টঙ্গীতে উড়াল সেতুর নিচে পড়ে ছিল যুবকের মরদেহ

অনলাইন ডেস্ক

টঙ্গীতে উড়াল সেতুর নিচে পড়ে ছিল যুবকের মরদেহ

টঙ্গীর শহিদ আহসান উল্লাহ মাস্টার উড়াল সেতুর নিচ থেকে অজ্ঞাত পরিচয় (৩০) এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। 

আজ সকালে মরদেহটি উদ্ধার করা হয়। নিহতের পরনে গোলাপি রঙের ফুলহাতা শার্ট, ভেতরে সাদা গেঞ্জি ও কালো প্যান্ট পরা ছিল।

পুলিশ জানায়, সকালে সেতুর নিচে এক যুবকের নিথর দেহ পড়ে থাকতে দেখে পথচারীরা উদ্ধার করে টঙ্গী শহিদ আহসান উল্লাহ মাস্টার জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন: ধূসর পথে হাঁটছে বিএনপি: ওবায়দুল কাদের

পুলিশে খবর দেওয়া হলে হাসপাতাল থেকে মরদেহটি উদ্ধার করা হয়। মরদেহটির ময়নাতদন্তের জন্য গাজীপুর শহিদ তাউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

টঙ্গী পূর্ব থানার অফিসার ইনচার্জ মো. জাবেদ মাসুদ জানান, এলাকাবাসী কেউ যুবকটির পরিচয় শনাক্ত করতে পারেনি। তার স্বাভাবিক মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। এ জন্য বিনাময়নাতদন্তে লাশ দাফনের ব্যবস্থা করা হয়েছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

বঙ্গবন্ধু তৃণমূল থেকে তার সংগ্রাম শুরু করেছিলেন: পুতুল

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধু তৃণমূল থেকে তার সংগ্রাম শুরু করেছিলেন: পুতুল

ফাইল ছবি

শেখ হাসিনার কন্যা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন অটিজম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কত তৃণমূল থেকে তার সংগ্রাম শুরু করেছিলেন আজ অনেকই তা ভুলে গেছেন।

আজ রোববার (৫ ডিসেম্বর) ফরেন সার্ভিস একাডেমিতে ‘বিশ্ব শান্তি সম্মেলন’ উপলক্ষে অনুষ্ঠানে ভার্চুয়ালি তিনি এসব কথা বলেন।

সায়মা ওয়াজেদ বলছেন, আমার নানা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সারাজীবন মানুষের শান্তির জন্য সংগ্রাম করেছেন। বঙ্গবন্ধু কত তৃণমূল থেকে তার সংগ্রাম শুরু করেছিলেন আজ অনেকই তা ভুলে যান। তার রাজ‌নৈ‌তিক ক্যারিয়ার যে তৃণমূল থে‌কে শুরু করা সেটাও অনে‌কে ভু‌লে যান।

আরও পড়ুন


চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা


তিনি বলেন, বঙ্গবন্ধু সংলাপে বিশ্বাস করতেন এবং সাধারণ মানুষের অধিকারের জন্য দাঁড়িয়ে যেতেন, লড়াই করতেন। তিনি বিশ্বাস করতেন শান্তি তখনই অর্জন হবে যখন সমাজে ভয়হীনতা, সাম্য ও ন্যায়বিচার প্রতিষ্ঠা হবে।

news24bd.tv/ কামরুল 

পরবর্তী খবর

শাহবাগে শিক্ষার্থীদের প্রতীকী লাশের মিছিল

অনলাইন ডেস্ক

শাহবাগে শিক্ষার্থীদের প্রতীকী লাশের মিছিল

শাহবাগে প্রতীকী লাশের মিছিল

সড়কে নিরাপত্তা নিশ্চিত করা ও সারা দেশে গণপরিবহনে অর্ধেক ভাড়ার (হাফ পাস) শর্তহীন প্রজ্ঞাপন জারি করাসহ ৯ দফা দাবিতে রাজধানীর শাহবাগে প্রতীকী লাশের মিছিল করেছে আন্দোলনরত শিক্ষার্থীরা।

আজ রোববার দুপুর ১টার দিকে তারা এ মিছিল করেন। মিছিলে রাজধানীর বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেন।

শিক্ষার্থীরা শাহবাগ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকা পর্যন্ত মিছিল করেন। পরে তারা রাজু ভাস্কর্যের পাদদেশে সংক্ষিপ্ত সমাবেশ করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন। 

আরও পড়ুন:


চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা

লকডাউন দেয়ার বিষয়ে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী


নিরাপদ সড়ক আন্দোলনের অন্যতম সমন্বয়ক ইনজামুল হক পরবর্তী কর্মসূচির ঘোষণা দিয়ে বলেন, সড়ক ব্যবস্থায় আলোর পথ দেখানোর জন্য আগামীকাল আমরা শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালন করব। পাশাপাশি সেখানে প্রতিবাদী গানের আসর হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

খালেদার বিদেশে চিকিৎসার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে: আইনমন্ত্রী

অনলাইন ডেস্ক

খালেদার বিদেশে চিকিৎসার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে: আইনমন্ত্রী

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে উন্নত চিকিৎসার কোনো সুযোগ আইনে আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

রোববার (৫ ডিসেম্বর) এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। 

বিস্তারিত আসছে...

