কুমিল্লার ঘটনা উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে হয়: মাওলানা আশরাফুল
কুমিল্লার ঘটনা উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে হয়: মাওলানা আশরাফুল

কুমিল্লার ঘটনা উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে হয়: মাওলানা আশরাফুল

অনলাইন ডেস্ক

বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির নির্বাহী সভাপতি ও জাতীয় সংহতি মঞ্চের প্রধান সমন্বয়কারী মাওলানা একে এম আশরাফুল হক বলেছেন, কুমিল্লায় কুরআন অবমাননার বিষয়টি খুবই উদ্বেগজনক। যা রাষ্ট্র ও সরকারের জন্য অত্যন্ত হতাশাজনক। ঘটনাটি উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে হয়।

আজ গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন তিনি।

দেশে চলমান অস্থিরতা ও সংকট উত্তরণে শান্তি ও সম্প্রীতি সুসংহত করার আহ্বান জানিয়ে বিবৃতিতে তিনি বলেন, ইতিপূর্বে  ব্রাহ্মণবাড়িয়া ও ভোলায়ও সংখ্যালঘুদের ওপর হামলা ও সহিংসতার ঘটনা বার বার সংঘটিত হয়েছে। এবার কুমিল্লায়ও ওই ধরনের ঘটনা। যা বাংলাদেশে আবহমান কাল থেকে চলে আসা ধর্মীয় সম্প্রীতি ও পারস্পরিক শান্তিপূর্ণ সহাবস্থানের বিরুদ্ধে এক মারাত্মক আঘাত ও ষড়যন্ত্র। যা সকল সভ্য ও শান্তিকামী মানুষের জন্য অত্যন্ত দুঃখজনক।

তিনি বলেন, এতে দেশে চরম মানবিক বিপর্যয় সৃষ্টি হয়েছে এবং দেশ মারাত্মক সংকটে পড়েছে।

সাম্প্রদায়িক দাঙ্গা সৃষ্টি করার জন্য কিংবা জাতীয় শৃঙ্খলা বিনষ্ট করে জাতীয় নিরাপত্তা বিঘ্নিত করার কোনো চক্রান্ত কিনা তা তদন্ত করে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।

আরও পড়ুন:


কুমিল্লায় ধর্ম অবমাননার মামলায় ইকবালসহ চার জন ৭ দিনের রিমান্ডে

মাদরাসায় ঢুকে ছাত্র-শিক্ষকসহ ৬ জনকে হত্যা

পুত্র আরিয়ান ছাড়া এবারের জন্মদিন কীভাবে কাটবে শাহরুখের?

সরকারি চাকরি ছেড়েও আ.লীগের মনোনয়ন পেলেন না সেই শিক্ষক


তিনি সোশ্যাল মিডিয়াসহ যে কোনো ভাবে ইসলামসহ সকল ধর্মের অবমাননা প্রতিরোধে যথাযথ ব্যবস্থা গ্রহণেরও জোর দাবি জানান। সোশ্যাল মিডিয়ায় বার বার ধর্ম অবমাননা কারা করছে? তদন্তে করে তাদেরকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির কথা বলেন তিনি।

সহিংসতায় ক্ষতিগ্রস্ত সংখ্যালঘু হিন্দুদের ক্ষতিপূরণ দেয়ার জন্যও সরকারের কাছে জোর দাবি জানান।

news24bd.tv নাজিম

;