কানাডার সাস্কাটুনে পালিত হল শারদীয় দুর্গাপূজা
কানাডার সাস্কাটুনে পালিত হল শারদীয় দুর্গাপূজা

কানাডার সাস্কাটুনে পালিত হল শারদীয় দুর্গাপূজা

Other

দেশে বা প্রবাসে যেখানেই থাকুক আশ্বিনের শুরু মানেই বাঙ্গালির মননে আকাশে বাতাসে পূজোর গন্ধ। ক্রমাগত করোনার আক্রমন আর দেশে হিন্দুদের প্রতি একগুচ্ছ ধর্মান্ধের তীব্র থাবা পরিবেশকে করে তুলছে শ্বাসরুদ্ধকর, ঠিক তখন কানাডার সাস্কাটুনে সাস্কা্টুন সর্বজনীন পূজা পরিষদ (এসএসপিপি ) আয়োজন করেছিল দুর্গাপূজা।  

গত ১৬ ও ১৭ অক্টোবর , শনি ও রবিবার স্থানীয় লক্ষ্মীনারায়ণ মন্দিরে অনাড়ম্বর পরিবেশে পালিত হল শারদীয় দুর্গাপূজা।
বৈশ্বিক মহামারির কারনে সর্বক্ষেত্রে ছিল সরকারের বেধে দেয়া স্বাস্থ্যবিধি মেনে চলার কঠোর বিধিনিষেধ।

ভ্যাক্সিনেশনের প্রমাণপত্র, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার- এবার পূজাকে নিয়ে গেছে অন্য উচ্চতায়। তারপরও পুষ্পাঞ্জলির সময় ভক্তবৃন্দের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। পুজার্চনা আর পুষ্পাঞ্জলির পর ছিল প্রসাদ বিতরণ। সন্ধ্যায় ছিল মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রথমদিন সাংস্কৃতিক অনুষ্ঠানের শুরুতেই এসএসপিপি-র সভাপতি উত্তম পাল বাংলাদেশে হিন্দুদের উপর হামলার প্রতিবাদে একমিনিট নিরবতা পালনের আহবান জানালে উপস্থিত সকলে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করেন। ' আয়রে ছুটে আয়'- দলীয় সংগীতের মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠানের পর্দা উঠে। শ্যামলী সাহা এবং দীপ্তি তালুকদার বৈশ্বিক মহামারির মাঝেও দায়িত্ব নিয়ে স্বল্প সময়ে দুইদিন ব্যাপি সফল সাংস্কৃতিক অনুষ্ঠান উপহার দিয়ে প্রমান করলেন সকলের সহযোগিতা পেলে সফল অনুষ্ঠান সম্ভব ।  

আরও পড়ুন:

১০ দেশের রাষ্ট্রদূতকে অবাঞ্ছিত ঘোষণা করলো তুরস্ক

হাসপাতালে খালেদা জিয়াকে দেখতে কোকোর স্ত্রী

পুকুরে না, সেই গদা পাওয়া গেল বাড়ির ভেতরে!

জোর করে তুলে নিয়ে বিয়ে, দুই বছর পর পিটিয়ে হত্যা করল স্বামী


দুইদিনে চারবেলা প্রসাদ প্রস্তুত এবং বিতরণে আশীষ সরকারের দলীয় প্রচেষ্টা ভক্তবৃন্দের কাছে প্রশংসা কুড়িয়েছে। রবিবার সন্ধ্যায় স্বল্প পরিসরে সিঁদুর খেলার মাধ্যমে দুইদিনব্যাপি শারদীয় পূজার সমাপ্তি ঘটে। সবশেষে সাস্কাটুন সর্বজনীন পূজা পরিষদ (এসএসপিপি)-র সভাপতি বাবু উত্তম পাল এবং সাধারন সম্পাদক বাবু সুদিপ দত্ত - সরকারের স্বাস্থ্যবিধি মেনে সুন্দরভাবে দুর্গা পূজা সম্পন্ন করার জন্য স্পন্সরসহ সকল সদস্যকে ধন্যবাদ এবং কালীপূজার আমন্ত্রন জানান।

news24bd.tv/ নকিব

;