মার্কিন ড্রোন হামলায় আল কায়েদার শীর্ষ নেতা নিহত
মার্কিন ড্রোন হামলায় আল কায়েদার শীর্ষ নেতা নিহত

মার্কিন ড্রোন হামলায় আল কায়েদার শীর্ষ নেতা নিহত

অনলাইন ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় আল কায়েদার শীর্ষ নেতা আবদুল হামিদ আল-মাতার নিহত হয়েছেন। শুক্রবার এক বিবৃতিতে মার্কিন প্রতিরক্ষা বিভাগের সদরদপ্তর পেন্টাগন এই হত্যার বিষয়টি নিশ্চিত করেছেন। খবর এনডিটিভির।

ইসলামিক স্টেট গোষ্ঠীর বিরুদ্ধে যুদ্ধরত মার্কিন নেতৃত্বাধীন জোটের ব্যবহৃত দক্ষিণ সিরিয়ার একটি ঘাঁটিতে হামলা চালানোর দুই দিন পর এই হামলা করা হল।

মার্কিন সেনাবাহিনীর মেজর জন রিগজবি এক বিবৃতিতে বলেন, আল-কায়েদার এই জ্যেষ্ঠ নেতাকে হত্যার ফলে সন্ত্রাসী সংগঠনের চক্রান্ত এবং নিরীহ বেসামরিক নাগরিকদের হুমকি দেওয়া বাধাগ্রস্ত হবে।

তিনি আরো বলেন, ড্রোন হামলার ফলে কোনো অন্য কোনো হতাহতের ঘটনা ঘটেনি। মার্কিন সেনাবাহিনী এমকিউ-৯ এয়ারক্রাফট ব্যবহার করে হামলাটি চালানো হয়েছে।

আরও পড়ুন:

পূজামণ্ডপে কোরআন রাখা কে এই ইকবাল?

আগামী মাসেই ফেসবুকের প্রতিদ্বন্দ্বী নিয়ে আসছেন ট্রাম্প

পূজামণ্ডপে কোরআন শরিফ রেখে গদা নিয়ে যায় ইকবাল

মানবদেহে প্রতিস্থাপিত হল শূকরের কিডনী


রিগজবি বলেন, এখনও আল-কায়েদা যুক্তরাষ্ট্র এবং এর মিত্রদের জন্য বড় একটি হুমকি। আল-কায়েদা সিরিয়াকে নিজেদের নতুন করে গড়ে তোলা এবং নতুন পরিকল্পনার জন্য ব্যবহার করছে।

এর আগে সেপ্টেম্বরের শেষে সিরিয়ায় আল-কায়েদার আরেক শীর্ষ নেতা সালিম আবু-আহমেদকে হত্যা করে মার্কিন বাহিনী। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের ইদলিবে এক ড্রোন হামলায় তাকে হত্যা করা হয়।

news24bd.tv/ নকিব

;