আরও বিস্তৃতি বাড়াচ্ছে আইপিএল, আসছে নতুন দল
আরও বিস্তৃতি বাড়াচ্ছে আইপিএল, আসছে নতুন দল

আরও বিস্তৃতি বাড়াচ্ছে আইপিএল, আসছে নতুন দল

অনলাইন ডেস্ক

ইতিমধ্যেই বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট হিসেবে বিশ্বব্যাপী পরিচিতি লাভ করেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ভারতীয় ক্রিকেট বোর্ডের আয়ের একটি বড় অংশও এখান থেকেই আসে। সম্প্রতি ৮টি দল নিয়ে শেষ হয়েছে আইপিএল-এর ১৪তম আসর। তবে আগামী মৌসুমে আরও দুইটি দল বাড়ানোর পরিকল্পনার কথা জানিয়েছে আইপিএল কর্তৃপক্ষ।

এরই মধ্যে বিসিসিআই দল বাড়ানোর জন্য দরপত্র আহ্বান করেছে। আর এই দরপত্রে পরের আইপিএলে দল নিতে ইচ্ছা প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রের কোম্পানি 'গ্লেজার ফ্যামিলি'। এই নামে খুব বেশি পরিচিত না হলেও ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের মালিক এই কোম্পানি। বিসিসিআইয়ের কাছ থেকে একটি বেসরকারি ফার্মের মাধ্যমে ইনভাইটেশন টু টেন্ডার (আইটিটি) নিয়েছে গ্লেজার পরিবার।

আরও পড়ুন:

পূজামণ্ডপে কোরআন রাখা কে এই ইকবাল?

আগামী মাসেই ফেসবুকের প্রতিদ্বন্দ্বী নিয়ে আসছেন ট্রাম্প

পূজামণ্ডপে কোরআন শরিফ রেখে গদা নিয়ে যায় ইকবাল

মানবদেহে প্রতিস্থাপিত হল শূকরের কিডনী


এরই মধ্যে আইপিএলের নতুন দল দুটিকে নিতে প্রতিযোগিতায় নেমেছে বিশ্বের দামি দামি কোম্পানিগুলো। মোটা অঙ্কের অর্থ গুণতে হবে জেনেও আগ্রহী ক্রেতার সংখ্যাও অনেক। প্রত্যেক দলের জন্য গড়ে ৩ হাজার কোটি টাকার ভিত্তিমূল্য অথবা ২ হাজার ৫০০ কোটি টাকার ব্যক্তিগত সম্পত্তির হিসেব জমা দিতে হবে।

আইপিএল গভর্নিং বডির এক কর্মকর্তা বলেছেন, ‌'আইপিএলের নিয়ম মেনে সব শর্ত পূরণ করতে পারলে যে কোনো বিদেশি বিনিয়োগকারী বিড জমা দেওয়ার যোগ্য। ‌'

প্রসঙ্গত, আগামী ২৫ অক্টোবর নতুন দুটি দল ঘোষণার কথা রয়েছে বিসিসিআই-এর।
news24bd.tv/ নকিব

;