লিটন ও লাহিরুকে যে শাস্তি দিলো আইসিসি
লিটন ও লাহিরুকে যে শাস্তি দিলো আইসিসি
ম্যাচ চলাকালে বাগযুদ্ধ

লিটন ও লাহিরুকে যে শাস্তি দিলো আইসিসি

অনলাইন ডেস্ক

শারজাতে সুপার টুয়েলভে গ্রুপ-১ এর ম্যাচে গতকাল মুখোমুখি হয়েছিলো বাংলাদেশ ও শ্রীলঙ্কা। ম্যাচ চলার সময় তীব্র বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েছিলেন টাইগার ওপেনার লিটন দাস ও লঙ্কান পেসার লাহিরু কুমারা।  ব্যাপারটা মোটেও ভাল ভাবে নেয়নি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।   

শাস্তিটা জরিমানার ওপর দিয়েই গেছে।

কুমারাকে ম্যাচ ফির ২৫ শতাংশ আর লিটনকে ১৫ শতাংশ জরিমানা করেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।   

ম্যাচের শেষ ম্যাচ রেফারি জাভাগল শ্রীনাথ লেভেল-ওয়ান পর্যায়ের আচরণবিধি ভঙ্গে দোষী সাব্যস্ত করে দুই ক্রিকেটারকে এই জরিমানা করেন। শুধু তাই নয় দুই ক্রিকেটারের ডিসিপ্লিনারি রেকর্ডে ১টি করে ডিমেরিট পয়েন্ট যোগ হয়েছে। তবে দুই বছরের মধ্যে ৪টি বা এর বেশি ডিমেরিট পয়েন্ট যোগ হলে সংশ্লিষ্ট ক্রিকেটারকে নির্বাসিত করা হবে।  

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জরিমানার বিষয়টি জানায়।

রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে বাংলাদেশের ইনিংসে ৫.৫তম ওভারে লাহিরু কুমারার বলে মিড অফে দাঁড়িয়ে থাকা দাসুন শানাকার হাতে ক্যাচ তুলে দেন ওপেনার লিটন কুমার দাস।  

আরও পড়ুন: ১৫ দিনের বিরতি ছাড়াই ওমরাহ পালনের সুযোগ

 

১৬ বলে ১৬ রান করে সাজঘরে ফেরার সময় হঠাৎ দেখা যায়- লাহিরুর সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে যান লিটন। উত্তপ্ত বাক্য বিনিময় চলছে দুইজনের মধ্যে। তখন ওপেনার মোহাম্মদ নাঈম এসে লাহিরুকে ধাক্কা দিয়ে লিটনের কাছ থেকে দূরে সরাতে চান। সেই ঝামেলা থামাতে আম্পায়াররা হস্তক্ষেপ করেন। কিন্তু প্রায় হাতাহাতির পর্যায়ে পৌঁছে গিয়েছিল এ ঝামেলা। ধাক্কাধাক্কিও করতে দেখা যায় দুই ক্রিকেটারকে। পরে শ্রীলংকার বাকি প্লেয়াররা এসে বিষয়টি মিটিয়ে দেন।  
এদিন আরব আমিরাতের শারজা ক্রিকেট স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ৪ উইকেটে ১৭১ রান করে বাংলাদেশ।  

টার্গেট তাড়া করতে নেমে ৭ বল হাতে রেখেই ৫ উইকেটের জয় নিশ্চিত করে শ্রীলংকা ক্রিকেট দল।

news24bd.tv নাজিম

;