd.tv/ কামরুল 

পরবর্তী খবর

আজ চাঁপাইনবাবগঞ্জের ১৩ ইউপি’তে ভোট

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

আজ চাঁপাইনবাবগঞ্জের ১৩ ইউপি’তে ভোট

আজ রোববার (২৮ নভেম্বর) চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার ১৩টি ইউনিয়নে  ভোটগ্রহণ করা হবে। ইতিমধ্যেই নির্বাচনে প্রশাসনের সবরকম প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

কেন্দ্রে কেন্দ্র পৌছে গেছে নির্বাচনী সরঞ্জাম। এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। আজ ৩ লাখ ৪০ হাজার ৬৬০ জন ভোটার ১৪৫ টি কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। 

আরও পড়ুন:


আবারও আইসিইউতে রওশন এরশাদ

ছেলেকে হত্যা করে সেফটিক ট্যাঙ্কে লুকিয়ে রাখা বাবা-মা আটক

মুশফিকের আউট নিয়ে সমালোচনা (ভিডিও)


নির্বাচনে প্রশাসন ৩টি ইউনিয়নকে অধিক গুরুত্বপূর্ণ এবং ১০ টিকে গুরুত্বপূর্ণ ইউনিয়ন হিসেবে চিহ্নিত করে ১০ জন ম্যাজিষ্ট্রেট ও ৫ জন জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ৩ প্লাটন বিজিবি, ৬ টি র‌্যাবের টিমসহ আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করবে। এবার উপজেলার ১ টি ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে এবং ১২ টি ইউনিয়নে ব্যালটে ভোটগ্রহণ করা হবে।

news24bd.tv/ কামরুল 

পরবর্তী খবর

উল্টো ভর্তুকি দাবি

হাফ পাস সমস্যা ঝুলে রইল

অনলাইন ডেস্ক

হাফ পাস সমস্যা ঝুলে রইল

বেসরকারি গণপরিবহনে অর্ধেক ভাড়া (হাফ পাস) নিয়ে সমস্যা তৈরি হয় বাস মালিক, হেলপার, চালক ও শিক্ষার্থীদের মধ্যে। এই সমস্যা সমাধানে মালিকদের সঙ্গে সড়ক পরিবহণ কর্তৃপক্ষের বৈঠকে উল্টো ভর্তুকি দাবি করছেন বেসরকারি বাস মালিকরা।

শনিবার (২৭ নভেম্বর) ঢাকার বনানীতে বিআরটিএ কার্যালয়ে টানা দুই ঘণ্টা বৈঠক শেষে পরিবহণ মালিকরা টাস্কফোর্স গঠন করে তাদের জন্য ভর্তুকি নির্ধারণ করার দাবি জানান।

বৈঠক শেষে বিআরটিএ চেয়ারম্যান নূর মোহাম্মদ মজুমদার বলেন, দ্বিতীয় দিনের মতো আজ বৈঠক হয়েছে। বৈঠকে পরিবহণ মালিক-শ্রমিক বেশকিছু প্রস্তাব দিয়েছেন। রাজধানীতে কত শিক্ষাপ্রতিষ্ঠানে কতজন শিক্ষার্থী রয়েছে এর হিসেব চেয়েছে।

আরও পড়ুন:


আবারও আইসিইউতে রওশন এরশাদ

ছেলেকে হত্যা করে সেফটিক ট্যাঙ্কে লুকিয়ে রাখা বাবা-মা আটক

মুশফিকের আউট নিয়ে সমালোচনা (ভিডিও)


বিআরটিএ চেয়ারম্যান আরও বলেন, হাফ ভাড়া নেওয়ার ক্ষেত্রে শিক্ষার্থীদের আলাদা কোনো পরিচয়পত্র দেওয়া হবে কি না, সে বিষয়টিও আলোচনায় এসেছে। পুরো বিষয়টি সুরাহা করার জন্য শিক্ষা মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, বিআরটিএ এবং পরিবহণ সংশ্লিষ্টদের নিয়ে একটি টাস্কফোর্স গঠনের প্রস্তাব এসেছে।

এদিকে বাংলাদেশ সড়ক পরিবহণ মালিক সমিতির নেতা খন্দকার এনায়েত উল্যাহ বলেন, ঢাকায় নগর পরিবহনের যে বাসগুলো চলে, তার মালিকদের ৮০ শতাংশই গরিব। একটা বা দুটো বাস চালিয়ে তাদের সংসার চলে। তাদের বাচ্চারাও স্কুল কলেজে যায়।

