নবীর ভবিষ্যদ্বাণী, দুর্যোগে ধ্বংস হবে আরবজাতি
নবীর ভবিষ্যদ্বাণী, দুর্যোগে ধ্বংস হবে আরবজাতি

নবীর ভবিষ্যদ্বাণী, দুর্যোগে ধ্বংস হবে আরবজাতি

Other

বিশ্বনবী (সা.)-এর হাদিস থেকে জানা যায়, এক নিকটবর্তী দুর্যোগে আরবজাতি ধ্বংস হবে। জয়নব বিনতে জাহাশ (রা.) বলেন, একবার নবী (সা.) রক্তবর্ণ চেহারা নিয়ে ঘুম থেকে জেগে উঠলেন এবং বলতে লাগলেন, ‘লা ইলাহা ইল্লাল্লাহ—আল্লাহ ছাড়া কোনো ইলাহ নেই। ’

নিকটবর্তী এক দুর্যোগে আরবজাতি ধ্বংস হয়ে যাবে। ইয়াজুজ-মাজুজের (প্রতিরোধ) প্রাচীর আজ এতটুকু পরিমাণ খুলে গেছে।

বর্ণনাকারী নব্বই কিংবা এক শর রেখায় আঙুল রেখে গিঁট বানিয়ে দেখালেন। জিজ্ঞাসা করা হলো, আমরা কি ধ্বংস হয়ে যাব, অথচ আমাদের মধ্যে নেককার লোকও থাকবে? নবী (সা.) বলেন, হ্যাঁ, যখন পাপাচার বেড়ে যাবে। (বুখারি, হাদিস : ৭০৫৯)

আরও পড়ুন:


কেমন হবে কিয়ামতের ময়দান

এবং সম্ভবত আরবজাতির মধ্যে পাপাচার বেড়ে যাবে তরুণ ও যুবকদের মাধ্যমে। অন্য হাদিসে এসেছে, আমর ইবনে ইয়াহইয়া (রা.) বলেন, আমার দাদা আমাকে জানিয়েছেন যে আমি আবু হুরায়রা (রা.)-এর সঙ্গে মদিনায় নবী (সা.)-এর মসজিদে উপবিষ্ট ছিলাম।

আমাদের সঙ্গে মারওয়ানও ছিল। এ সময় আবু হুরায়রা (রা.) বলেন, আমি আস-সাদিকুল মাসদুক (সত্যবাদী ও সত্যবাদী হিসেবে স্বীকৃত)-কে বলতে শুনেছি, আমার উম্মতের ধ্বংস কুরাইশের কিছু বালকের হাতে হবে। তখন মারওয়ান বলল, এসব বালকের প্রতি আল্লাহর লানত বর্ষিত হোক। আবু হুরায়রা (রা.) বলেন, আমি যদি বলার ইচ্ছা করি যে তারা অমুক অমুক গোত্রের লোক, তাহলে বলতে সক্ষম। (বুখারি, হাদিস : ৭০৫৮)

news24bd.tv রিমু