আসন্ন টুর্নামেন্টকে কেন্দ্র করে জামাল ভূঁইয়াদের ক্যাম্প শুরু সোমবার থেকে

আসন্ন টুর্নামেন্টকে কেন্দ্র করে জামাল ভূঁইয়াদের ক্যাম্প শুরু সোমবার থেকে

অনলাইন ডেস্ক

সোমবার (২৫ অক্টোবর) থেকে শুরু হচ্ছে জাতীয় ফুটবল দলের ক্যাম্প। চার জাতি টুর্নামেন্টকে সামনে রেখে এই ক্যাম্পের আয়োজন করা হয়েছে। শ্রীলঙ্কা সফরকে কেন্দ্র করে এই ক্যাম্পে আচরণ নিয়ে ক্লাস নেওয়া হবে।

শনিবার (২৩ অক্টোবর) ন্যাশনাল টিমস কমিটির বৈঠকের পর এমন সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ এসব তথ্য নিশ্চিত করেছেন।

সম্প্রতি অনুষ্ঠিত হওয়া সাফ চ্যাম্পিয়নশিপে ৮০টির বেশি ফাউল করে বাংলাদেশ। আর এতো পরিমাণ ফাউল করায় টনক নড়েছে বাফুফের। আসন্ন টুর্নামেন্টে সেশেলস, মালদ্বীপ ও স্বাগতিক শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।

অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে লাল-সবুজদের ডাগ-আউট সামলাবেন আবাহনীর কোচ মারিও লেমোস।

ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্বরত কাজী নাবিল আহমেদ বলেন, ‘২৫ অক্টোবর শুরু হতে চলা ক্যাম্পে মারিও লেমোস ও টেকনিক্যাল ডিরেক্টরের (পল স্মলি) কাছে আমার বার্তা থাকবে, মাঠে ফুটবলারদের আচরণ কেমন হবে এইটা নিয়ে দুই-তিনটা সেশন বা ক্লাস করা। ’

আরও পড়ুন


২৬ অক্টোবর যে নামে দল ঘোষণা করতে যাচ্ছে নূর

বাংলাদেশের বিপক্ষে নামার আগে শ্রীলঙ্কা শিবিরে বড় দুঃসংবাদ

কানাডার ক্যালগেরিতে প্রতিবাদ সভা এবং কার র‌্যালি

বাংলাদেশের খেলার দিনে ৬ হাইভোল্টেজ ম্যাচ


সাফের আগে প্রধান কোচ জেমি ডেকে অব্যাহতি দেওয়া হয়। এরপর জামাল ভূঁইয়াদের দায়িত্ব কাঁধে নেন অস্কার ব্রুজন। বসুন্ধরা কিংসের এই স্প্যানিশ কোচ বর্তমানে রয়েছেন ছুটিতে। তাই চার জাতি টুর্নামেন্টের পর্তুগিজ কোচ লেমোসেই ভরসা বাফুফের।

৮ নভেম্বর বাংলাদেশের প্রথম ম্যাচের প্রতিপক্ষ ভারত মহাসাগরের ছোট্ট দ্বীপ দেশ সেশেলস। ১১ নভেম্বর জামাল ভূঁইয়ারা খেলবে মালদ্বীপের সঙ্গে। আর ১৪ নভেম্বর জামালের দল লড়বে স্বাগতিক শ্রীলঙ্কার সঙ্গে। টুর্নামেন্টের সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দু’দল ১৭ নভেম্বর ফাইনালে মুখোমুখি হবে।

news24bd.tv এসএম