বিশ্বকাপের মূল পর্বের লড়াই শুরু, প্রথম দিনের দুটিই হাইভোল্টেজ ম্যাচ
বিশ্বকাপের মূল পর্বের লড়াই শুরু, প্রথম দিনের দুটিই হাইভোল্টেজ ম্যাচ

বিশ্বকাপের মূল পর্বের লড়াই শুরু, প্রথম দিনের দুটিই হাইভোল্টেজ ম্যাচ

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের লড়াই শেষ হয়েছে। আজ শনিবার থেকে শুরু হবে সুপার টুয়েলভের যুদ্ধ। টি-টোয়েন্টির চার-ছক্কার আমেজ দেখা যাবে এই পর্বে।

আজ সুপার টুয়েলভের প্রথম দিনেই মাঠে নামছে চার দল।

গ্রুপ ওয়ানের প্রথম এই হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। আর দ্বিতীয় ম্যাচও হাইভোল্টেজ। এই ম্যাচে মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন উইন্ডিজ আর ইংল্যান্ড।

অস্ট্রেলিয়ার সাম্প্রতিক টি-টোয়েন্টি পারফরম্যান্স কিছুটা হলেও চিন্তার কারণ। সবশেষ ১০ ম্যাচের ৮টিতে হেরেছে দলটি। তবে বিশ্বকাপে ঘুরে দাঁড়াতে চায় অজিরা। সঠিকভাবে পাওয়ার প্লে কাজে লাগাতে চায় তারা। অন্যদিকে ছাড় দিতে নারাজ দক্ষিণ আফ্রিকাও। অজিদের হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে চায় প্রোটিয়ারাও।

এই দুই দলের লড়াই দেখতে অপেক্ষে করতে হবে বাংলাদেশ সময় বিকেল ৪টা পর্যন্ত। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে এই ম্যাচটি অনুষ্ঠিত হবে।

এদিকে টি-টোয়েন্টি ফরম্যাটে এখন পর্যন্ত ট্রফির স্বাদ না পাওয়া অজিরা ওয়ানডে বিশ্বকাপের সবচেয়ে সফল দল। ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হওয়া ২০১০ বিশ্বকাপ ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে টি-টোয়েন্টি শিরোপার স্বপ্ন অধরাই থেকে যায় অস্ট্রেলিয়ার। এবার সেই আক্ষেপ ঘোচাতে চান অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

আরও পড়ুন


ফাঁদে ফেলে ৪০ নারীর আপত্তিকর ভিডিও ধারণ ভণ্ড কবিরাজের, অতঃপর...

ঢাবির ‘ঘ’ ইউনিটের পরীক্ষা আজ, প্রতি আসনে লড়বেন ৭৪ জন

ঠাকুরগাঁওয়ে ‘রাজাকারপুত্র’ ও আ.লীগের বিদ্রোহী প্রার্থী পেলেন নৌকার টিকিট

সূরা বাকারা: আয়াত ১৩৯-১৪২, আল্লাহ সমগ্র বিশ্ববাসীর পালনকর্তা


দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা বলেন, ‘প্রথম ম্যাচ কিছুটা চাপে থাকবো। তবে দলের ক্রিকেটাররা সেরাটা দিতে প্রস্তুত। প্রতিপক্ষকে সমীহ করছি। এই ফরম্যাটে সব বিভাগে পজিটিভ ক্রিকেট খেলাটা গুরুত্বপূর্ণ। জয় দিয়েই বিশ্বকাপ মিশন শুরু করতে চাই। ’

এদিকে, দিনের দ্বিতীয় খেলায় ইংল্যান্ডের বিপক্ষে খেলবে বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। ওয়ানডে ক্রিকেটে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংলিশরা এবার নতুন গল্প লেখতে চায় ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটেও। অন্যদিকে, পোলার্ড, রাসেল এবং গেইলরা শিরোপা ধরে রাখতে মুখিয়ে আছে।

দুবাই ক্রিকেট গ্রাউন্ডে বাংলাদেশ সময় রাত ৮টায় মুখোমুখি হবে দুই দল। আইপিএলে আলো ছড়ানো ওয়েস্ট ইন্ডিজ বিশ্ব মঞ্চে কতটা আলো ছড়াতে পারে সেটিই এখন দেখার বিষয়।

news24bd.tv এসএম