টরোন্টোতে বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর আক্রমণ ও নির্যাতনের প্রতিবাদ
টরোন্টোতে বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর আক্রমণ ও নির্যাতনের প্রতিবাদ

টরোন্টোতে বাংলাদেশে হিন্দু সম্প্রদায়ের উপর আক্রমণ ও নির্যাতনের প্রতিবাদ

Other

আজ ২৪ অক্টোবর  বিকেলে প্রগ্রেসিভ ডেমোক্রেটিক ইনিশিয়েটিভ (PDI), কানাডার উদ্যোগে টরোন্টোতে, বাংলাদেশী হিন্দুদের উপর সাম্প্রতিক সহিংসতার নিন্দা জানাতে একটি মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে।

উদীচী কানাডা, টরন্টো ফিল্ম ফোরাম, রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা, পাঠশালা, জালালাবাদ অ্যাসোসিয়েশন সহ অন্যান্য সংগঠন এই প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করে ।

বাংলাদেশের সরকার হিন্দু সম্প্রদায়কে নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় পিডিআই যুগ্ম আহ্বায়ক আজিজুল মালিক, বিদ্যুৎ রঞ্জন দে উভয়েই সরকারের তীব্র নিন্দা করেন। তারা অবিলম্বে দোষীদের গ্রেফতার করে সারাদেশে শান্তি প্রতিষ্ঠার দাবি জানান।

নাসির উদ দুজা, প্রাক্তন ছাত্র ইউনিয়ন সভাপতি এবং পিডিআই কানাডার সংগঠক, ১৯৭২ সালের মূল সংবিধানে ফিরে যাওয়ার জোর দাবি জানান এবং এর প্রয়োজনীয়তার উপর আলোকপাত করেন। তিনি হামলায় ক্ষতিগ্রস্তদের জন্য ন্যায্য ক্ষতিপূরণ এবং স্বরাষ্ট্রমন্ত্রীর অবিলম্বে পদত্যাগ দাবি করেন। তিনি সকল সচেতন বাংলাদেশীকে সকল দমন-পীড়ন ও অসাম্যের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।  

আরও পড়ুন:

১০ দেশের রাষ্ট্রদূতকে অবাঞ্ছিত ঘোষণা করলো তুরস্ক

হাসপাতালে খালেদা জিয়াকে দেখতে কোকোর স্ত্রী

পুকুরে না, সেই গদা পাওয়া গেল বাড়ির ভেতরে!

ভারতের বিপক্ষে 'রণকৌশল' ফাঁস করলেন শাহিন আফ্রিদি


সমাবেশে বক্তব্য রাখেন সুভাষ দাস, শাজাহান কামাল, আহমেদ হোসেন, ফারহানা আজিম শিউলী, শিবু চৌধুরী, দেবব্রত দে তমাল, শাহীন হাসান, টরন্টো স্কুল ছাত্রী সুকন্যা চৌধুরী প্রমুখ ।  

পিডিআই কানাডার সমন্বয়ক মাহবুব আলম সমাবেশে অংশগ্রহণকারীদের নবনির্মিত "শহীদ মিনারের" দিকে শান্তিপূর্ণ সমাবেশের জন্য অনুরোধ করেন এবং সেখানে উদীচী শিল্পীদের সংগীত পরিবেশনার মধ্যদিয়ে প্রতিবাদ সভা সমাপ্ত হয়।

news24bd.tv/ নকিব

;