যে ক্লাবের সদস্য হতেই লাগে দেড়শ' কোটি টাকা
যে ক্লাবের সদস্য হতেই লাগে দেড়শ' কোটি টাকা

যে ক্লাবের সদস্য হতেই লাগে দেড়শ' কোটি টাকা

অনলাইন ডেস্ক

বিশ্বের শীর্ষ ধনীদের জন্য নতুন একটি ক্লাব খোলা হয়েছে যেখানের সদস্য হতেই লাগবে ১ লাখ ৮০ হাজার মার্কিন ডলার। বাংলাদেশি টাকায় অঙ্কটা ১৫৪ কোটি টাকারও বেশি। তবে পকেটে টাকা থাকলেই যে এই এক্সক্লুসিভ ক্লাবের সদস্য হওয়া যাবে তা নয়, টাকার অঙ্কটা হতে হবে ১০০ মিলিয়ন ডলারের বেশি! তারপরেও এই ক্লাবের সদস্য হওয়া যাবে না, প্রয়োজন হবে আমন্ত্রণের। কেননা এই এক্সক্লুসিভ ক্লাবটি একটি 'ইনভাইট অনলি' ক্লাব।

এক্সক্লুসিভ এই ক্লাবের নাম আর-৩৬০। এর প্রতিষ্ঠাতা সদস্য চার্লস গারসিয়া। এবছরই ক্লাবটি প্রতিষ্ঠা করেছেন তিনি। সম্মিলিতভাবে এই ক্লাবের উদ্দেশ্য এর সদস্যদের মধ্যে বিনিয়োগ ও সেবামূলক সুযোগ তৈরি করা।

সমুদ্র আর বাড়ি

এরই মধ্যে দুইজন বিলিয়নিয়ারকে ফিরিয়েও দেওয়া হয়েছে বলে জানান ক্লাবটির প্রতিষ্ঠাতা গারসিয়া। তিনি বলেন, 'তাদের একজন ক্লাবের মধ্যে নিজের ব্যবসায়িক উদ্দেশ্যে এসেছিল, আরেকজন কিছু পারিবারিক সমস্যার সমাধান করতে চায় নি।

চার্লস গারসিয়া

আর-৩৬০ ক্লাবের প্রতিষ্ঠাতা চার্লস গারসিয়া এই ক্লাবের সদস্য সংখ্যা ১০০০ হাজার করতে চান, যেখানে ৫০০ সদস্য থাকবে যুক্তরাষ্ট্রের এবং বাকি ৫০০ জন বিশ্বের অন্যান্য দেশের। দুজন বিলিয়নিয়ারকে ফিরিয়ে দিলেও এই সংখ্যা পূরণ করতে পারবেন বলে বিশ্বাস করেন চার্লস।

এই ক্লাবের সদস্য হলে তাকে তিন বছরের সদস্যপদ দেওয়া হয়। সদস্যদের লক্ষ্য হল ছয়টি ভিন্ন ধরনের পুঁজিতে সম্পদ অর্জন করা: আর্থিক, বৌদ্ধিক, আধ্যাত্মিক, মানবিক, মানসিক এবং সামাজিক।

আর-৩৬০ ক্লাবের ব্যবস্থাপনা অংশীদারদের একজন ৬১ বছর বয়সী মাইকেল কোল। তিনি বলেন, যখন কারো ১০০ মিলিয়ন ডলারের বেশি সম্পদ থাকে, তখন তাদের সমস্যাগুলো তাদের স্তরের যারা নয় তাদের চেয়েও বেশি থাকে।

আরও পড়ুন:

মূল পর্ব শুরুর আগেই দল ছাড়লেন জয়াবর্ধনে

আগামী মাসেই ফেসবুকের প্রতিদ্বন্দ্বী নিয়ে আসছেন ট্রাম্প

মার্কিন ড্রোন হামলায় আল কায়েদার শীর্ষ নেতা নিহত

জাপানী নারীদের দীর্ঘ যৌবনলাভের গোপন রহস্য


তিনি আরও বলেন, তারা তাদের সাফল্য অর্জন করেছে। এখন তারা নিজেদের অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয় যেমন, নিজের জন্য, নিজের পরিবারের জন্য, সমাজের জন্য প্রভাব ফেলে এমন বিষয়ে মনোযোগ দিতে পারে।

এর আগেও চার্লস গারসিয়া নব্বইয়ের দশকের শেষ দিকে স্টারলিং ফাইনান্সিয়াল ইনভেস্টমেন্ট গ্রুপ নামে একটি গ্রুপ প্রতিষ্ঠা করেছিলেন।  

news24bd.tv/ নকিব

;