বদরুন্নেসার শিক্ষিকা রুমা সরকারের মুক্তির দাবি আবৃত্তি সমন্বয় পরিষদের

বদরুন্নেসার শিক্ষিকা রুমা সরকারের মুক্তির দাবি আবৃত্তি সমন্বয় পরিষদের

নিজস্ব প্রতিবেদক

বদরুন্নেসা মহিলা কলেজের শিক্ষিকা রুমা সরকারের দ্রুত মুক্তির দাবি জানিয়েছে বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ। সংগঠনটির পক্ষ থেকে মানবিক বিবেচনায় তার দ্রুত মুক্তির দাবি করে বিবৃতি দেয়া হয়েছে।  

বৃহস্পতিবার (২১ অক্টোবর) গণমাধ্যমকে পাঠানো এক বিবৃতিতে তার মুক্তির দাবি করে সংগঠনটি। ওই বিবৃতিতে সাক্ষর করেছেন সংগঠনের সভাপতি আসাদুজ্জামান নূর এমপি ও সাধারণ সম্পাদক মো. আহকাম উল্লাহ্।

বিবৃতিতে বলা হয়, আবৃত্তিশিল্পী, শিক্ষক, মুক্তিযুদ্ধের চেতনার পক্ষের সক্রিয় সংস্কৃতিকর্মী ও মুক্তিযোদ্ধার সন্তান শিক্ষিকা রুমা সরকারকে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গ্রেপ্তার করেছে। তাঁর ৬ বছরের দুটি শিশু সন্তান রয়েছে এবং তিনি বিভিন্ন অসুস্থতায় আক্রান্ত। এ অবস্থার, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের পক্ষ থেকে আমরা মানবিক বিবেচনায় তাঁর দ্রুত মুক্তি দাবি করছি।

আরও পড়ুন


ইকবালকে খুঁজে বের করার সর্বোচ্চ চেষ্টা চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

ভুবন চিল নামেই বেশি পরিচিত, পৃথিবী জুড়েই এদের বসবাস

রাজধানীর মুগদা হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে

একটি অশুভ মহল জনগণকে বিভ্রান্ত করতে গুজব ছড়াচ্ছে: ওবায়দুল কাদের


আমরা মনে করি, বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাাসী দেশপ্রেমিক এই সংস্কৃতিকর্মী, সংগঠক ও শিক্ষকের দুটি শিশু সন্তানের কথা বিবেচনা করে এবং তাঁর সুস্থতার জন্য দ্রুত মুক্তির ব্যবস্থা করলে তা একটি মানবিক দৃষ্টান্ত হয়ে থাকবে।

সেই সাথে জানিয়ে রাখতে চাই, রুমা সরকারের দ্রুত মুক্তি না হলে আবৃত্তিশিল্পীরা দেশজুড়ে আন্দোলনে যেতে বাধ্য হবে।

উল্লেখ্য, পুরাতন একটি ভিডিওর ভিত্তিতে সাম্প্রতিক সাম্প্রদায়িক সহিংসতার বিষয়ে ফেসবুক লাইভে বক্তব্য দেওয়ার অভিযোগে বদরুন্নেসা মহিলা কলেজের শিক্ষিকা রুমা সরকারকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী।

news24bd.tv এসএম