এ কারণে পরিবহণ মালিক-শ্রমিকদের প্রস্তাব হচ্ছে, বাস মালিকদের ক্ষতিপূরণ বা ভর্তুকির বিষয়টি নির্ধারণ করেই হাফ ভাড়ার বিষয়ে সিদ্ধান্ত নিতে হবে। কোন তহবিল থেকে এই ভর্তুকি আসবে সেটিও নির্ধারণ করতে হবে।

বৈঠকে ঢাকা সড়ক পরিবহণ মালিক সমিতির সভাপতি আব্দুল বাতেন বাবু, সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ, বিআরটির চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহকারী কমিশনার মো. আশফাকসহ বিআরটিএর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

news24bd.tv/ কামরুল 

পরবর্তী খবর

এবার পাঁচ মিনিটের ভোটে চেয়ারম্যান হবো বললেন নৌকার প্রার্থী

অনলাইন ডেস্ক

এবার পাঁচ মিনিটের ভোটে চেয়ারম্যান হবো বললেন নৌকার প্রার্থী

বক্তব্য রাখছেন রেজাউল হক হীরা

আগামীকাল রোববার (২৮ নভেম্বর) অনুষ্ঠিত হতে যাচ্ছে তৃতীয় ধাপে দেশের এক হাজার সাতটি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন। এরই মধ্যে এক নৌকার প্রার্থীর বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তিনি নকলা উপজেলার উরফা ইউনিয়নের নৌকার চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান রেজাউল হক হীরা।

এক জনসভায় তিনি বলেন, ‘মার্কা আমার নৌকা। গতবার আধা ঘণ্টার ভোটে চেয়ারম্যান হয়েছি। এবার ভোট করবো মাত্র পাঁচ মিনিটে।’

ওই জনসভাতেই তার পুত্র সিয়াম ইমতিয়াজ হুংকার দিয়ে বলেছেন, ভোটের দিন নৌকায় ভোট না দিলে পাঁচ বছর এলাকায় থাকা যাবে না। শান্তি চাইলে ভোট দেবেন নৌকায়।

বুধবার রাতে উরফা এলাকার মারমাইসা দাখিল মাদ্রাসায় এক জনসভায় পিতা-পুত্র এমন বক্তব্য দিয়েছেন তিনি।

এ বিষয়ে নৌকার প্রার্থী রেজাউল হক বলেছেন, বিরোধীরা গুজব ছড়াচ্ছেন। আমার বক্তব্য এডিট করে বিতর্কিত করার চেষ্টা করা হচ্ছে।

আরও পড়ুন:


দ. আফ্রিকার করোনার নতুন ধরন খুবই ভয়ঙ্কর : স্বাস্থ্যমন্ত্রী

একই ইউপিতে বাবা-ছেলে ও আপন দুই ভাই চেয়ারম্যান প্রার্থী!

বেগম জিয়ার জন্য আলাদা আইন করার সুযোগ নেই: হানিফ


এ বিষয়ে জেলা প্রশাসক মোমিনুর রশীদ বলেছেন, ওসব নির্বাচনে কোনো প্রভাব ফেলবে না। ভোট হবে সুষ্ঠু নিরপেক্ষ।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

মসিকের নতুন নগরীতে সাড়ে ৯ কোটি টাকার সড়ক

ময়মনসিংহ প্রতিনিধি:

মসিকের নতুন নগরীতে সাড়ে ৯ কোটি টাকার সড়ক

ময়মনসিংহ সিটি

ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) নতুন ওয়ার্ড ২৬। অবহেলিত এই জনপদে এবার সাড়ে ৯ কোটি ৩১ লক্ষ টাকা ব্যায়ে নির্মাণ হচ্ছে পাঁচটি সড়ক। 

শনিবার সকালে নগরীর শিকারীকান্দায় এসব সড়কের ভিত্তি প্রস্থর স্থাপন করেন মসিক মেয়র ইকরামুল হক টিটু। 

মসিক বলছে,সড়ক উন্নয়ন ও ড্রেনেজ নেটওয়ার্কসহ নাগরিকসেবা উন্নয়ন প্রকল্পের আওতায় এ সড়কসমূহ নির্মাণ করা হচ্ছে। সড়কের কাজ শেষ হলে যোগাযোগ ব্যবস্থায় নতুন দিগন্ত সূচনা হবে ঘনবসতিপূর্ণ এই ওয়ার্ডে। 

