পূজামন্ডপে হামলার পেছনে নষ্ট রাজনীতির উসকানি: টরন্টোয় আলোচনায় অভিমত

লায়লা নুসরাত, কানাডা

পূজামন্ডপে হামলার পেছনে নষ্ট রাজনীতির উসকানি: টরন্টোয় আলোচনায় অভিমত

বিভিন্ন সময়ে সংঘটিত সাম্প্রদায়িক সন্ত্রাস এবং হিন্দুদের উপর হামলা নির্যাতনের বিচার না হওয়ার কারনে বাংলাদেশে সাম্প্রদায়িক উন্মাদনা বেড়েছে বলে মন্তব্য করেছেন কানাডার বাংলাদেশি বিশিষ্ট ব্যক্তিবর্গ। 

তারা দুর্গাপূজার সময়ে দেশের বিভিন্নস্থানে সংঘটিত ন্যাক্কারজনক হামলার পেছনে নষ্ট রাজনীতির উসকানি রয়েছে বলে মন্তব্য করেন।

কানাডার বাংলা পত্রিকা নতুনদেশ এর প্রধান সম্পাদক শওগাত আলী সাগরের সঞ্চালনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে সম্প্রচারিত ‘শওগাত আলী সাগর লাইভে’র আলোচনায় অংশ নিংয়ে তারা এই কথা বলেন। আলোচনায় অংশ নেন বিশিষ্ট বুদ্ধিজীবি কবি আসাদ চৌধুরী, টরন্টোর ডেনফোর্থ ইসলামিক সেন্টার মসজিদের ইমাম হাফেজ মা্ওলানা ফারুক আহমদ এবং টরন্টো হিন্দু কালচারাল সোসাইটি ও মন্দিরের সাবেক প্রেসিডেন্ট শিবু চৌধুরী। স্থানীয় সময় বুধবার রাতে ‘বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির সংকট কোথায়!’ শীর্ষক এই আলোচনায় বক্তারা হিন্দু মন্দির ও বাড়ীঘরে হামলাকে ফৌজদারি অপরাধ হিসেবে বিবেচনা করে দুর্বৃত্তদের আইনানুগ বিচার নিশ্চিত করার দাবি জানান। 

কবি আসাদ চৌধুরী তাঁর আলোচনায় স্বাধীনতা পূর্বকাল থেকে উপমহাদেশের সাম্প্রদায়িক ঘাত প্রতিঘাত এবং সৌহার্দ্যের অনবদ্য চিত্র তুলে ধরে বলেন. পরষ্পরের প্রতি অবিশ্বাস সন্দেহ মানুষের ক্ষতি করে, তাদের ছোট করে দেয়।আমরা এখন পরষ্পরের প্রতি অবিশ্বাস এবং সন্দেহের মধ্যে বসবাস করি। এটা দুর করতে হবে। সংখ্যায় যারা বেশি তাদেরই এই ক্ষেত্রে এগিয়ে আসতে হবে।  

বাংলাদেশের সাম্প্রদায়িক উসকানির পেছন রাজনীতির ইন্ধন আছে বলে উল্লেখ করে খ্যাতিমান কবি আসাদ চৌধুরী বলেন, ভারত উপমহাদেশের রাজনীতিতে ধর্ম একটা বিরাট ফ্যাক্টর। বাংলাদেশের ঘটনা নিয়ে মমতা একটি কথাও বলেনি। তার কারন পশ্চিমবঙ্গে উল্লেখযোগ সংখ্যক মুসলিম ভোটার রয়েছে। তিনি বলেন, ক্ষমতায় যারা আছে তারা ক্ষমতায় থাকতে চায়, যারা নাই তারা ক্ষমতায় যেতে চায়- হিন্দুদের কী হলো না হলো তাতে তাদের কিছু যায় আসে না। তিনি বলেন, বাংলাদেশে জাতীয় নির্বাচন নিয়ে কথাবার্তা হচ্ছে, ভারতের কোনো কোনো এলাকায় তুমুল রাজনৈতিক সংকট চলছে। সাম্প্রতিক সাম্প্রদায়িক উসকানির আলোচনায় এই বিষয়গুলোকে মাথায় রাখার পরামর্শ দেন তিনি। 

