বিএনপির রাজনীতি চলছে অদৃশ্য সুতার টানে: কাদের

অনলাইন ডেস্ক

বিএনপির রাজনীতি চলছে অদৃশ্য সুতার টানে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, শেখ হাসিনা সরকারের মেরুদণ্ড শক্ত, কারণ তাদের সঙ্গে জনগণ রয়েছে। কোনো দৃশ্যমান বা অদৃশ্য শক্তির কাছে বঙ্গবন্ধুকন্যা মাথা নত করেন না। বরং বিএনপির রাজনীতি চলছে অদৃশ্য সুতার টানে।

তিনি বলেন, দেশের উন্নয়ন ও অগ্রগতির চিত্র বিএনপি দেখতে পায় না। অগণতান্ত্রিক পন্থায় ক্ষমতা দখলের দিবাস্বপ্ন ভেস্তে যাওয়ায় বিএনপির দৃষ্টিসীমা এখন কুয়াশাচ্ছন্ন।

আজ দুপুরে তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

‘দেশ এক অদৃশ্য শক্তি চালাচ্ছে’ বিএনপি নেতাদের এই বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার উন্নয়ন ও ভবিষ্যৎমুখী রাজনীতি বিএনপির সুবিধাবাদী রাজনীতির ওপর অমানিশার ছায়া ফেলেছে। বর্তমান সরকার কোনো দলের ওপর খবরদারি করে না বরং সরকার পরিচালনাকে পবিত্র দায়িত্ব মনে করে। 

আরও পড়ুন: ৪০ বছরের মধ্যে কার্বন নিঃসরণ শূন্যে নামাবে সৌদি আরব

দেশে আতঙ্ক ও নির্মম রাজনৈতিক পরিস্থিতি বিরাজ করছে- বিএনপি নেতাদের এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ধর্মকে পুঁজি করে বিভেদ সৃষ্টিকারী সাম্প্রদায়িক অপশক্তি আতঙ্কে রয়েছে। আতঙ্কে রয়েছে আগুন সন্ত্রাসীরা। দেশের সাধারণ মানুষ আতঙ্কে নয় বরং ভালো আছে, স্বস্তিতে আছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

গণতন্ত্র এখনো পরিপূর্ণতা পেয়েছে তা দাবী করা যায় না: কাদের

নিজস্ব প্রতিবেদক

গণতন্ত্র এখনো পরিপূর্ণতা পেয়েছে তা দাবী করা যায় না: কাদের

শ্রদ্ধা নিবেদন শেষে কথা বলছেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অনেক আন্দোলন সংগ্রামের মাধ্যমে অবরুদ্ধ গণতন্ত্র শৃঙ্খলা মুক্ত হলেও গণতন্ত্র এখনো পুরোপুরি পরিপূর্ণতা পেয়েছে তা দাবী করা যায় না। গণতন্ত্রকে পরিপূর্ণতা দিতে হলে গণতন্ত্রের এই অভিযাত্রায় শেখ হাসিনার নেতৃত্বে গণতন্ত্রের ক্রমবিকাশমান ধারাকে পরিপূর্ণতা এবং প্রাতিষ্ঠানিক রূপ দিতে হবে।

রোববার (৫ ডিসেম্বর) সকালে উপমহাদেশের প্রখ্যাত রাজনীতিবিদ হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে তাঁর সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, গণতন্ত্রকে পরিপূর্ণতা দিতে গণতন্ত্র প্রিয় সকল শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। হোসেন শহীদ সোহরাওয়ার্দী  গণতন্ত্রের অভিযাত্রায় অনুপ্রেরণার উৎস হয়ে থাকবেন।

 ৭৫এর পর গণতন্ত্র ষড়যন্ত্রের বেড়াজালে বারবার বলি হয়েছে, নির্বাচনের কফিনে গণতন্ত্রকে বারেবারে লাশ বানানো হয়েছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা এই গণতন্ত্রকে শৃঙ্খল মুক্ত করার জন্য আন্দোলন সংগ্রাম করে যাচ্ছেন।

