পাকিস্তানের কাছে খেলায় হেরে কাশ্মীরী শিক্ষার্থীদের ওপর হামলা
পাকিস্তানের কাছে খেলায় হেরে কাশ্মীরী শিক্ষার্থীদের ওপর হামলা

পাকিস্তানের কাছে খেলায় হেরে কাশ্মীরী শিক্ষার্থীদের ওপর হামলা

অনলাইন ডেস্ক

রোববার রাতে টি-টুয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের খেলা অনুষ্ঠিত হয়েছে। এদিকে পাকিস্তানের কাছে ভারত হেরে যাওয়ার পর পাঞ্জাবে বেশ কয়েকজন কাশ্মীরী শিক্ষার্থীর ওপর হামলা চালানো হয়েছে। খবর এনডিটিভির।   

ভারতীয় সংবাদ মাধ্যম নডিটিভি সোমবার সকালে এক প্রতিবেদনে জানিয়েছে, পাঞ্জাবের সাঙ্গরুর জেলায় ভাই গুরুদাস ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে এই হামলার ঘটনা ঘটেছে।

 

হামলার শিকার এক কাশ্মীরী শিক্ষার্থী তার ভাঙচুর হওয়া কক্ষ দেখিয়ে বলেছেন, 'গতকাল রোববার (২৪ অক্টোবর) আমরা এখানে সবাই মিলে খেলা দেখছিলাম। এরপরে আমাদের তারা পিটিয়েছে। আমরা এখানে পড়াশোনা করতে এসেছি। আমরাও ভারতীয়। আপনারা দেখুন আমাদের সঙ্গে কি করা হয়েছে। '  

এতে আরও বলা হয়েছে, পাঞ্জাব পুলিশের বরাতে জানা গেছে, তারা হামলার খবর শুনে ওই শিক্ষা প্রতিষ্ঠানে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।  

আরও পড়ুন:


পাকিস্তানি সমর্থকদের ওপর ভারতীয় সমর্থকদের হামলা, আহত ২

ওই কলেজের বেশ কয়েজকন শিক্ষার্থী সামাজিক যোগাযোগ মাধ্যমে কিছু ভিডিও পোস্ট করেছে তাতে দেখা গেছে, কাশ্মীরী শিক্ষার্থীদের কক্ষে ভেঙে যাওয়া চেয়ার এবং শোবার বিছানা পড়ে রয়েছে। ওই ভাঙা অংশ দিয়ে শিক্ষার্থীদের আঘাত করা হয়েছে অনেকে আবার ভিডিওতে মন্তব্য করেছেন। এছাড়া আরেকটি ছবিতে স্ট্যাম্প নিয়ে উগ্র মিছিল করতে কিছু শিক্ষার্থীকে দেখা গেছে।  

তবে এ ঘটনায় সোমবার সকালে পুলিশ এবং কলেজ কর্তৃপক্ষের সামনে যারা হামলা চালিয়েছে তারা ক্ষমা চেয়েছে বলে জানা গেছে।   

news24bd.tv রিমু