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

লকডাউন দেয়ার বিষয়ে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী

নাজমুল হুদা, সাভার

লকডাউন দেয়ার বিষয়ে যা জানালেন স্বাস্থ্যমন্ত্রী

বিশ্বে আবারও নতুন করে করোনা নিয়ে উদ্বেগ দেখা দিয়েছে। করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন নিয়ে চিন্তিত সবাই। এরইমধ্যে বিশ্বের অনেক দেশেই এই ভ্যারিয়েন্ট ছড়িয়ে গেছে। বাংলাদেশও আছে সতর্ক অবস্থানে।

তবে ওমিক্রন নিয়ে লকডাউন দেওয়া হবে কি না এ বিষয়ে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, ওমিক্রনের কারণে এখনই লকডাউন দেওয়ার পরিকল্পনা নেই। সীমান্ত বন্ধ না হলেও ল্যাব পরীক্ষার উপর জোর দিচ্ছে সরকার।

রোববার (৫ ডিসেম্বর) দুপুরে সাভারে বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্টের (বিআইএইচএম) নির্মাণাধীন ভবনের কাজের অগ্রগতি পরিদর্শনে গিয়ে এ কথা জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিমানবন্দরের ল্যাবকে আরও বড় ও আধুনিকায়ন করা হয়েছে। বিদেশ থেকে আগতদের কোয়ারিন্টাইন নিশ্চিতে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। এসময় মন্ত্রী ওমিক্রন রোধে ভ্যাকসিন নিতে ও স্বাস্থবিধি মেনে চলতে জনগনকে সচেতন হওয়ার আহবান জানান। এছাড়া বুষ্টার ডোজ দেয়ার পরিকল্পনা চলছে বলেও জানান মন্ত্রী।

জাহিদ মালেক আরও বলেন, ‘৬০ বছরের ওপরে যারা আছেন তাদের বুস্টার ডোজ দেওয়া হবে। এ ব্যাপারে প্রধানমন্ত্রী অনুমোদন দিয়েছেন। আপনারা জানেন ইতোমধ্যে অনেক দেশেই বুস্টার ডোজ দেওয়া শুরু করেছেন। ভারতসহ পার্শ্ববর্তী কয়েকটি দেশেও বুস্টার ডোজের কার্যক্রম শুরু হয়েছে। আমাদের টিকার কোনো অভাব নেই। আমরা বুস্টার ডোজও দিতে পারব ইনশাআল্লাহ।’

এসময় আরও উপস্থিত ছিলেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি অধ্যাপক ডাঃ আবুল বাশার মোহাম্মাদ খুরশিদ আলম, স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিব লোকমান হোসেন মিয়া, অতিরিক্ত সচিব মোঃ সাইদুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। সাভার পৌরসভার মেয়র হাজী আব্দুল গণি, সাভার উপজেলা নির্বাহী কর্মকর্তা মাজহারুল ইসলাম, সাভার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সায়েমুল হুদা।

উল্লেখ্য, ডাক্তার ও নার্সদের পেশাগত প্রশিক্ষণের মাধ্যমে আরো দক্ষ করে তুলতে সাভারে তৈরি হচ্ছে বাংলাদেশ ইনস্টিটিউট অব হেলথ ম্যানেজমেন্ট’ বিআইএইচএম এর ১২ তলা আধুনিক ভবনটি। যার সার্বিক দেখভালে দায়িত্ব রয়েছে ঢাকা জেলা সিভিল সার্জন। এখানে ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের আবাসিক ও অনাবাসিক বিশ্বমানের প্রশিক্ষণ ব্যবস্থা হবে।

আরও পড়ুন


চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা

news24bd.tv এসএম

পরবর্তী খবর

চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা

অনলাইন ডেস্ক

চট্টগ্রামেও হাফ ভাড়া নেওয়ার ঘোষণা

সংবাদ সম্মেলনে খন্দকার এনায়েত উল্যাহ

ঢাকার পরে এবার গণপরিবহনে হাফ ভাড়ার ঘোষণা দেওয়া হয়েছে চট্টগ্রামে নগরীতেও। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে হাফ ভাড়া কার্যকর করার সিদ্ধান্ত নিয়েছে বাস মালিকরা। তবে ঢাকার মতোই কিছু শর্তও নির্ধারণ করা হয়েছে। আগামি শনিবার ১১ ডিসেম্বর থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

রোববার (৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ এ সিদ্ধান্তের কথা জানান।

এনায়েত উল্যাহ বলেন, অন্য শহরে যদি সিটি সার্ভিস থাকে সেখানেও হাফ ভাড়া নেওয়া হবে। তবে আন্তঃজেলা পর্যায়ে হাফ ভাড়া কার্যকর হবে না।

ঢাকার মতো হাফ ভাড়া কার্যকরে চট্টগ্রামের বাস মালিক সমিতিও শর্ত আরোপ করছে। এ শর্তগুলোও প্রায় একই রকম।

ব্যক্তি মালিকানাধীন বাসে ছাত্রছাত্রীদের অবশ্যই নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের বৈধ পরিচয়পত্র সঙ্গে করে ভ্রমণ করতে হবে।প্রয়োজনে প্রদর্শন করতে হবে। বাসে চলাচলের ক্ষেত্রে সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা হাফ ভাড়ার সুবিধা পাবেন।ছুটির দিন হাফ ভাড়া কার্যকর হবে না। হাফ ভাড়া শুধু চট্টগ্রাম মহানগরে কার্যকর থাকবে।

সারা দেশের মতো গত কয়েকদিন ধরেই চট্টগ্রামেও হাফ ভাড়া নিশ্চিত করা, নিরাপদ সড়কসহ ৯ দফা দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা। এসব দাবি নিয়ে নগরীর বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল সমাবেশ ও মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

আরও পড়ুন


ভোলায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ২ যুবক নিহত

news24bd.tv এসএম

পরবর্তী খবর