সুপার টুয়েলভে স্কটল্যান্ড
সুপার টুয়েলভে স্কটল্যান্ড

সুপার টুয়েলভে স্কটল্যান্ড

অনলাইন ডেস্ক

ওমানকে উইকেটে হারিয়ে ‘বি’ গ্রুপে চ্যাম্পিয়ন হলো স্কটল্যান্ড। আগে ব্যাট করে ওমান সংগ্রহ করে ১২২ রান। জবাবে স্কটল্যান্ড ১৮ বল ও ৮ উইকেট হাতে রেখে জয় পেয়েছে।

আল আমেরাত স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামা ওমান দলের শুরুটাই হয় এলোমেলো।

দলের সবচেয়ে ইনফর্ম ব্যাটার যতিন্দর সিং রান আউটের শিকার হন শূন্য রানে। স্বাগতিকদের সেরা ব্যাটার যতিন্দর আউটের পর কিছুটা ব্যাকফুটে চলে যায় ওমান। সে চাপ সামাল দিতে না দিতেই আরেক মারকুটে ব্যাটার কাইসায়াপ প্রজাপতি বিদায় নেয় ৩ রান করে।

১৩ রানে ২ উইকেট হারানো ওমান দলের হাল ধরেন আরেক ওপেনার আকিব ইলিয়াস। খেলেন ৩৫ বলে ৩৭ রানের এক ইনিংস। চার নাম্বারে নামা মোহাম্মদ নাদিমের ২১ বলে ২৫ রানের ইনিংসটা কিছুটা স্বস্তি দেয় ওমান শিবিরে।

তবে শুরুর ধাক্কাটা কাটিয়ে আর বেশিদূর যেতে পারেনি স্বাগতিকরা। শেষ পর্যন্ত অধিনায়ক জিশান মাকসুদের ৩০ বলে ৩৪ রানে ওমানের সবকটি উইকেট হারিয়ে স্কোর দাঁড়ায় ১২২।

স্কটল্যান্ডের পক্ষে জশ ডেভি তিনটি উইকেট শিকার করেন। সাফিয়ান শরীফ ও মাইকেল লিস্ক দুইটি করে উইকেট শিকার করেন।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে আসে ৩৩ রান। ১৯ বলে ২০ রান করে বিদায় নেন জর্জ মুন্সে। দ্বিতীয় উইকেটে ম্যাথু ক্রসকে নিয়ে এগোতে থাকে অধিনায়ক কাইল কোয়েটজার। ২৮ বলে ৪১ রান করে কোয়েটজার বিদায় নেন।

ক্রস ও রিচি বেরিংটনের ব্যাটে জয় নিয়ে মাঠ ছাড়ে স্কটল্যান্ড। ছক্কা মেরে স্কটল্যান্ডের জয় নিশ্চিত করেন রিচি। ২১ বলে হার না মানা ৩১ রান করেন রিচি। ৩৫ বলদ ২৬ রানের ধীরগতির ইনিংস খেলেন ক্রস। স্কটল্যান্ড পায় ৮ উইকেটের জয়।

আরও পড়ুন:


সারারাত যৌনকর্মে সময় না দেয়ায় হত্যা!

অপহরণ ও ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ১

লালমনিরহাটে বন্যায় বিধ্বস্ত হয়ে দুই উপজেলা বিদ্যুৎ বিহীন

পূজামণ্ডপে কোরআন রাখা কে এই ইকবাল?


 

এ ম্যাচ জিতে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে উঠে গেলো স্কটল্যান্ড। মূল পর্বে তাদের প্রতিপক্ষ হবে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড ও আফগানিস্তান। অন্যদিকে, দুই জয় নিয়ে গ্রুপ রানারআপ হয়ে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পেয়েছে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ , শ্রীলঙ্কা, ও দক্ষিণ আফ্রিকা।


সংক্ষিপ্ত স্কোর

ওমান ১২২/১০ (২০ ওভার)
আকিব ৩৭, মাকসুদ ৩৪, নাদিম ২৫;
ডেভি ৩/২৫, লিস্ক ২/১৩, শরীফ ২/২৫।

স্কটল্যান্ড ১২৩/২ (১৭ ওভার)
কোয়েটজার ৪১, রিচি ৩১*, ক্রস ২৬*, জর্জ ২০;
ফাইয়াজ ১/২৬।

স্কটল্যান্ড ৮ উইকেটে জয়ী।

news24bd.tv/আলী

;