চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের মহাযুদ্ধ আজ

চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের মহাযুদ্ধ আজ

অনলাইন ডেস্ক

ভারত-পাকিস্তান ম্যাচে মানেই টান টান উত্তেজনা। দুই দলই কেউ কাউকে ছেড়ে কথা বলতে নারাজ। এবারের ম্যাচেও তার ব্যতিক্রম না। টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে নিজেদের প্রথম ম্যাচে আজ মাঠে নামছে ভারত-পাকিস্তান।

আর এই ম্যাচকে ঘিরে চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা।

বাংলাদেশ সময় রাত ৮টায় দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে ম্যাচটি। চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের মধ্যকার দ্বিপক্ষীয় সিরিজ আয়োজন হয় না বেশ কয়েক বছর ধরে। ২২ গজ ছাড়িয়ে যে উত্তাপ তৈরি করে ভিন্ন আবহ।

সে লড়াই থেকেই বঞ্চিত হয়ে আছে দু’দেশের সমর্থকরা।

বিশ্বকাপ মঞ্চে এই দুই দলের এখন পর্যন্ত দেখা হয়েছে ১২ বার। তবে একবারও জিততে পারেনি পাকিস্তান। সবগুলো ম্যাচেই জিতেছে ভারত। এর মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপে দুই দলের দেখা হয়েছে ৫ বার, ৫ বারই জিতেছে ভারত। এবারের ম্যাচের আগেও বেশ ভালো ফর্মে আছে ভারত। এবারও তাই তাদের পাল্লাটাই বেশি ভারী।

কিন্তু ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে সতীর্থদেরকে অতীত ভুলে সামনে তাকানোর জন্য উদ্বুদ্ধ করেছেন পাকিস্তানের অধিনায়ক এবং সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম। তিনি বলেন, সত্যি কথা বলতে, যা ঘটে গেছে তা এখন আমাদের আয়ত্বের বাইরে। ম্যাচের দিন আমরা আমাদের সামর্থ্য ও আত্মবিশ্বাস কাজে লাগাতে চাই যেন আমরা একটা ভালো ফল পেতে পারি। রেকর্ড গড়াই হয় ভাঙার জন্য।

আরও পড়ুন


লঙ্কাবধে আজ মাঠে নামছে বাংলাদেশ

দাঙ্গা বন্ধে নোয়াখালীতে ছাগল হারান মহাত্মা গান্ধী

সূরা বাকারা: আয়াত ১৪৩-১৪৭, পূর্ব-পশ্চিম আল্লাহরই মালিকানাধীন

বেপরোয়া রোহিঙ্গা সন্ত্রাসীরা অস্ত্র নিয়ে প্রকাশ্যে ঘুরছে ক্যাম্পে


বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার আগে পাকিস্তানের বর্তমান প্রধানমন্ত্রী এবং সাবেক অধিনায়ক ইমরান খানের সাথে হওয়া সাক্ষাতের প্রসঙ্গ টেনে তিনি বলেছেন, ‘দেশ ছাড়ার আগে প্রধানমন্ত্রী ইমরান খান আমাদের সঙ্গে দেখা করেছিলেন এবং ১৯৯২ সালের বিশ্বকাপ জেতার অভিজ্ঞতা ভাগাভাগি করেছিলেন। ভারতের বিপক্ষে তিনি আমাদের আগ্রাসী ও ভয়ডরহীন ক্রিকেট খেলতে বলেছেন।

এবারের বিশ্বকাপে সুপার টুয়েলভে গ্রুপ ২ এ লড়বে পাকিস্তান। সেখানে তাদের প্রতিপক্ষ ভারত, নিউজিল্যান্ড, আফগানিস্তান, স্কটল্যান্ড এবং নামিবিয়া। সেমিফাইনালে যেতে হলে তাই বেশ কঠিন পরীক্ষাই দিতে হবে বাবরের দলকে।

news24bd.tv এসএম