 কুমল্লিার ঘটনার উল্লেখ করে তিনি বলেন, হনুমানের পায়ের কাছে কোরান শরীফ রাখাতে কেবল মুসলমানরাই অপমানিত হয়েছে, হিন্দুরা কী অপমানিত হয়নি? মুসলমানদের ধর্মকে অপমান করার অভিযোগে একজন হিন্দু তরুনকে গ্রেফতার করা হয়েছে কিন্তু যারা উসকানি দিয়ে, উত্তেজিত করেছে তাদের কাউকেই কিন্তু ধরা হয়নি। মুসলমানদের গালাগালি করলে আইন শক্তভাবে প্রয়োগ হবে, দেশে দাঙ্গা বেেঁধে যাবে আর হিন্দুদের গালাগালি করলে কিছুই হবে না- এমন পরিস্থিতি মোটেও কাম্য নয়। 

তিনি হিন্দুদের উপর হামলাকে ফৌজদারি অপরাধ হিসেবে উল্লেখ করে বলেন, বাংলাদেশের নাগরিকের উপর অত্যচার হয়েছে তার বিচার হতে হবে। হিন্দু কী মুসলমান এটা কোনো কথা না, যারা অপরাধ করেছে তাদের বিচারের আ্ওতায় আনতে হবে। বিচার করার ক্ষেত্রে নির্বাচনের দিকে তাকিয়ে থাকলে চলবে না। 

ডেনফোর্থ ইসলামিক সেন্টার মসজিদের ইমাম হাফেজ মাওলানা ফারুক আহমদ হিন্দু- মুসলমানসহ বিভিন্ন ধর্মের নেতৃস্থানীয় ব্যক্তিদের সমন্বয়ে সাম্প্রদায়িক সম্প্রীতির স্বপক্ষে প্রচারণার পরামর্শ দিয়ে বলেন, বিভিন্ন ধর্মের মানুষের মধ্যে ’ইন্টারফেইথ হারমোনি’র চর্চা বাড়ানো গেলে সাধারন মানুষের মধ্যে সহনশীলতা বাড়বে। 

ইমাম ফারুক আহমদ বলেন, সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে বায়তুল মোকারমসহ বিভিন্ন মসজিদের ইমাম এবং ইসলামী নেতাদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে উল্লেখ করে তিনি বলেন, কুমিল্লার ঘটনার পরপরই বায়তুল মোকারমসহ বিভিন্ন মসজিদের ইমাম সাহেবরা পূজামন্ডপের হামলা না করার ফতোযা বা নির্দেশনা দিলে সেটি কার্যকর হতে পারতো। 
টরন্টোর বিভিন্ন মসজিদে আগামী শুক্রবার জুমার খুতবায় বাংলাদেশে ভিন্নধর্মাবলম্বীদের উপর নিপীড়রের বিপক্ষে ইসলামের নির্দেশনা তুলে ধরে বক্তব্য রাখার ব্যাপারে বাংলাদেশি বংশোদ্ভূত ইমামদের মধ্যে আলোচনা হচ্ছে বলে তিনি উল্লেখ করেন। 

আরও পড়ুন:

পূজামণ্ডপে কোরআন রাখা কে এই ইকবাল?

আগামী মাসেই ফেসবুকের প্রতিদ্বন্দ্বী নিয়ে আসছেন ট্রাম্প

পূজামণ্ডপে কোরআন শরিফ রেখে গদা নিয়ে যায় ইকবাল

মানবদেহে প্রতিস্থাপিত হল শূকরের কিডনী


টরন্টো হিন্দু কালচারাল মন্দিরের সাবেক সভাপতি শিবু চৌধুরী বিভিন্ন সময়ে হিন্দুদের উপর হামলা নির্যাতনের বিচার না হ্ওয়ায় ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরা বাংলাদেশের নাগরিক। নিজ দেশে আমরা কেন নীপিড়ত হবো। নিজ দেশের আইন কেন আমাদের প্রটেকশন দেবে না।

