টি-টোয়েন্টি বিশ্বকাপে আফ্রিদিকে ছাড়িয়ে গেল সাকিব

টি-টোয়েন্টি বিশ্বকাপে আফ্রিদিকে ছাড়িয়ে গেল সাকিব

অনলাইন ডেস্ক

টি-টোয়েন্টি বিশ্বকাপে উইকেটের হিসাবে পাকিস্তানের কিংবদন্তি অলরাউন্ডার শহীদ আফ্রিদিকে ছাড়িয়ে গেলেন বাংলাদেশের সাকিব আল হাসান। বিশ্বকাপে আফ্রিদির ৩৯ উইকেট ছাড়িয়ে গিয়ে বাংলাদেশ অলরাউন্ডারের উইকেটসংখ্যা এখন ৪১।

রোববার (২৪ অক্টোবর) সুপার টুয়েলভে শ্রীলঙ্কার পাথুম নিশাঙ্কাকে আউট করেন তিনি। সাকিবের প্রথম বলটিই উড়িয়ে খেলতে গিয়ে মিডল স্টাম হারান নিশাঙ্কা।

ফেরার আগে ২১ বলে ২৪ রান করেন লঙ্কান ওপেনার।  

ওভারের চতুর্থ বলে তিনি বোল্ড করেন আভিস্কা ফার্নান্দোকেও। এই ম্যাচে এখন পর্যন্ত ২ উইকেট নিতে ২ ওভারে ৬ রান দিয়েছেন বাংলাদেশ অলরাউন্ডার।

পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচে সাকিব সর্বোচ্চ উইকেটের হিসাবে শহীদ আফ্রিদিকে ধরেছিলেন।

পিএনজির বিপক্ষে ৪ ওভারে মাত্র ৯ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন তিনি। আর তাতেই শহীদ আফ্রিদির সঙ্গে টি-টোয়েন্টি বিশ্বকাপে যৌথভাবে সর্বোচ্চ ৩৯ উইকেটের মালিক বনে যান। তবে একটি জায়গায় এগিয়ে সাকিব। ৩৯ উইকেট পেতে আফ্রিদির লেগেছে ৩৪ ম্যাচ। সাকিব ২৮ ম্যাচেই তা ছুঁয়ে ফেলেছেন।

আরও পড়ুন:


স্বামীকে হত্যার পর হাত-পা কেটে পাতিলে রাখেন দ্বিতীয় স্ত্রী!

যে ক্লাবের সদস্য হতেই লাগে দেড়শ' কোটি টাকা

ভারত-পাকিস্তান ম্যাচের বিতর্কিত কিছু ঘটনা

লাখ টাকায় স্ত্রীকে বৃদ্ধের কাছে বিক্রি করে দিলো স্বামী!


ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্ব আসরে এবি ডি ভিলিয়ার্স করেছেন ৭১৭ রান। ৩০ ম্যাচের ২৯ ইনিংসে তিনি এই রান করেন, যার গড় ২৯.৮৭। সর্বোচ্চ রানের হিসাবে সাকিব আল হাসান এখন ৬৮৫ রান নিয়ে ভিলিয়ার্সের পরেই অবস্থান করছেন। ২৯ ম্যাচের ২৯ ইনিংসে সাকিবের গড় ২৮.৫৪। ভিলিয়ার্সের স্ট্রাইকরেট ১৪৩.৪০ হলেও সাকিবের স্ট্রাইকরেট ১২৬.৬১।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ রানসংগ্রাহকদের মধ্যে সাকিব এখন ষষ্ঠ স্থানে। ভিলিয়ার্স ছাড়াও সাকিবের চেয়ে বেশি রান আছে মাহেলা জয়াবর্ধনে, ক্রিস গেইল, তিলকারত্নে দিলশান ও বিরাট কোহলির। মাহেলা জয়াবর্ধনের ১০১৬, ক্রিস গেইলের ৯২০, তিলকারত্নে দিলশানের ৮৯৭ ও বিরাট কোহলির নামের পাশে রয়েছে ৭৭৭ রান।

news24bd.tv/ কামরুল