আপনাদের ভালোবাসাই আমার চলার পথের পাথেয় : হানিফ সংকেত

অনলাইন ডেস্ক

আপনাদের ভালোবাসাই আমার চলার পথের পাথেয় : হানিফ সংকেত

ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ দিয়ে দেশব্যাপী জনপ্রিয়তা পেয়েছেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও উপস্থাপক হানিফ সংকেত।  জনপ্রিয় এই সাংস্কৃতিক ব্যক্তিত্ব সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও সরব। ফেসবুকে তার নামে একটি পেজ রয়েছে। সেখানে নিয়মিত কাজের আপডেট জানান তার ভক্তদের। এবার সামজিক যোগাযোগ মাধ্যমে ভালো থাকবেন সবাই লিখে একটা স্ট্যাটাস দিয়েছেন বরেণ্য এই  সাংস্কৃতিক ব্যক্তিত্ব ।

তিনি লিখেছেন, আমার জন্মদিন নিয়ে তেমন কোন প্রচার-প্রচারণা না থাকা সত্ত্বেও এই ব্যস্ততম জীবনে আমার এই জন্ম তারিখটি মনে রেখে যারা আমাকে শুভেচ্ছা জানিয়েছেন, ভালোবাসা প্রকাশ করেছেন-সবাইকে জানাচ্ছি আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা। আপনাদের এই অকৃত্রিম ভালোবাসাই আমার চলার পথের পাথেয়।

যতদিন বাঁচি, বাঁচি যেন ভালোবাসা নিয়ে বাঁচি যেন হৃদয়ের উত্তাপ বিলিয়ে। সবার দোয়া চাই ভালো থাকবেন সবাই।

আরও পড়ুন : হানিফ সংকেতের অনুসারী এক কোটি!

উল্লেখ্য, ১৯৫৮ সালের ২৩ অক্টোবর বরিশালের বসুরহাটে জন্মগ্রহণ করেন হানিফ সংকেত। প্রয়াত ফজলে লোহানীর ‘যদি কিছু মনে না করেন’ ম্যাগাজিন অনুষ্ঠান দিয়ে তার পথচলা শুরু। এরপর দেশের সবচেয়ে জনিপ্রয় ম্যাগাজিন ইত্যাদি দিয়ে তিনি রাজত্ব করে চলেছেন। সমাজের নানা অসঙ্গতিকে মজার ছলে ইত্যাদিতে তুলে ধরেন হানিফ সংকেত। বিবিসির জরিপ বলছে, বিশ্বের ৭৫ শতাংশ বাঙালি ‘ইত্যাদি’ দেখেন।

সামাজিক কার্যক্রমের জন্য ২০১০ সালে একুশে পদক পুরস্কার পান হানিফ সংকেত। এছাড়া পরিবেশ শিক্ষা ও প্রচারের জন্য ২০১৪ সালের জাতীয় পরিবেশ পদক দেয়া হয় তাকে। সেই সাথে দেশে-বিদেশে বহু পুরস্কারে ভূষিত হয়েছেন হানিফ সংকেত।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

সবাইকে শুভর ‘মিশন এক্সট্রিম’ দেখতে বললেন শাকিব খান

অনলাইন ডেস্ক

সবাইকে শুভর ‘মিশন এক্সট্রিম’ দেখতে বললেন শাকিব খান

শাকিব খান

চলতি মাসের ৩ তারিখ অর্থ্যাৎ গতকাল শুক্রবার মুক্তি পেয়েছে ঢাকাই সিনেমার জনপ্রিয় চিত্রনায়ক আরিফিন শুভর বহুল প্রতিক্ষীত সিনেমা ‘মিশন এক্সট্রিম’।

দেশের প্রায় ৫০টির সিনেমা হলে একযোগে মুক্তি পেয়েছে ছবিটি। একইসঙ্গে তিন উপমহাদেশেও মুক্তি পেয়েছে সিনেমাটি। যার মধ্যে যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্যেও রয়েছে। এরমধ্যে অন্যতম নিউইয়র্ক। 

সিনেমাটি দেখতে সবাইকে আমন্ত্রণ জানালেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। নিউইয়র্কের একটি অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে স্থানীয় বাংলাদেশি প্রবাসীদের ‘মিশন এক্সট্রিম’ সিনেমাটি দেখার আমন্ত্রণ জানান তিনি।

