ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ, আসন প্রতি লড়ছেন ২২ জন
ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ, আসন প্রতি লড়ছেন ২২ জন

ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ, আসন প্রতি লড়ছেন ২২ জন

অনলাইন ডেস্ক

আজ শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষের ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটে স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা। বেলা ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত চলবে ভর্তি পরীক্ষা। ঢাকার বাইরে দেশের ৮টি বিভাগীয় শহরে একযোগে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এই ইউনিটে এবার ১ হাজার ২৫০ আসনের বিপরীতে ২৭ হাজার ৩৭৪ জন লড়ছেন।

সেই হিসেবে প্রতি আসনের জন্য লড়ছেন ২২ জন।

এবার মোট ১২০ নম্বরের ভর্তি পরীক্ষা হচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘গ’ ইউনিটে। সেখানে বহুনির্বাচনী ও লিখিত পরীক্ষা হবে ১০০ নম্বরের। আর এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলাফলের ওপর ১০ করে মোট ২০ নম্বর থাকছে। মূল পরীক্ষার ১০০ নম্বরের মধ্যে ৬০ নম্বরের বহুনির্বাচনী ও ৪০ নম্বরের লিখিত অংশ থাকবে। উভয় অংশের উত্তর করার জন্য ৪৫ মিনিট করে সময় পাবেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন


২৫ বছরের তরুণীকে ধর্ষণ, দেখে ফেলায় বিবস্ত্র হয়ে পালায় মান্নান

মোবাইলে ভিডিও চালু করে নবম শ্রেণির ছাত্রীর গলায় ফাঁস

স্বামীকে খুঁজতে গিয়ে স্বামীর দুই বন্ধুর হাতে রাতভর ধর্ষণের শিকার গৃহবধূ

দিনাজপুরের হিলি সীমান্তে সোনার বারসহ আটক ১


এই ইউনিটের পরীক্ষায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দেবেন ১৭ হাজার ১৩৭ জন। এ ছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে এক হাজার ৮১৯ জন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কেন্দ্রে তিন হাজার ৫৫৯ জন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ) কেন্দ্রে ৯৯৫ জন, খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে এক হাজার ৬০৬ জন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সিলেট) কেন্দ্রে ৪২৬ জন, বরিশাল বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ৪৭০ জন এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (রংপুর) কেন্দ্রে এক হাজার ৩৬২ জন ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থী পরীক্ষা দেবেন।

news24bd.tv এসএম

;