প্রচারণায় জমে উঠেছে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন
প্রচারণায় জমে উঠেছে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন

প্রচারণায় জমে উঠেছে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচন

Other

আগামী ২ নভেম্বর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নির্বাচনকে ঘিরে প্রার্থীদের প্রতিশ্রুতি আর প্রচার-প্রচারণায় মুখর হয়ে উঠেছে পৌর এলাকা। মানুষের মাঝে বিরাজ করছে নির্বাচনী আমেজ। নির্বাচন কেন্দ্র করে পৌর এলাকার প্রতিটি অলিগলি, দোকানের সামনে, ফাঁকা জায়গায়, বাড়ির সম্মুখে ছেয়ে গেছে সাদা-কালো পোস্টারে।

সেই সঙ্গে চলছে প্রত্যেক প্রার্থীর ভোট প্রার্থনা ও নিয়মিত উঠান বৈঠক।

পাশাপাশি পৌরসভার ১৫ টি ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীদের পোস্টার ছেয়ে গেছে সর্বত্র।  

এদিকে ছোট ছোট হ্যান্ডবিল নিয়ে মেয়র প্রার্থী, সাধারণ কাউন্সিলর প্রার্থী ও সংরক্ষিত নারী প্রার্থী ও সমর্থকরা ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন। হ্যান্ডবিল বিলির সঙ্গে চালিয়ে যাচ্ছেন উঠান বৈঠকও। সেই সঙ্গে প্রার্থীরা দিচ্ছেন বিভিন্ন উন্নয়নের প্রতিশ্রুতি। সাবেক, বর্তমান ও নতুন প্রার্থীরা সবাই উন্নয়নের অঙ্গীকার করে যাচ্ছেন।  

শুধু তাই নয়, অনেকেই আবার বয়স্কদের বুকে জড়িয়ে ধরছেন। ভোটের দিন যতই ঘনিয়ে আসছে, ততই বাড়ছে নির্বাচনী উত্তাপ বাড়ছে। চায়ের স্টল, হোটেলসহ সব জায়গাতেই চলছে প্রার্থীদের নিয়ে আলোচনা আর জল্পনা-কল্পনা। দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত গান-ছন্দে প্রার্থীদের নজরকাড়া ভোট প্রার্থনা আর মাইকের আওয়াজে আন্দোলিত এখন শহর। এছাড়া সামাজিক মাধ্যমে চলছে অনেক প্রার্থীর সমর্থনে নির্বাচনী প্রচারণা। গণসংযোগে রাত-দিন ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা, আর যাচ্ছেন ভোটারদের দ্বারে দ্বারে।  

আরও পড়ুন:


গোসলখানার দরজা বন্ধ করে কিশোরীকে জোরপূর্বক ধর্ষণ!

হাসপাতালে খালেদা জিয়াকে দেখতে কোকোর স্ত্রী

পুকুরে না, সেই গদা পাওয়া গেল বাড়ির ভেতরে!

জোর করে তুলে নিয়ে বিয়ে, দুই বছর পর পিটিয়ে হত্যা করল স্বামী


প্রার্থনা করছেন ভোট, দিচ্ছেন নানান প্রতিশ্রুতি। যোগ দিচ্ছেন উঠোন বৈঠকে। এদিকে থেমে নেই কর্মীরাও। ছোট ছোট দলে ভাগ হয়ে নিজেদের প্রার্থীর পক্ষে ভোট চাইছেন ভোটারদের কাছে। থেমে নেই নারী কর্মীরাও, তারাও দলে দলে ভোট চাইতে যাচ্ছেন এ বাড়ি ও বাড়ি। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসছে ততই সরগরম হচ্ছে ভোটের মাঠ। প্রতিদিন প্রতিটি ওয়ার্ডে হচ্ছে কোনো না কোনো প্রার্থীর উঠোন বৈঠক অথবা নির্বাচনী পথসভা। পাড়া-মহল্লার চায়ের দোকানগুলোতে অনেক রাত পর্যন্ত চলছে সাধারণ ভোটারদের হিসেব নিকাশ। এ পৌরসভা নির্বাচনে এবার মেয়র পদে ৪ জন এবং কাউন্সিলর পদে ১০৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে মেয়র পদে লড়ছেন জেলা আওয়ামী লীগের সদস্য মো. মোখলেসুর রহমান। তিনি নৌকা প্রতীক নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন। তিনি বলছেন, তাকে নির্বাচিত করলে এ পৌরসভা হবে দৃষ্টিনন্দন। যেটির গর্বের অধিকারী হবেন পৌর নাগরিকরা। তার পক্ষে আওয়ামী লীগ, যুবলীগ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা নৌকার বিজয় সুনিশ্চিত করতে মাঠে একযোগে কাজ করছেন।  

অন্যদিকে পরিবর্তনের অঙ্গীকার নিয়ে আওয়ামী লীগ বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটন মোবাইল প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তিনি একটি আধুনিক মডেল পৌরসভা গড়ার প্রত্যয় ব্যক্ত করছেন। এদিকে স্বতন্ত্র প্রার্থী নারিকেল গাছ প্রতীকের বিএনপি নেতা মো. নজরুল ইসলাম মাঠ চষে বেড়াচ্ছেন। তিনিও পৌর নাগরিকদের সার্বিক উন্নয়নে নানা প্রতিশ্রুতি দিচ্ছেন। এছাড়া স্বতন্ত্র প্রার্থী জগ প্রতীকের জামায়াত নেতা মো. মোস্তাফিজুর রহমান মুকুল কৌশল অবলম্বন করে ভোট প্রার্থনা করছেন।  

news24bd.tv/ কামরুল