উদ্বোধনকৃত সড়কগুলো হলো- নগরীর শিকারীকান্দা রেনু মহাজন বাড়ি থেকে রহিমের দোকান পর্যন্ত বিসি সড়ক, শিকারীকান্দা খামার ফকিরবাড়ি মোড় পর্যন্ত আরসিসি সড়ক, বাড়েরার পুল থেকে ফকিরবাড়ি মোড় পর্যন্ত আরসিসি সড়ক, ঝিগাতলা মোড় থেকে গোফিবাড়ি মোড় পর্যন্ত আরসিসি ও বিসি সড়ক এবং বাদশা মাস্টারের বাড়ি নটরডেমে কলেজ পর্যন্ত বিসি সড়ক। 

উদ্বোধনকালে মসিক মেয়র ইকরামুল হক টিটু জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সিটি করপোরেশনের উন্নয়নের জন্য ১৫৭৫ কোটি টাকার প্রকল্প বরাদ্দ দিয়েছেন। এ থেকে আমরা নতুন অন্তর্ভুক্ত ওয়ার্ডগুলোতে বেশি বরাদ্দ দিয়েছি। তাই নতুন এসব ওয়ার্ডগুলোকে মডেল ওয়ার্ড হিসেবে গড়তে চাই। 

অনুষ্ঠানে ২৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ইসলাম শফিক, ২৫, ২৬ ও ২৭ নং ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর আইরিন আক্তার, মসিকের নির্বাহী প্রকৌশলী মো. জহিরুল হক, সহকারী প্রকৌশলী মো. জসিম উদ্দিন ছাড়াও স্থানীয় রাজনৈতিক ও সামাজিক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন:


আবারও আইসিইউতে রওশন এরশাদ

ছেলেকে হত্যা করে সেফটিক ট্যাঙ্কে লুকিয়ে রাখা বাবা-মা আটক

মুশফিকের আউট নিয়ে সমালোচনা (ভিডিও)


news24bd.tv/ কামরুল 

পরবর্তী খবর

ইকোপার্ক থেকে উদ্ধার ১৭টি বন্যপ্রাণী সুন্দরবনে অবমুক্ত

শেখ আহসানুল করিম, বাগেরহাট

ইকোপার্ক থেকে উদ্ধার ১৭টি বন্যপ্রাণী সুন্দরবনে অবমুক্ত

অবমুক্ত করা হচ্ছে ১৭টি বন্যপ্রাণী

বাগেরহাটের চন্দ্রমহল ইকোপার্ক থেকে উদ্ধার করা কুমির, হরিণ ও বানরসহ বিভিন্ন প্রজাতির ১৭টি বন্যপ্রাণী সুন্দরবনে অবমুক্ত করা হয়েছে।

শনিবার (২৭ নভেম্বর) দুপুরে র‌্যাব ও বন বিভাগের কর্মকর্তারা বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে অবমুক্ত করেন।

কুমির, হরিণ ও বানরসহ বিভিন্ন প্রজাতির ১৭টি বন্যপ্রাণী সুন্দরবনে অবমুক্তকালে র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, খুলনার বিভাগীয় বন্য প্রাণী ও প্রকৃতি সংরক্ষণ কর্মকর্তা নির্মল কুমার পাল, মৎস্য বিশেষজ্ঞ মো. মফিজুর রহমান, করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবীর উপস্থিত ছিলেন।

অবমুক্ত করা বন্যপ্রাণীগুলোর মধ্যে রয়েছে  ১টি কুমির, ২টি হরিণ, ৩টি বানর, ২টি কচ্ছপ, ৭টি বক ও ২টি মাছমুড়াল পাখি। 
গত ১৫ নভেম্বর বাগেরহাট সদর উপজেলার রণজিতপুরে অবস্থিত চন্দ্রমহল ইকোপার্ক থেকে ১৬ প্রজাতির ৪৩টি বন্য প্রাণী উদ্ধার করে বন্য প্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এবং র‌্যাব-৬।

এর মধ্যে ১৭টি প্রাণি সুন্দরবনের করমজল বন্যপ্রাণী প্রজনন কেন্দ্রে অবমুক্ত হয়েছে। বাকি বন্যপ্রাণীর মধ্যে ১টি হনুমান যশোরের কেশবপুর ও সাফারি পার্কে অবমুক্ত করা হয়েছে। ১টি ময়ুর, ৫টি অস্ট্রেলিয়ান ঘুঘু ও ২টি উট পাখি সাফারি পার্কে অবমুক্ত এবং ১টি তিমির কংকাল, ৬টি হরিণের শিং, ৬টি হরিণের চামড়া, ১টি ভাল্লুকের চামড়া ও ১টি ক্যাঙ্গারুর চামড়া বনভিাগের বিভাগীয় দপ্তরে সংরক্ষণ করা হয়েছে বলে জানিয়েছে বন বিভাগ।

আরও পড়ুন


বেপরোয়া মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত

news24bd.tv এসএম

পরবর্তী খবর