৭৫ এর পর যে সাম্প্রদায়িক অপশক্তি হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি করেছে ক্ষমতার মঞ্চে বসে সেই অপশক্তির দোষররা এখনো বেঁচে আছে, তারাই বারেবারে বাধা সৃষ্টি করে চলেছে গণতন্ত্রের অভিযাত্রা বলেও দাবী করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

আরও পড়ুন


লকডাউন দেয়ার বিষয়ে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী

news24bd.tv এসএম

পরবর্তী খবর

খালেদা জিয়াকে মুক্তি না দিলে কোটি মানুষ রাস্তায় নামবে: ফখরুল

অনলাইন ডেস্ক

খালেদা জিয়াকে মুক্তি না দিলে কোটি মানুষ রাস্তায় নামবে: ফখরুল

ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়াকে মুক্তি না দিলে কোটি কোটি মানুষ রাস্তায় নেমে আসবে।

আজ রোববার (৫ ডিসেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিক দল আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আপনাদের (আওয়ামী লীগ) বাঁচার স্বার্থে খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার জন্য পাঠান। তাকে সুস্থ করে দেশে নিয়ে আসুন। তা না হলে আপনারা পালাবার পথটাও খুঁজে পাবেন না।

আরও পড়ুন


চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা


তিনি বলেন, দেশনেত্রীকে মিথ্যা মামলায় সাজা দিয়ে চিকিৎসার সুযোগ না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হচ্ছে। চিকিৎসকরা বলেছেন, তাকে যদি দ্রুত আমেরিকা অথবা জার্মানির উন্নত চিকিৎসাকেন্দ্রে না নেওয়া হয় তাহলে তার জীবন রক্ষা করা মুশকিল হয়ে যাবে।

বিএপির এই নেতা বলেন, আজকে মন্ত্রীরা যে ভাষায় কথা বলছেন কোনো সভ্য সুস্থ মানুষ সে ভাষায় কথা বলতে পারে না। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব, তাকে সম্মান শ্রদ্ধা করি। কিন্তু তিনি বিএনপির ভূত ছাড়া আর কিছু দেখেন না। 

সারাক্ষণ বিএনপি বিএনপি বিএনপির দুঃস্বপ্ন দেখতে থাকেন। আপনারাতো বলেন বিএনপি নাই। বিএনপি যদি নাই, তাহলে এত স্বপ্ন দেখেন কেন?

news24bd.tv/ কামরুল 

পরবর্তী খবর

খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে মশাল মিছিল

অনলাইন ডেস্ক

খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে মশাল মিছিল

নাটোরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিতে মশাল মিছিল করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। শনিবার সন্ধ্যায় শহরের দিঘাপতিয়া এলাকায় জেলা ছাত্রদলের উদ্যোগে মশাল মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে অংশগ্রহণকারীরা খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবি জানিয়ে শ্লোগান দেন।

আরও পড়ুন:

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর

হাফ পাস শুধুমাত্র ঢাকায় কার্যকর হবে বললেন এনা


 

নাটোর জেলা ছাত্রদলের সভাপতি কামরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক চমক হাসান ও ছাত্রনেতা এস এম জুবায়েরের নেতৃত্বে মিছিলটি বের হয়। মিছিলটি প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দিঘাপতিয়া সড়ক দ্বীপে গিয়ে শেষ হয়।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

ঢাকা ও ময়মনসিংহ ইউপিতে আ’লীগের প্রার্থী হলেন যারা

অনলাইন ডেস্ক

ঢাকা ও ময়মনসিংহ ইউপিতে আ’লীগের প্রার্থী হলেন যারা

পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ঢাকা ও ময়মনসিংহ বিভাগে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী ঘোষণা করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। পাশাপাশি চারটি পৌরসভার নির্বাচনে দলীয় প্রার্থীদের মনোনয়ন চুড়ান্ত করা হয়।