নিউইয়র্কের একটি মঞ্চে ঢালিউড ফিল্ম অ্যান্ড মিউজিক অ্যাওয়ার্ডসে সেরা নায়ক হিসেবে পুরস্কার গ্রহণ করেন শাকিব। এ সময় সবাইকে সালাম দিয়ে তিনি বলেন, ‘আসি আসি করে অবশ্য বহুদিন পার হয়ে গেল। এটলিস্ট, ফাইনালি অ্যাওয়ার্ডটাও হাতে পেলাম। আমার স্পেশালি খুব ভালো লেগেছে। যখন শুনেছি ১৯ বছরের মেলা, ১৯তম মেলা, আমেরিকার মতো এমন একটা দেশে ঢালিউড অ্যাওয়ার্ড, বাংলা সিনেমার নামের উপরে একটা অ্যাওয়ার্ড ১৯ বছর ধরে চলছে, এটা সত্যি আমার জন্য বা আপনাদের জন্য, আমাদের চলচ্চিত্রের মানুষের জন্য এবং সমস্ত বাংলাদেশের মানুষের জন্য তো দারুণ একটি ব্যাপার।’

সেরা নায়ক হিসেবে পুরস্কার গ্রহণ করেন শাকিব

তিনি আরও বলেন, ‘এখন তো আমাদের সিনেমা ঢালাও করে আমেরিকায় রিলিজ হচ্ছে, অস্ট্রেলিয়ায় রিলিজ হচ্ছে, বড় বড় সব মহাদেশে রিলিজ হচ্ছে। আপনাদের এখানেও একটি সিনেমা রিলিজ হয়েছে। আই হোপ, সেই দিন আর বেশি দূরে নয় যে আমরা এখান থেকে কেউ কল দিলে রিসিভ করে বলবো যে- নিউইয়র্কের সেল কেমন? টরেন্টোর কি অবস্থা? জ্যাকসন হাইটের কি অবস্থা?

আরও পড়ুন:


চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা

লকডাউন দেয়ার বিষয়ে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী


এরপর ‘মিশন এক্সট্রিম’ দেখার আমন্ত্রণ শাকিব খান বলেন, ‘একটা ছবি রিলিজ হয়েছে কিন্তু। মিশন এক্সট্রিম। সবাইকে এই ছবিটা দেখার আমন্ত্রণ জানাচ্ছি। বিকজ আমি সবসময়ই চাই, শুধু আমি কেন, যারাই চেষ্টা করেছেন বাংলাদেশের সিনেমা, বাংলাদেশকে কাজের মাধ্যমে বিশ্ব দরবারে তুলে ধরতে; আমরা সব সময় সবাইকে সাপোর্ট করি। তাদের প্রতি আমরা শুভকামনা সব সময়ই রাখি। অনেক ভালো লাগলো আপনাদের সামনে এসে, এই অনুষ্ঠানে এসে। অনেক মানুষের অনুষ্ঠান, অনেক সুন্দর অনুষ্ঠান। ইনশাআল্লাহ, আজকে এই অডিটরিয়ামে বলছি- এমন একদিন আসবে যেদিন আমরা এখানকার বড় কোনো স্টেডিয়ামে প্রোগ্রাম করবো। বিরাট প্রোগ্রাম করবো।’

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

আমি এখনও মিসেস অন্তুই আছি : পূজা

অনলাইন ডেস্ক

আমি এখনও মিসেস অন্তুই আছি : পূজা

কণ্ঠশিল্পী বাঁধন সরকার পূজা ও  মডেল অর্ণব অন্তুর অনেক দিনের প্রেম। অনেকেই জানতেন সে কথা। ২০১৭ সালের ১ ফেব্রুয়ারি পূর্ণতা পায় সেই প্রেম। জমকাল আয়োজনে বিয়ে করেন দুজন। আর দুমাস পরই ছিল তাদের পঞ্চম বিয়েবার্ষিকী। কিন্তু  ​শুক্রবার তাদের বিচ্ছেদের খবর ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে।

অর্ণব অন্তু তার ফেসবুক পোস্টে লিখেছেন— মহানের কাছে সুস্থ এবং সুন্দর জীবনের কামনা করে আমাদের সাংসারিক যাত্রা আমার পক্ষ থেকে এখানেই ইতি টানলাম। ভালো থেকো।' এরপরই এই দম্পতির বিচ্ছেদের খবর ছড়িয়ে পড়ে।

পূজা বলেন, আমি অন্তুর স্ট্যাটাসের বিষয়ে জানি না। আমাদের ডিভোর্স এখনো হয়নি। আমার হাতে ডিভোর্স লেটার আসুক তারপর না হয় বিস্তারিত কথা বলি।

আরও পড়ুন:


আফ্রিকার ৭ দেশ থেকে এলেই ১৪ দিনের কোয়ারেন্টিন

দুই হাত হারানো ফাল্গুনীকে বিয়ে করলো এনজিও কর্মী সুব্রত

স্বাধীনতার ৫০ বছরে স্বাস্থ্যখাতে অভাবনীয় সাফল্য

ঢাকার যানজটেই শেষ জিডিপির প্রায় ৮৭ হাজার কোটি টাকা


তিনি আরও বলেন, ‘অন্তুর সঙ্গে তো আমার বিচ্ছেদ হয়নি। আমি এখনও মিসেস অন্তুই আছি। তবে আমার পক্ষ থেকে ডিভোর্সের কোনো পরিকল্পনা নেই। বাকি কথা পরে হবে।’

জানা গেছে, বিয়ের দুই বছর পর থেকেই তাদের সম্পর্ক স্বাভাবিক যাচ্ছিল না। এমনকি আলাদা থাকতে শুরু করেছিলেন দুজন। পরে ভুল বোঝাবুঝি মিটিয়েও নেন। তবে ‘সাংসারিক যাত্রার ইতি টানার’ মতো সিদ্ধান্ত কেন নিতে হলো অন্তুর?

news24bd.tv/আলী

পরবর্তী খবর

করোনা আক্রান্ত হাসান আরিফ আইসিইউতে

অনলাইন ডেস্ক

করোনা আক্রান্ত হাসান আরিফ আইসিইউতে

হাসান আরিফ

প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত সপ্তাহে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি হয়েছিলেন আবৃত্তিশিল্পী ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক হাসান আরিফ। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় তাকে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়েছে।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি আজ (৪ নভেম্বর) বিকালে বলেন, ‘গত কয়েক দিন ধরেই হাসান আরিফ কিছুটা অসুস্থ ছিলেন। দুই দিন আগে তিনি করোনা পজিটিভ বলে রিপোর্ট পান। সেদিনই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এখন তিনি আইসিইউতে আছেন।’

বর্তমানে তার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন গোলাম কুদ্দুছ।


আরও পড়ুন:

ক্ষেপলেন পাপন, বললেন এতো বাজে পারফরমেন্স ৮ বছরে দেখিনি

কুয়েটে শিক্ষকের মৃত্যু: ছাত্রলীগ নেতাসহ ৯ শিক্ষার্থী বহিষ্কার

ইউপি নির্বাচনের পঞ্চম ধাপে নৌকা পেলেন যারা


জানা যায়, ক’দিন ধরেই অসুস্থ ছিলেন হাসান আরিফ। করোনা উপসর্গ থাকায় পরশু (২ ডিসেম্বর) হাসপাতালে গিয়ে কোভিড টেস্ট করান। এদিনই ফল পজিটিভ আসায় তাকে ভর্তি করা হয়। 

হাসান আরিফ সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক ও দেশের বরেণ্য আবৃত্তিশিল্পী।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

কেন কেঁদে ফেললেন অমিতাভ?

অনলাইন ডেস্ক

কেন কেঁদে ফেললেন অমিতাভ?

