ওয়েস্ট ইন্ডিজের ৫৫ রান টপকালো ৫০ বলে ইংল্যান্ড!

ওয়েস্ট ইন্ডিজের ৫৫ রান টপকালো ৫০ বলে ইংল্যান্ড!

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টিতে  প্রথম ১০০ রানের নিচে অলআউট হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এর আগে ছয়বার মুখোমুখি হয়ে ক্যারিবীয়দের হারাতে না পারা ইংল্যান্ড এবারই প্রথম বিশ্বকাপে হারাল ওয়েস্ট ইন্ডিজকে।  ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের চ্যাম্পিয়ন দলকে ৫৫ রানের লজ্জা উপহার দিয়ে ৬ উইকেটের জয়োল্লাসে মেতেছে  ইংল্যান্ড।  

দুবাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে দলীয় ৮ রানে এভিন লুইসকে হারিয়ে ফেলে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ।

৯ রানে ফেরেন লেন্ডল সিমন্স। এরপর প্রতিরোধের আভাস দেন ক্রিস গেইল।

তবে দলের একমাত্র ব্যাটার হিসেবে দুই অঙ্কের রানের দেখা পাওয়া গেইল ১৩ বলে ১৩ রান করে বিদায় নিলে তাসের ঘরের মত ভেঙে পড়ে ক্যারিবীয়দের ব্যাটিং অর্ডার। মঈন আলী, টিমাল মিলসদের সৃষ্টি করা চাপে খেই হারিয়ে ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয় ১৪.২ ওভারে, মাত্র ৫৫ রানে।

বিশ্বকাপের ইতিহাসে এটি তৃতীয় সর্বনিম্ন দলীয় স্কোর।

বল হাতে এদিন বিধ্বংসী রূপ নেন একাদশ ওভারে বল হাতে তুলে নেওয়া আদিল রশিদ। এই লেগ স্পিনার মাত্র ২ রানের খরচায় ৪ উইকেট শিকার করে গড়েন টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের হয়ে সেরা বোলিং ফিগার। এতদিন সেরা বোলিং ফিগার ছিল ক্রিস জর্ডানের, যিনি ক্যারিবীয়দের বিপক্ষেই ৪ উইকেট শিকার করেছিলেন ৬ রানের খরচায়।

টার্গেট তাড়া করতে নেমে ৩.১ ওভারে দলীয় ২১ রানে ফেরেন ওপেনার জেসন রয়। এরপর ৯ রানের ব্যবধানে ফেরেন আরেক ওপেনার জনি বেয়ারস্টো। দলীয় ৩৬ ও ৩৯ রানে ফেরেন মঈন আলী ও লিয়াম লিভিং। ২২ বলে ২৪ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন জস বাটলার।  

আরও পড়ুন : যুক্তরাষ্ট্র ও ফ্রান্সসহ ১০ দেশের রাষ্ট্রদূতকে বহিষ্কারের নির্দেশ এরদোয়ানের


আকিল হোসেন পাওয়ারপ্লেতে বল করে শিকার করেন দুটি উইকেট। একটি উইকেট শিকার করেন রবি রামপাল। ক্যারিবীয়দের ইনিংসের পাওয়ারপ্লেতে দারুণ বোলিংয়ের সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন মঈন আলী।

সংক্ষিপ্ত স্কোর
ওয়েস্ট ইন্ডিজ: ১৪.২ ওভারে ৫৫/১০ (ক্রিস গেইল ১৩; আদিল রশিদ ৪/২, মঈন আলী ২/১৭, টাইমাল মিলস ২/১৭)।

ইংল্যান্ড: ৮.২ ওভারে ৫৬/৪ (জস বাটলার ২৪, জেসন রয় ১১; আকিল হোসেন ২/২৪)।

ফল: ইংল্যান্ড ৬ উইকেটে জয়ী।

news24bd.tv/আলী