কুমিল্লার সঙ্গে যেতে চায় না ফেনী, দাবী আদায়ে কমিটি গঠন

কুমিল্লার সঙ্গে যেতে চায় না ফেনী, দাবী আদায়ে কমিটি গঠন

অনলাইন ডেস্ক

কুমিল্লার সঙ্গে নয়, ফেনীবাসী চট্টগ্রাম বিভাগেই থাকবে বলে এক মতবিনিময় সভায় অভিমত ব্যক্ত করেছেন ফেনীর বিভিন্ন স্তরের নাগরিকরা। শুক্রবার (২২ অক্টোবর) সন্ধ্যায় ফেনী পৌরসভার সম্মেলন কক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

ওই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনীর স্থানীয় সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। চট্টগ্রাম বিভাগের সঙ্গে থাকতে সভায় বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিক নেতাদের মতামতের সমন্বয়, প্রতিফলন ও বাস্তবায়নের লক্ষ্যে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

দাবি বাস্তবায়নের লক্ষ্যে ৩১ সদস্যের এ কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে ফেনীর জ্যেষ্ঠ সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা আবু তাহেরকে আহ্বায়ক, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নুর হোসেনকে যুগ্ম-আহ্বায়ক, ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারীকে সদস্য সচিব করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি দেশে আরও দুটি প্রশাসনিক বিভাগ গঠনের ঘোষণার বিষয়ে ফেনীর নাগরিক নেতারা মতামত তুলে ধরেন। এতে বক্তব্য রাখেন- সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী,  পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, সাবেক মেয়র হাজী আলা উদ্দিন, ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পাল, বিএমএ ফেনী জেলা সাধারণ সম্পাদক অধ্যাপক বিমল চন্দ্র দাস, ব্যবসায়ী নেতা পারভেজুল ইসলাম হাজারী, ইকবাল আলম, শিক্ষক নেতা মোছাদ্দেক আলী, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, সাংবাদিক আসাদুজ্জমান দারা, রফিকুল ইসলাম, আতিয়ার সজল, শেখ ফরিদ আত্তার, আরিফুল আমিন রিজভী প্রমুখ।

এসময় বক্তারা বলেন, চট্টগ্রামের সঙ্গে ফেনীবাসীর দীর্ঘদিনের নানা ধরনের সামাজিক, অর্থনৈতিক সম্পর্ক রয়েছে। ফেনীর সোনাগাজী ও পাশের মিরসরাই উপজেলার অংশ বিশেষ নিয়ে গঠিত হয়েছে দেশের বৃহত্তম শিল্পনগরী ‘বঙ্গবন্ধু শিল্পাঞ্চল’। চট্টগ্রামের সঙ্গে শিক্ষা, স্বাস্থ্য, ব্যবসা-বাণিজ্যসহ নানা সম্পর্ক রয়েছে। ফেনীর বহু লোক চট্টগ্রামে ব্যবসা-বাণিজ্য, চাকরি করেন। অনেকেই চট্টগ্রামে বাড়িঘর করে বসবাস করেন। ব্রিটিশ বিরোধী আন্দোলনের নেত্রী বীর কন্যা প্রীতিলতা, সূর্য সেনের স্মৃতি বিজড়িত চট্টগ্রামের সঙ্গে ফেনীর মানুষের দীর্ঘদিনের আত্মীক সম্পর্ক রয়েছে। বক্তারা প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানান, ফেনীবাসীকে চট্টগ্রাম বিভাগের সঙ্গে রাখতে যেন তিনি সিদ্ধান্ত পুনর্বিবেচনা করেন।

আরও পড়ুন


রাজধানীর যাত্রাবাড়ীতে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যা: ‘কিলিং স্কোয়াড’ এর সদস্য গ্রেপ্তার

পূজামণ্ডপ ও ঘর-বাড়িতে হামলার প্রতিবাদে কানাডার টরেন্টোতে মানববন্ধন

টি-টোয়েন্টি বিশ্বকাপ: কোন দলের খেলা কবে দেখে নিন সময়সূচি


সভায় আরও বলা হয়, পরবর্তী সভায় এ বিষয়ে করণীয় ঠিক করা হবে। আহ্বায়ক কমিটিতে সদস্য হিসেবে পৌর মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, বিএমএ সভাপতি শাহেদুল ইসলাম কাওছার, মুক্তিযোদ্ধা আবদুল মোতালেব, ব্যবসায়ী নেতা ইকবাল আলম, চেম্বার অব কমার্সের সভাপতি আইনুল কবীর শামীম, পরিবহন নেতা জাফর উদ্দিন, আজম চৌধুরী, হাসপাতাল ও ডায়াগনস্টিক অ্যাসোসিয়েশনের হারুন আর রশিদ, সাংবাদিক আসাদুজ্জমান দারা, রফিকুল ইসলাম, আরিফুল আমিন রিজভী, আতিয়ার সজল, শেখ ফরিদ আত্তার ও সোলায়মান হাজারী ডালিম প্রমুখ রয়েছেন।

news24bd.tv এসএম