প্রথমবার খেলতে এসেই বিশ্বকাপের মূল পর্বে নামিবিয়া, আয়ারল্যান্ডের বিদায়
প্রথমবার খেলতে এসেই বিশ্বকাপের মূল পর্বে নামিবিয়া, আয়ারল্যান্ডের বিদায়

প্রথমবার খেলতে এসেই বিশ্বকাপের মূল পর্বে নামিবিয়া, আয়ারল্যান্ডের বিদায়

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো খেলতে এসেছে আফ্রিকার দেশ নামিবিয়া। আর প্রথমবারেই অঘটন ঘটিয়ে ফেলল দেশটি। গ্রুপ পর্বে আয়ারল্যান্ডের বিপক্ষে বিশাল জয় তুলে নিয়ে নামিবিয়া পা রেখেছে বিশ্বকাপের মূল পর্বে।  

গ্রুপ পর্বে দুটি জয় পেয়েছে নামিবিয়া।

নিজেদের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়েছিল। আর শেষ ম্যাচে আইরিশদের হারিয়ে মূল পর্বে জায়গা করে নিল আফ্রিকার এই দেশটি। আর তাদের কাছে হেরে বিশ্বকাপের স্বপ্ন এখানেই শেষ আইরিশদের।

শারজাহতে সুপার টুয়েলভে ওঠার লড়াইয়ে আয়ারল্যান্ডের দেয়া ১২৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে নামিবিয়া। মাত্র ২৫ রানের মাথায় বিদায় নেন ওপেনার গ্রেইগ উইলিয়ামসন। দলের হয়ে করেন ১৫ রান। এরপর ৭৩ রানের মাথায় নিজের ২৪ রানের সংগ্রহে বিদায় নেন আরেক ওপেনার জানে গ্রীন।

দুই ওপেনারের সংগ্রহ করে দেয়া রান নিয়ে দলের সংগ্রহ বাড়াতে থাকে ডেভিড উইজ ও অধিনায়ক গেরহার্ড এরাসমাস। এই জুটি ৩১ বলে ৫৩ রান করে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। উইজ করেন ১৪ বলে ২৮ আর এরাসমাস ৪৯ বলে ৫৩ রান। এই দুইজনের ব্যাটে ভর করে নামিবিয়া জয় পেয়েছে ৮ উইকেটে।

আরও পড়ুন


অসুস্থ দেশে এটাই ঘটে, সবকিছুর জন্য রাজধানীতে ছুটতে হয়

বিশ্বকাপের মূল পর্বের লড়াই শুরু, প্রথম দিনের দুটিই হাইভোল্টেজ ম্যাচ

ফাঁদে ফেলে ৪০ নারীর আপত্তিকর ভিডিও ধারণ ভণ্ড কবিরাজের, অতঃপর...

ঢাবির ‘ঘ’ ইউনিটের পরীক্ষা আজ, প্রতি আসনে লড়বেন ৭৪ জন


এর আগে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক এন্ডি বিলবার্নি। শুরুটা ভাল হলেও বড় টার্গেট দিতে পারেনি প্রতিপক্ষদের। আইরিশদের ওপেনিং জুটিতে আসে ৬২ রান। এরপর পল স্টার্লিং বিদায় নেন ২৪ বলে ৩৮ রান করে। আর ২৫ বলে ২৪ রান করে বিদায় নেন আরেক ওপেনার কেভিন ওব্রায়েন।

তিন নম্বরে ব্যাট করতে নামা অধিনায়ক এন্ডি বিলবার্নি করেন ২৮ বলে ২১ রান। তার বিদায়ের পর বাকি ব্যাটারদের কেউই আর দাঁড়াতে পারেনি। সবার রানই ছিলো দশের কোঠায়।

আয়াল্যান্ডকে হারিয়ে সুপার টুয়েলভে ওঠা নামিবিয়ার খেলতে হবে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ড ও স্কটল্যান্ডের সঙ্গে।

news24bd.tv এসএম

;