শনিবার (৪ ডিসেম্বর) আওয়ামী লীগ দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়ে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ শনিবার (০৪ ডিসেম্বর) বিকাল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের মূলতবি সভা অনুষ্ঠিত হয়। 

তালিকাটি দেখতে ক্লিক করুন

সভায় ঢাকা ও ময়মনসিংহ বিভাগের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন প্রাপ্তদের তালিকা চুড়ান্ত করা হয়। সভায় সভাপতিত্ব করেন মনোনয়ন বোর্ডের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন:

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর

হাফ পাস শুধুমাত্র ঢাকায় কার্যকর হবে বললেন এনা


 

উল্লেখ্য, পঞ্চম ধাপে ৭০৭ ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আগামী বছরের ৫ জানুয়ারি ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
গত ২৭ নভেম্বর নির্বাচন কমিশনের ৯০তম সভা শেষে সংবাদ সম্মেলনে পঞ্চম ধাপের ইউপি ভোটের তফসিল ঘোষণা করেন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

১৬ জানুয়ারি নেত্রীকে নৌকার বিজয় উপহার দেবো: আইভী

অনলাইন ডেস্ক

১৬ জানুয়ারি নেত্রীকে নৌকার বিজয় উপহার দেবো: আইভী

ডা: সেলিনা হায়াত আইভী

নৌকার মনোনয়ন পেয়েই আজ বিকেলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বর্তমান মেয়র ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ডা: সেলিনা হায়াত আইভী। এর আগে জেলা ও মহানগর কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আইভী।

এসময় তিনি বলেন, আগামী ১৬ জানুয়ারির নির্বাচনে নেত্রীকে নৌকার বিজয় উপহার দিতে চাই।

আইভী বলেন, ২০১৬ সালে প্রথম প্রতীকে নির্বাচন হয়। প্রধানমন্ত্রী আমার হাতে নৌকা তুলে দেন। তখন মুক্তিযোদ্ধা বিভিন্ন সামাজিক সংগঠন আমাকে সহযোগিতা করেছিল, ফলে আমি পাস করেছিলাম। এবারও আপনারা সবাই আমার পাশে থাকবেন। ২০২২ সালের ১৬ জানুয়ারি আমরা প্রধানমন্ত্রীকে নৌকা উপহার দেব।

তিনি বলেন, অনেকেই জানেন না ১৯৮১ সালে প্রধানমন্ত্রী যখন দেশে আসেন তখন ঢাকার বাইরে প্রথম সংবর্ধনা দিয়েছিলেন আলী আহমদ চুনকা। তখন তাঁর হাতে আওয়ামী লীগের চাবি তুলে দিয়েছিল নেত্রী। আজকে আমি সকল আওয়ামী লীগ নেতা-কর্মীদের প্রতি কৃতজ্ঞতা জানাই আমার পাশে থাকার জন্য। ২০০৩-এ যখন আমি নারায়ণগঞ্জে ফিরে আসি অনেকে শহর ত্যাগ করেছিলেন। বিদেশে থেকেছেন দেশে ঢুকতে পারেনি। তখন এই আওয়ামী লীগের অনেকেই আমার পাশে দাঁড়িয়েছিলেন বলেই আমরা তখন জয় ছিনিয়ে আনতে পেরেছিলাম।


আরও পড়ুন:

ক্ষেপলেন পাপন, বললেন এতো বাজে পারফরমেন্স ৮ বছরে দেখিনি

কুয়েটে শিক্ষকের মৃত্যু: ছাত্রলীগ নেতাসহ ৯ শিক্ষার্থী বহিষ্কার

ইউপি নির্বাচনের পঞ্চম ধাপে নৌকা পেলেন যারা


নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনে এবারও আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার প্রার্থী করা হয়েছে ডা: সেলিনা হায়াত আইভীকে। গতকাল শুক্রবার আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় দলের হাইকমান্ড আসন্ন নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে আইভীকেই সিলেক্ট করে। সভায় সভাপতিত্ব করেন মনোনয়ন বোর্ড সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর