স্ত্রীর হাত থেকে মুক্তি পেতে জেলে যাওয়ার আবেদন

অনলাইন ডেস্ক

স্ত্রীর হাত থেকে মুক্তি পেতে জেলে যাওয়ার আবেদন

ইতালিতে স্ত্রীর সঙ্গে জোরপূর্বক বসবাস সহ্য করতে না পারায় পুলিশের স্বেচ্ছায় জেলে যাওয়ার আবেদন করেছেন এক ব্যক্তি। গৃহবন্দি থাকা ৩০ বছর বয়সী ওই আলবেনীয় নাগরিক স্বেচ্ছায় তার সাজার বাকি অংশ কারাগারে কাটানোর আবেদন করেছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। খবর এএফপির।

রবিবার (২৪ অক্টোবর) এক বিবৃতিতে ইতালির কারাবিনিয়েরি পুলিশ জানিয়েছে, ওই লোক বলেছেন, স্ত্রীর সঙ্গে জোরপূর্বক বসবাস তিনি আর সহ্য করতে পারছেন না। এ কারণে সাজার বাকি অংশ কারাগারে কাটানোর আবেদন করেছেন।
 
ক্যাপ্টেন ফ্রান্সেস্কো গিয়াকোমো ফেরান্তে জানিয়েছেন, ওই ব্যক্তি মাদক সংক্রান্ত অপরাধে কয়েক মাস ধরে গৃহবন্দি। তার এখনো কয়েক বছরের সাজা বাকি।

ক্যাপ্টেন ফেরান্তে আরও বলেন, তিনি বাড়িতে স্ত্রী ও পরিবারের সঙ্গে থাকতেন। কিন্তু সেটি ভালো যাচ্ছিল না। তিনি আমাদের বললেন, আমার পারিবারিক জীবন নরকে পরিণত হয়েছে, এসব আর সহ্য করতে পারছি না, আমি জেলে যেতে চাই।

আরও পড়ুন:

১০ দেশের রাষ্ট্রদূতকে অবাঞ্ছিত ঘোষণা করলো তুরস্ক

হাসপাতালে খালেদা জিয়াকে দেখতে কোকোর স্ত্রী

পুকুরে না, সেই গদা পাওয়া গেল বাড়ির ভেতরে!

জোর করে তুলে নিয়ে বিয়ে, দুই বছর পর পিটিয়ে হত্যা করল স্বামী


ঘটনাক্রমে ওই ব্যক্তিকে হাউজ অ্যারেস্টের শর্ত লঙ্ঘনের দায়ে আবার গ্রেফতার করা হয় এবং স্থানীয় আদালত তাকে কারাগারে স্থানান্তরের আদেশ দেন। 

news24bd.tv/ নকিব

পরবর্তী খবর

সিএনএনের সংবাদ উপস্থাপক বরখাস্ত

অনলাইন ডেস্ক

সিএনএনের সংবাদ উপস্থাপক বরখাস্ত

সিএনএনের সংবাদ উপস্থাপক ক্রিস কুমোকে বরখাস্ত করা হয়েছে। বড় ভাই নিউইয়র্কের সাবেক গভর্নর অ্যান্ড্রু কুমোকে যৌন নিপীড়নের মামলা লড়তে সহযোগিতা করায় তাকে চাকরি থেকে অব্যাহতি দিয়েছে মার্কিন এই সংবাদমাধ্যমটি । 

রোববার বিবিসির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। ভাইকে যৌন কেলেঙ্কারির মামলা থেকে বাঁচাতে নেপথ্যে ক্রিস চেষ্টা চালাচ্ছেন এই অভিযোগ ওঠার পর গত মঙ্গলবারই তাঁকে সাময়িক বরখাস্ত করে সিএনএন।

প্রতিষ্ঠানটি বলছে, ক্রিস তাঁর ভাইকে যে ধরনের পরামর্শ দিয়েছেন, তা সাংবাদিকতার নীতিবিরোধী। গত আগস্টে ১১ নারীকে যৌন নিপীড়নের অভিযোগ ওঠার পর পদত্যাগ করতে বাধ্য হন কুমো।

এই কেলেঙ্কারীতে সাহায্য করার জন্য আড়ালে থেকে তার ভূমিকা প্রকাশের পর মঙ্গলবার ক্রিস কুমোকে বরখাস্ত করা হয়।

আরও পড়ুন:

চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা

তবে শুরু থেকে যৌন নিপীড়নের অভিযোগ অস্বীকার করে আসছেন নিউইয়র্কের সাবেক এই গভর্নর। তার  দাবি, তিনি রাজনৈতিক প্রতিহিংসার শিকার।

ক্রিস কুমো ২০১৩ সাল থেকে নেটওয়ার্কের জন্য কাজ করেন এবং এর স্বীকৃত সংবাদ উপস্থাপকদের একজন হয়ে উঠেছেন। সম্প্রতি 2২০২০ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের সিএনএন এর কভারেজের নেতৃত্ও দিয়েছেন তিনি।

 news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর

ঘূর্ণিঝড় ‘জাওয়াদের’ প্রভাবে উত্তাল সমুদ্র, বৃষ্টি শুরু

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় ‘জাওয়াদের’ প্রভাবে উত্তাল সমুদ্র, বৃষ্টি শুরু

জাওয়াদের প্রভাবে উত্তাল সমুদ্র

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাব পড়তে শুরু করেছে উপকূলীয় অঞ্চলগুলোতে। এরইমধ্যে ভারতের পশ্চিমবঙ্গের উপকূলীয় এলাকাগুলিতেও দমকা হাওয়া বইতে শুরু করেছে। তবে ঘূর্ণিঝড়টি কিছুটা শক্তি হারিয়েছে। বলা হচ্ছে, শনিবারেই শক্তি হারিয়ে নিম্নচাপে পরিণত হয়েছে জাওয়াদ। আজ রোববার তা আরও দুর্বল হয়ে সাধারণ নিম্নচাপে পরিণত হয়েছে।

বর্তমানে ঘূর্ণিঝড়টি পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে। রোববার দুপুর বা বিকালের দিকে ওড়িশ্যার উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা জাওয়াদের। এটি ঘণ্টায় ১১ কিলোমিটার গতিবেগে ওড়িশা উপকূলের দিকে এগিয়ে আসছে বলে জানিয়েছিল দেশটির আবহাওয়া দফতর।

এদিকে জওয়াদ উপকূলে পুরোপুরি প্রবেশ না করলেও সকাল থেকেই দিঘার সমুদ্রে তীব্র জলোচ্ছ্বাস শুরু হয়েছে। উত্তাল পুরীর সমুদ্রও।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে এমনটিই তুলে ধরা হয়েছে।

শনিবার সকাল থেকেই ভারতের পশ্চিমবঙ্গে দিঘা, মন্দারমণিসহ পূর্ব মেদিনীপুরের উপকূল এলাকায় বৃষ্টি শুরু হয়েছে। ঘন কালো মেঘ আরও ঘনীভূত হয়ে ভয়ঙ্কর রূপ ধারণ করে। পাশাপাশি, বাতাশের গতিবেগও সময়ের সঙ্গে সঙ্গে বাড়ছে। উত্তাল হয়ে উঠেছে সমুদ্রও।

এদিকে, ঘূর্ণিঝড় ‘জাওয়াদের’ প্রভাবে রোববার ভোর থেকে চট্টগ্রামে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি  শুরু হয়েছে। সারাদেশের আকশই মেঘলা। আবহাওয়ার পূর্বাভাসে জানা যায়, চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত এবং নদী বন্দরকে ১ নম্বর নৌ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এ সময় উত্তর ও উত্তর-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১২ থেকে ১৫ কিলোমিটার, অস্থায়ী বা ঝড়ো হাওয়ার আকারে ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

আরও পড়ুন


বারবার শারীরিক সম্পর্ক, বিয়ের দাবিতে তরুণীর অনশন

news24bd.tv এসএম

পরবর্তী খবর

শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে ঘূর্ণিঝড় 'জাওয়াদ'

অনলাইন ডেস্ক

শক্তি হারিয়ে গভীর নিম্নচাপে ঘূর্ণিঝড় 'জাওয়াদ'

ঘূর্ণিঝড়

শক্তি হারিয়ে এখন গভীর নিম্নচাপে পরিণত হয়েছে ঘূর্ণিঝড় 'জাওয়াদ'। আজ রোববার দুপুরে তা ভারতের পুরীর উপকূলে পৌঁছে শক্তি হারাতে শুরু করবে।

আবহাওয়া বিভাগ জানিয়েছে, ঘূর্ণিঝড়ের বিপদ থেকে মুক্ত পশ্চিমবঙ্গ এবং ওড়িশা উপকূল। এরিমধ্যে বৃষ্টি শুরু হয়েছে ওড়িশার পুরীতে। সেই সঙ্গে বইছে তীব্র ঝোড়ো হাওয়া। অতি গভীর নিম্নচাপ এবং গভীর নিম্নচাপের প্রভাবে  বৃষ্টি হবে দুই রাজ্যে।

এদিকে, দুর্যোগ মোকাবিলায় প্রশাসনের পক্ষে প্রস্তুতি নেওয়া হয়েছে। বাতিল করা হয়েছে বহু ট্রেন চলাচল।

 আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, পুরীর দিকে ক্রমশ এগোচ্ছে ঘূর্ণিঝড় 'জওয়াদ'।  

আরও পড়ুন:


 

আরও পড়ুন:


আজ আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় 'জাওয়াদ'

news24bd.tv রিমু      

 

 

পরবর্তী খবর

মহাকাশে হেঁটে অ্যান্টেনা পরিবর্তন করলেন দুই মহাকাশযাত্রী

অনলাইন ডেস্ক

মহাকাশে হেঁটে অ্যান্টেনা পরিবর্তন করলেন দুই মহাকাশযাত্রী

আন্তর্জাতিক মহাকাশ স্টেশনের (আইএসএস) একটি অ্যান্টেনা পরিবর্তন করলেন দু'জন মহাকাশযাত্রী। মহাকাশে ‘হেঁটে’  গত বৃহস্পতিবার প্রায় সাড়ে ছয় ঘণ্টা ধরে কাজটি সম্পন্ন করেন তারা।

রয়টার্স এক প্রতিবেদনে জানায়, এ কাজটি করেছে টমাস মার্শবার্ন ও কায়লা ব্যারন নামের দুই মহাকাশযাত্রী।

মার্কিন মহাকাশ গবেষণা সংস্থা নাসা জানিয়েছে, কাজটি কিছুটা ঝুঁকি নিয়েই করা হয়েছে।

আরও পড়ুন:

ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

আজ আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় 'জাওয়াদ'

৬১ বছর বয়সী টমাস মার্শবার্ন এর আগেও চারবার মহাকাশে ‘হেঁটেছেন’। এদিকে এক সপ্তাহ আগেই রাশিয়ার ক্ষেপণাস্ত্র পরীক্ষার ধ্বংসাবশেষ কক্ষপথে ঘুরছে। 

তবে ৩৪ বছর বয়সী নারী মহাকাশযাত্রী কায়লা ব্যারনের কাছে এই অভিজ্ঞতা নতুন।

স্পেসওয়াকের সময় তারা একটি ত্রুটিপূর্ণ এস-ব্যান্ড রেডিও কমিউনিকেশন অ্যান্টেনা অ্যাসেম্বলি সরিয়ে ফেলে, যা এখন ২০ বছরেরও বেশি এবং এটিকে স্পেস স্টেশনের বাইরে রাখা অতিরিক্ত স্পেয়ার দিয়ে প্রতিস্থাপন করে।

 news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর

মস্কোর সাথে ওয়াশিংটনের উত্তেজনা আরও তিব্র হচ্ছে

অনলাইন ডেস্ক

মস্কোর সাথে ওয়াশিংটনের উত্তেজনা আরও তিব্র হচ্ছে

ইউক্রেন ইস্যুতে মস্কোর সাথে ওয়াশিংটনের উত্তেজনা আরো তিব্র হচ্ছে। রাশিয়া ইউক্রেনে  আক্রমণের যে পরিকল্পনা সাজাচ্ছে তার পরিণাম ভয়াবহ বলে সতর্কবার্তা দিয়েছে যুক্তরাষ্ট্র।

এমনকি ইউক্রেন ইস্যুতে রাশিয়ার রেড লাইন মানবেন না বলে সাফ জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।  এদিকে ঘরের পাশে নেটোর সামরিক তৎপরতা  ইউরোপে আবারো যুদ্ধের দুঃস্বপ্ন দেখতে হতে পারে বলে হুশিয়ারী দিয়েছে রাশিয়া।  

ইউক্রেনের সীমান্তে জড়ো হয়েছে প্রায় ৯০ হাজার রাশিয়ান সেনা। মার্কিন গনমাধ্যাম বলছে, ২০২২ সালের শুরুতে ইউক্রেনে আক্রমণ করতে পারে রাশিয়া। বর্তমান পরিস্থিতি নিয়ে পাল্টাপাল্টি মন্তব্য করছে যুক্তরাষ্ট্র এবং রাশিয়া, কথা হচ্ছে হুমকির সুরে। 

তবে উওেজনা কমাতে চলতি সপ্তাহে ভার্চ্যুয়ালি বৈঠকে বসার কথা রয়েছে বাইডেন ও পুতিনের। রুশ প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে দীর্ঘক্ষণ আলাপের আশাবাদ ব্যক্ত করেছে প্রেসিডেন্ট বাইডেন। তবে এও সতর্ক করেন যে, রাশিয়ার দেওয়া কোনও রেড লাইন মেনে নেবেন না ওয়াশিংটন। 

এর আগে সুইডেনে নিরাপত্তা ও সহযোগিতা বিষয়ক সম্মেলনে, মার্কিন পররাষ্ট্রমন্ত্রী সাথে রুশ পররাষ্ট্রমন্ত্রীর ল্যাভরভের বৈঠক যেন সেই উওেজনা আরো বাড়িয়েছে। রুশ পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাবরভ যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনের পাশে দাঁড়িয়ে স্পষ্ট করে বলেছেন, রাশিয়া তার ঘরের পাশে নেটো সামরিক জোটের নতুন কোনো তৎপরতা কোনোভাবেই সহ্য করবে না।

আরও পড়ুন:

ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পুলিশের বাধা

আজ আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় 'জাওয়াদ'

নেটো জোটের সামরিক অবকাঠামো রাশিয়ার সীমান্তে নিয়ে আসা হচ্ছে। রোমানিয়া এবং পোল্যান্ডে আমেরিকান ক্ষেপণাস্ত্র বিধ্বংসী ব্যবস্থা মোতায়েন করা হচ্ছে। যার অর্থ ইউরোপে সামরিক সংঘাতের দুঃস্বপ্ন পুনরায় ফিরে আসছে
এদিকে অভিযোগ  উঠছে  ইউক্রেন সীমান্তে  আরো বেশি সেনা সমাবেশের বিস্তার ঘটাচ্ছে রাশিয়া। প্রতিবেশী ইউক্রেনে ১ লাখ ৭৫ হাজার সেনা নিয়ে বহুমুখী আক্রমণের পরিকল্পনা সাজিয়েছে মস্কো।

 news24bd.tv/এমি-জান্নাত  

পরবর্তী খবর