নতুনদেশ এর প্রধান সম্পাদক শওগাত আলী সাগর তাঁর আলোচনায় বলেন, ধর্মের অবমাননা হয়েছে- এমন গুজব শুনেই কেন মানুষ হিন্দুদের উপর হামলা শুরু করে- তার মনস্তাত্তিক দিক নিয়ে গবেষণা দরকার। ধর্মীয় শিক্ষা পদ্ধতিতে কোনো পরিবর্তন বা সংস্কার প্রয়োজন কী না সে ব্যাপারেও মনোযোগ দেয়ার তাগিদ দেন তিনি।

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

স্পেনে গাজীপুর অ্যাসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন

অনলাইন ডেস্ক

স্পেনে গাজীপুর অ্যাসোসিয়েশনের পূর্ণাঙ্গ কমিটি গঠন

স্পেনের বাংলাদেশিদের অন্যতম আঞ্চলিক সংগঠন গাজীপুর অ্যাসোসিয়েশন ইন স্পেনের নতুন কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার স্পেনের রাজধানী মাদ্রিদের বাংলা টাউন রেস্টুরেন্টে আয়োজিত সাধারণ সভায় নতুন কমিটি ঘোষণা করেন সংগঠনটির সাবেক সভাপতি কমিউনিটি নেতা মোরশেদ আলম তাহের।
 
নবগঠিত কমিটির সভাপতি হিসেবে গাজীপুর অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান আহ্বায়ক সৈয়দ আমিনুল হক আলন ও গাজীপুর অ্যাসোসিয়েশন ইন স্পেনের যুগ্ম আহ্বায়ক ওমর ফারুক সাধারণ সম্পাদক এবং রাজিব আহম্মেদকে সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন।

সভায় স্পেনে বসবাসরত গাজীপুরবাসীর নেতাসহ দূরদূরান্তে বসবাসরত প্রবাসীরা ভার্চুয়াল মাধ্যমে উপস্থিত ছিলেন।

কমিটিতে বিভিন্ন পদে মনোনীত হয়েছেন— সিনিয়র সহ-সভাপতি মালেক মিয়া, সহ-সভাপতি যথাক্রমে- মজিবুর রহমান, আল আমিন, মামুন হোসাইন, আলমগীর হোসেন, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক আলী হোসেন, সহ-সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, রনি মোল্লা, সহ-সাংগঠনিক সম্পাদক আমিরুল জহির, অর্থ সম্পাদক (কোষাধ্যক্ষ) আলাল সরকার, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোবারক হোসেন, শিক্ষা ও ধর্ম বিষয়ক সম্পাদক মনির মোল্লা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মঞ্জুর রশিদ, তথ্য ও গবেষণা সম্পাদক  শিমুল চন্দ্র ঘোষ, ক্রীড়া সম্পাদক জাহিদ হাসান, দপ্তর সম্পাদক শহীদুল্লাহ, সমাজকল্যাণ সম্পাদক আজগর রশিদ, মহিলা সম্পাদিকা সানজিদা আক্তার, সহ-মহিলা সম্পাদিকা কামরুন্নাহার মীম, সম্মানিত সদস্য জাহাঙ্গীর আলম, সোলেমান হোসেন, মোয়াজ্জেম সরকার, কামরুজ্জামান কামরান, শহিদুল ইসলাম প্রমুখ। 

আরও পড়ুন:

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর

হাফ পাস শুধুমাত্র ঢাকায় কার্যকর হবে বললেন এনা


সভায় সর্বসম্মতিক্রমে সদ্য সাবেক সভাপতি মোরশেদ আলম তাহেরকে প্রধান উপদেষ্টা করে ৪ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়। উপদেষ্টা কমিটির অন্য সদস্যরা হচ্ছেন- কাজী দেলোয়ার হোসেন, ইসমাইল হোসেন, সাইদুর রহমান ও খোরশেদ আলম। 

স্পেনের রাজধানী মাদ্রিদে বসবাসরত গাজীপুর অ্যাসোসিয়েশনের আহ্বায়ক কমিটির এক সাধারণ সভায় অ্যাসোসিয়েশনের কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে এ কমিটি ঘোষণা করা হয়।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

চিটাগাং অ্যাসোসিয়েশন অব কানাডার মতবিনিময় সভা অনুষ্ঠিত

অনলাইন ডেস্ক

চিটাগাং অ্যাসোসিয়েশন অব কানাডার মতবিনিময় সভা অনুষ্ঠিত

কানাডায় বসবাসরত চট্টগ্রাম বাসীদের সংগঠন ‘চিটাগাং অ্যাসোসিয়েশন অব কানাডা ইনক’-এর এক মতবিনিময় সভা শনিবার সন্ধ্যায় স্থানীয় একটি ব্যাঙ্কুয়েট হলে অনুষ্ঠিত হয়। 

অ্যাসোসিয়েশনের সভাপতি শিবু চৌধুরীর সভাপতিত্বে এ মতবিনিময় সভায় ‘কইলজার ভেতর চট্টগ্রাম’ শিরোনামে ডিজিটাল উপস্থাপনার মাধ্যমে সংগঠনের আয়-ব্যয়ের হিসাব বিবরণী, ওয়েবসাইট, ফেসবুক পেজ, নিজস্ব ফোন নম্বর ও কর্মকাণ্ড তুলে ধরা হয়। একই সঙ্গে গত ১৯ বছরের কর্মকাণ্ড ও চট্টগ্রামের ঐতিহ্য প্রদর্শিত হয়। সভাপতি এবং সাধারণ সম্পাদক অ্যাসোসিয়েশনের সদস্যদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। ডিজিটাল উপস্থাপনা করেন কফিলউদ্দিন পারভেজ এবং বিশ্বজিত পাল। ধারা বর্ণনা করেন সব্যসাচী চক্রবর্তী।

সভাস্থলে মঞ্চ থাকলেও সভাপতি শিবু চৌধুরী সাধারণ সদস্যদের সঙ্গে বসেই সভায় সভাপতিত্ব করেন। শুরুতে সাধারণ সম্পাদক সৈয়দ শওকত মাহমুদ সংগঠনের বিগত দিনের কার্যবিবরণী ও ভবিষ্যৎ কার্যক্রম তুলে ধরেন। 

অনুষ্ঠানে সিনিয়র সাংবাদিক অনলাইন নিউজ পোর্টাল দূরবীন ২৪.কম সম্পাদক ও প্রকাশক মোশাররফ হোসেন, ব্যারিস্টার আশরাফুল করিম রনি, বিজিএমইএ সাবেক ভাইস প্রেসিডেন্ট নাসির উদ্দিন চৌধুরী, সাংস্কৃতিক কর্মী নাসিমা খানম নীলু বক্তব্য রাখেন।

সভাপতির বক্তব্যে শিবু চৌধুরি সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, আগামীতে বাংলাদেশের সুবর্ণজয়ন্তীর উৎসব স্মরণে ১৬ ডিসেম্বর বিজয় উৎসব ও মহান একুশ পালন করবে চিটাগাং অ্যাসোসিয়েশন কানাডা ইনক।

সব্যসাচী চক্রবর্তী ও মুনিরা সুলতানা মিলির সঞ্চালনায় মতবিনিময় সভায় ট্রস্টিদের মধ্যে উপস্থিত ছিলেন- কানন বড়ুয়া, সুধান রায়, পরিচালক সেলিনা হোসাইন, মোহাম্মদ আজম, সনৎ বড়ুয়া, সমর পাল, শ্যামল ভট্টাচার্য্য, চার্টার্ড অ্যাকাউন্টেন্ট কাজী সাজ্জাদ হোসাইন, নিশাদ হোসাইন, ডা. অসীম বড়ুয়া, ফরিদ সিদ্দিকী প্রমুখ। 

আরও পড়ুন:

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর

হাফ পাস শুধুমাত্র ঢাকায় কার্যকর হবে বললেন এনায়েত উল্লাহ

কুমিল্লায় কাউন্সিলর হত্যা: ৬ হামলাকারী শনাক্ত


প্রসঙ্গত, চিটাগং অ্যাসোসিয়েশন অব কানাডা ইনক প্রতিষ্ঠার পর ১৯ বছর ধরে কানাডায় চট্টগ্রামের সংস্কৃতি, ঐতিহ্য তথা বাংলাদেশের এতিহ্য কানাডার মূল সংস্কৃতি তুলে ধরার কাজ করে যাচ্ছে। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

বাংলাদেশি এজেন্সি বাড়াতে মালয়েশিয়ার মন্ত্রীর বিরোধিতা

অনলাইন ডেস্ক

বাংলাদেশি এজেন্সি বাড়াতে মালয়েশিয়ার মন্ত্রীর বিরোধিতা

মালয়েশিয়ার মানবসম্পদ বিষয়ক মন্ত্রী এম সারাভানান বলেছেন, যদি বাংলাদেশের ২০০০ এজেন্সিকে শ্রমিক পাঠানোর অনুমোদন দেয়া হয়, তাহলে মালয়েশিয়া হতে পারে বাংলাদেশিদের জন্য এক আস্তাকুড়। 

তিনি বলেছেন, বাংলাদেশি সরকার ১০টি এজেন্সির অনুমোদন বৃদ্ধি করে ২০০০ করার জন্য অনুরোধ করেছে মালয়েশিয়া সরকারকে। এ নিয়ে বাংলাদেশের প্রস্তাবিত সমঝোতা স্বারকে এ বিষয়ে এক বছরের মতো আলোচনা করছে উভয় দেশের সরকার।

আরও পড়ুন:


হেফাজত মহাসচিব মাওলানা নুরুল ইসলাম আইসিইউতে

অন্তঃসত্ত্বা নারীকে হত্যা করে পেট চিরে বাচ্চা চুরি!


তবে বাংলাদেশের এমন অনুরোধের বিরোধিতা করেছেন মালয়েশিয়ার এই মন্ত্রী এম সারাভানান। এ খবর দিয়েছে অনলাইন ফ্রি মালয়েশিয়া টুডে। 

মন্ত্রী সারাভানান বলেছেন, এর আগে বাংলাদেশ থেকে শ্রমিক আনতো ১০টি কোম্পানি। যদি আমি এই সংখ্যা দশের অধিক বৃদ্ধি করতে চাই, তাহলে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে হবে।

রাজধানী কুয়ালালামপুরে একটি হোটেলে আয়োজিত ন্যাশনাল একশন প্লান অন ফোর্সড লেবার অনুষ্ঠানে লাঞ্চের পর সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। 

তিনি আরও বলেন, সমঝোতা স্বারকের বিষয়ে একটি চূড়ান্ত খসড়া পেয়েছি। তা মন্ত্রীপরিষদের সামনে উপস্থাপন করব। তারপর দু’সপ্তাহের মধ্যেই চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

news24bd.tv/ কামরুল 

পরবর্তী খবর

সাত দেশের সঙ্গে ফ্লাইট স্থগিত করলো আমিরাত

অনলাইন ডেস্ক

সাত দেশের সঙ্গে ফ্লাইট স্থগিত করলো আমিরাত

সংযুক্ত আরব আমিরাত করোনার নতুন ভ্যারিয়েন্টের সংক্রমণ রোধে সাত দেশের সঙ্গে ফ্লাইট স্থগিত ঘোষণা করেছে। শনিবার (২৭ নভেম্বর) খালিজ টাইমসের খবরে বলা হয়েছে, আগামী ২৯ নভেম্বর থেকে এ স্থগিতাদেশ কার্যকর হবে। 

যে সাত দেশের সঙ্গে ফ্লাইট স্থগিত করা হয়েছে সেগুলো হলো— দক্ষিণ আফ্রিকা, নামিবিয়া, বতসোয়ানা, জিম্বাবুয়ে, মোজাম্বিক, লিসোথো ও এসওয়াতিনি।