প্রায় বছর বিশেক আগের কথা। অমিতাভ বচ্চন পেশাগত জীবনের চিত্র তখন খানিক নিম্নগামী। তখন সিনেমায় কাজ পাচ্ছিলেন না শাহেনশা। আনন্দবাজার সূত্রে জানা যায়, সেসময়ই ছোট পর্দার এক অনুষ্ঠানে সঞ্চালনার প্রস্তাব আসে তার কাছে। রোজগারের তাগিদে সাত-পাঁচ না ভেবেই রাজি হয়ে যান তিনি। সেই অনুষ্ঠান অর্থাৎ ‘কৌন বনেগা ক্রোড়পতি’ ২১-এ পা রাখল শুক্রবার। আর অনুষ্ঠানে অতিথি হয়ে এলেন অমিতাভের কন্যা শ্বেতা বচ্চন নন্দ এবং নাতনি নভ্য নভেলি নন্দ।

আরও পড়ুন:

ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

আজ আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় 'জাওয়াদ'

সেখানে পরিবারের সদস্যদের সামনেই কান্নায় ভেঙে পড়েন অমিতাভ। অতীত ফিরে যান তিনি। অমিতাভ বলেন, ২১ বছর কেটে গেল। ২০০০ সালে যাত্রা শুরু হয়েছিল। তখন কী হবে, কিছুই জানতাম না। লোকে বলেছিল, বড় পর্দা থেকে ছোট পর্দায় কাজ করতে এলে আমার ভাবমূর্তি নষ্ট হতে পারে।

বলতে বলতেই চোখ ভিজে যায় অমিতাভের। তিনি আরও বললেন, কিন্তু তখন আমার পরিস্থিতি ঠিক ছিল না। ছবিতে কাজ পাচ্ছিলাম না। কিন্তু এই অনুষ্ঠান শুরু হওয়ার পর মানুষের ভালোবাসা পেয়েছিলাম। মনে হলো পৃথিবীটাই আচমকা বদলে গেল।

 news24bd.tv/এমি-জান্নাত   

পরবর্তী খবর

ফোন হারিয়ে বিপাকে সারা, চটলেন সাংবাদিকদের উপর!

অনলাইন ডেস্ক

ফোন হারিয়ে বিপাকে সারা, চটলেন সাংবাদিকদের উপর!

বলিউডের তরুণ প্রজন্মের পর্দা কাঁপানো নায়িকা সারা আলি খান। এরই মধ্যে বেশ কয়েকটি ব্যবসা সফল ছবি উপহার দিয়েছেন তিনি। কাজ করছেন নিয়মিত। সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সক্রিয় এই অভিনেত্রী। ভক্তদের উদ্দেশ্যে প্রায় প্রতিদিনই সুন্দর সুন্দর ছবি পোস্ট করেন তিনি।

এবার নতুন বিড়ম্বনায় পড়েছেন সাইফ আলি খান ও অমৃতা সিংহের মেয়ে। সারা তো বিপাকে পড়েছেনেই। কিন্তু ভক্তদের জন্যও তার এই বিড়ম্বনা দুঃসংবাদও বলা যায়। কারণ তাদের শখের মোবাইল ফোনটাই হারিয়ে গেছে।

সারা আলি খান

মুম্বাইয়ের রেকর্ডিং স্টুডিও’র বাইরে ছুটাছুটি করছেন সারা। অসহায় হয়ে ঘুরছেন আর বলছেন আমার আমার ফোন হারিয়ে গেছে। আর তার এই ফোন খোঁজার মুহূর্তও ক্যামেরায় বন্দি করেছেন সাংবাদিকরা।

সাইফ কন্যা সারা

ভিডিওতে দেখা যাচ্ছে, নিজের গাড়ি থেকে খুব তাড়াগুড়ো করে নামছেন সারা। আর সেখান থেকেই বলছেন, আরে আমার ফোন হারিয়ে গেছে। তার পরে রেকর্ডিং স্টুডিও’র ভিতরে ঢুকেও ফোন খুঁজতে থাকেন। সেখানেও সাংবাদিকদের ক্যামেরা দেখে বিরক্ত সাইফ কন্যা। বিরক্তির সুরে তিনি বলেন, আমার ফোন হারিয়েছে, আর আপনারা সেটিরও ছবি তুলতে ব্যস্ত? তবে সারার ফোন ফেরত পাওয়ার আশ্বাস দেন সাংবাদিকরা।

যদিও তার কিছুক্ষণ পরে নিজের ফোন ফিরে পেয়েছেন বি-টাউনের এই অভিনেত্রী। তারপরে গাড়িতে উঠে বেরিয়ে যেতে দেখা যায় তাঁকে।

আরও পড়ুন


মাদারীপুরে পাচারের শিকার অর্ধশতাধিক, বেঁচে থাকার আকুতি

news24bd.tv এসএম

পরবর্তী খবর