রোহিঙ্গা প্রত্যাবাসনে সাফল্য নেই, এটি দুঃখজনক: জাপা চেয়ারম্যান

রোহিঙ্গা প্রত্যাবাসনে সাফল্য নেই, এটি দুঃখজনক: জাপা চেয়ারম্যান

অনলাইন ডেস্ক

চার বছরেও রোহিঙ্গা প্রত্যাবাসনে সাফল্য নেই, এর চেয়ে দুঃখজনক ঘটনা আর হতে পারে না বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

বিরোধী দলীয় এ উপনেতা আরও বলেন বলেন, মানবিক কারণে রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বিশ্বে প্রশংসিত হয়েছি আমরা। কিন্তু, মিয়ানমারের সঙ্গে চুক্তি করে দ্রুত রোহিঙ্গাদের প্রত্যাবাসন নিশ্চিত করতে না পারাও ব্যর্থতা।

আজ দুপুরে রাজধানীর বনানীতে জাপার বনানী কার্যালয়ে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

লক্ষ্মীপুর জেলা জাতীয় পার্টি ও এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়।

জাপা চেয়ারম্যান বলেন, রোহিঙ্গা ইস্যুটি আন্তর্জাতিক হলেও, আন্তর্জাতিক মহলকে আমরা সেভাবে সম্পৃক্ত করতে পারিনি। আমাদের বন্ধু রাষ্ট্রগুলোকেও রোহিঙ্গা ইস্যুতে কাজে লাগাতে পারিনি আমরা। আবার, রোহিঙ্গা ক্যাম্পে শৃংখলা রক্ষা করা সম্ভব হয়নি।

 

আরও পড়ুন: টঙ্গীতে উড়াল সেতুর নিচে পড়ে ছিল যুবকের মরদেহ

তিনি বলেন, রোহিঙ্গারা ইতোমধ্যেই মাদক চোরাচালানসহ সন্ত্রাসী কর্মকান্ডে জড়িয়ে পড়েছে। সেখানে খুন-খারাবি নিত্য দিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এভাবে চলতে থাকলে ভয়াবহ অবস্থা তৈরী হবে। তাই, দ্রুততার সাথে আন্তর্জাতিক মহলকে সঙ্গে নিয়ে রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে হবে।

মতবিনিময় সভায় জাতীয় পার্টি মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু (এমপি), প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, মীর আব্দুস সবুর আসুদ, সোলায়মান আলম শেঠ, উপদেষ্টা মনিরুল ইসলাম মিলন প্রমুখ উপস্থিত ছিলেন।  

news24bd.tv নাজিম