জেনারেল সিভিল এভিয়েশন অথরিটি, সুপ্রিম কাউন্সিল ফর ন্যাশনাল সিকিউরিটি এবং ন্যাশনাল ইমার্জেন্সি ক্রাইসিস অ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি জানিয়েছে, পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত ফ্লাইট স্থগিতাদেশ বহাল থাকবে। 

উল্লেখ্য, গত সপ্তাহে দক্ষিণ আফ্রিকায় শনাক্ত হয় B.1.1.529 নামে করোনার নতুন ভ্যারিয়েন্ট। করোনার নতুন ধরন শনাক্ত হওয়ার পর ভ্রমণ নিষেধাজ্ঞার পাশাপাশি কোয়ারেন্টিনের বিধিনিষেধ আরোপ করছে বিভিন্ন দেশ। 

news24bd.tv/আলী

পরবর্তী খবর

গ্রিসে প্রবাসীকল্যাণ মন্ত্রী

অনলাইন ডেস্ক

গ্রিসে প্রবাসীকল্যাণ মন্ত্রী

গ্রিসের রাজধানী এথেন্স বিমানবন্দর "এলেফথেরোস ভেনিজেলোস"-এ এসে পৌঁছেন প্রবাসীকল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ (এমপি)। 

গ্রিসে বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আসুদ আহমেদ ও বিশ্বজিৎ পালসহ দূতাবাসের সব কর্মকর্তা বিমানবন্দরে উপস্থিত হয়ে প্রাচীন সভ্যতার দেশ গ্রিসে স্বাগতম জানান তাকে। 

এ সময় উপস্থিত ছিলেন- বাংলাদেশ কমিউনিটির সভাপতি হাজী মো. আব্দুল কুদ্দুস, গ্রিস আওয়ামী লীগের সভাপতি মান্নান মাতুব্বর, সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার, সাংগঠনিক লোকমান উদদীন। মন্ত্রীর সফরসঙ্গী হিসেবে রয়েছেন প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের সচিব আহমেদ মুনির সালেহীন, বাংলাদেশ ওয়েজ-আর্নার বোর্ডের মহাপরিচালক মোহাম্মদ হামিদুর রহমান, অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বিশ্বজিৎ ভট্টাচারিয়া খোকন (এনডিসি) প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক মোহাম্মদ সারোয়ার আলম, পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক মোহাম্মদ মনোয়ার মোকাররম এবং পিডব্লিউডির প্রকৌশলী কাজী ফিরোজ হাসান। মুজিব বর্ষের কর্মসূচি অনুযায়ী গ্রিসে বসবাসরত প্রবাসী বাংলাদেশি পরিবারের সন্তানদের বাংলা শিক্ষা কার্যক্রমের আওয়াতায় বঙ্গবন্ধুর নামে একটি বাংলা স্কুল প্রতিষ্ঠার লক্ষ্যে বিদ্যালয়ের জায়গা নির্ধারণ ও সংশ্লিষ্ট গ্রিক মন্ত্রণালয়ের সঙ্গে বৈঠক করা সফরের মূল উদ্দেশ্য বলে জানা গেছে।
 
পাঁচ দিনের সফরে মন্ত্রীকে বাংলাদেশ কমিউনিটি ইন গ্রিস থেকে সংবর্ধনা দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। রাজধানী এথেন্স থেকে তিনশ বিশ কিলোমিটার দূরে বাঙালি অধ্যুষিত এলাকা "মানোলাদা" গ্রাম পরিদর্শনে মন্ত্রী প্রবাসীদের সব দুঃখ-দুর্দশা নিরসনের লক্ষ্যে প্রবাসীদের বাসস্থানের সমস্যার সমাধান করত স্থানীয় মেয়রের সঙ্গে বৈঠকের সিদ্ধান্ত নিয়েছেন। মন্ত্রীর গ্রিস সফরে গ্রিসে বসবাসরত সব প্রবাসী বাংলাদেশির সব সমস্যার সমাধানের সুনির্দিষ্ট পথের সন্ধান পাওয়া যাবে বলে আশা করছেন বিশিষ্টজনরা।

news24bd.tv/আলী

পরবর্তী খবর