স্বপ্নের পায়রা সেতুর উদ্বোধন আজ, দক্ষিণাঞ্চলে উৎসবের আমেজ

স্বপ্নের পায়রা সেতুর উদ্বোধন আজ, দক্ষিণাঞ্চলে উৎসবের আমেজ

অনলাইন ডেস্ক

কুয়াকাটা-পটুয়াখালী-বরিশাল মহাসড়কের লেবুখালী-পায়রা সেতুর উদ্বোধন আজ রোববার। সেতুটির উদ্বোধন নিয়ে পুরো দক্ষিণাঞ্চলে চলছে উৎসবের আমেজ। যান চলাচলের জন্য আজ থেকে উন্মুক্ত করার পর আর ফেরির ঝামেলা পোহাতে হবে না এ অঞ্চলের মানুষের।

রোববার (২৪ অক্টোবর) সকালে গণভবন থেকে পায়রা সেতু, দুমকি, পটুয়াখালী প্রান্তে ভার্চুয়ালি যুক্ত হয়ে সেতুটির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনের পরই চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পায়রা সেতু।

news24bd.tv

প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-১ ইসমাত মাহমুদা স্বাক্ষরিত চিঠিতে সেতুটি উদ্বোধনের তথ্য জানানো হয়। চিঠিতে বলা হয়, প্রধানমন্ত্রী বরিশাল-পটুয়াখালী মহাসড়কে পায়রা নদীর ওপর পায়রা সেতু উদ্বোধনে সম্মতি দিয়েছেন। ২৪ অক্টোবর সকাল ১০টায় গণভবন থেকে ভার্চুয়ালি তিনি এই সেতু উদ্বোধন করবেন।

এ কারণে এখন পায়রা সেতু এলাকায় সাজ সাজ রব পড়েছে।

news24bd.tv

উদ্বোধনের তারিখ ঘোষণার পর থেকেই পায়রা সেতু এলাকায় সাজ সাজ রব পড়েছে। দৃষ্টিনন্দন এই সেতু দেখতে মানুষের ভিড় পড়ছে। সন্ধ্যায় ঝলমল আলোয় আলোকিত হয়ে উঠছে সেতুটি।

আরও পড়ুন


‘ক্রসফায়ারের হুমকি দিয়ে মুসাকে দিয়ে স্ত্রী মিতুকে হত্যা করায় স্বামী বাবুল’

রাত ১২টার দিকে ঘরে ঢুকে সপ্তম শ্রেণিপড়ুয়া প্রেমিকাকে ধর্ষণ প্রেমিকের

শ্রীলংকার বিপক্ষে টাইগারদের সম্ভাব্য একাদশ, থাকতে পারে পরিবর্তন

চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের মহাযুদ্ধ আজ


জানা গেছে, বরিশাল-পটুয়াখালী মহাসড়কে পায়রা নদীর উপর ২০১৬ সালে সেতু নির্মাণ কাজ শুরু করে সড়ক ও জনপথ বিভাগ। চলতি বছরের শেষ দিকে সেতুর নির্মাণ কাজ শেষ হয়। চীনের ঠিকাদারী প্রতিষ্ঠান ‘লনজিয়ান রোড এন্ড ব্রীজ কনস্ট্রাকশন’ এটি নির্মাণ করে।

news24bd.tv

১৪৭০ মিটার দৈর্ঘ্য এবং ১৯.৭৬ মিটার প্রস্থের এই সেতুটি এক্সট্রা ডোজ ক্যাবল দিয়ে দুই পাশে সংযুক্ত। নদীর মাঝে একটি মাত্র পিলারের নিরাপত্তার জন্য বিশেষ ব্যবস্থাও নেয়া হয়েছে। কুয়েত ফান্ড ফর আরব ইকোনমিক ডেভলপমেন্ট, ওপেক ফান্ড ফর ইন্টারন্যাশনাল ডেভলপমেন্ট এবং বাংলাদেশ সরকারের যৌথ বিনিয়োগে সেতুটি নির্মাণ করা হয়েছে। এটি নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ১৫শ কোটি টাকা।

পদ্মা সেতু ও লেবুখালী সেতু চালু হলে কুয়াকাটাসহ সারা দেশের সাথে দক্ষিনাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা সহজ হবে। বাড়বে ব্যবসা বাণিজ্য।

news24bd.tv এসএম